LatestsNews
# রাশেদ খান মেনন তার বিতর্কিত বক্তব্যের জন্য পদত্যাগ করবেন না# ক্রি‌কেটার‌দের আন্দোল‌নে না থাকার কারণ জানা‌লেন মাশরা‌ফি# রোহিঙ্গ সমস্যা সু চিকে স্মরণ করিয়ে দিলেন শিনজো আবে# বিশ্বব্যাপী বাণিজ্য যুদ্ধেও বাংলাদেশ এগিয়ে: অর্থমন্ত্রী# খালেদার সঙ্গে দেখা করতে চান ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা# পাক-ভারত পাল্টাপাল্টি হামলা, নিহত ১৬# দুর্নীতি দমন কমিশনে দুর্নীতি নেই সেটা বলতে পারবো না : দুদক চেয়ারম্যান# মেনন মন্ত্রী হলে কি এ কথা বলতেন, প্রশ্ন কাদেরের# ভোলার বোরহানউদ্দিনে পুলিশ ও এলাকাবাসীর সংঘর্ষের ঘটনায় পরিস্থিতি মোকাবেলায় বিজিবি মোতায়েন # সাভারের ঢাকা-আরিচা মহাসড়কে মহাসড়কে প্রাণ গেলো পাঠাও চালকের# কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত# যুবলীগ চেয়ারম্যানকে গণভবনে না ডাকার ব্যাখ্যা দিলেন ওবায়দুল কাদের# ঢাকার ট্রাফিক জ্যামকে ধন্যবাদ: ফিফা সভাপতি# বাংলাদেশ এখন বিশ্ব ফুটবলের রাজধানী : ফিফা সভাপতি# টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক কারবারি নিহত# ৭ম শ্রেনির স্কুলছাত্রী উমামার হত্যাকারীদের ফাঁসির দাবীতে আজও সোচ্চার মুক্তাগাছার সকল স্তরের জনগন।# সৌদিতে বাসে আগুন লেগে ৩৫ ওমরাহযাত্রী নিহত# ভোলায় চালু হল ক্যাবল ছাড়াই টিভি দেখার ডিটিএইচ সুবিধা # রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতে যাচ্ছেন প্রধানমন্ত্রী# যেখানেই দুর্নীতি সেখানেই অভিযান: স্বরাষ্ট্রমন্ত্রী
আজ বুধবার| ২৩ অক্টোবর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

প্রতিষ্ঠার ১৮ বছর পরেও এমপিও ভুক্ত হয়নি দিনাজপুরের নবাবগঞ্জের ফতেপুর মাড়াষ দাখিল মাদ্রাসা।



মোঃ জুলহাজুল কবীর নবাবগঞ্জ,দিনাজপুর।

শিক্ষার্থী প্রায় ২৫৫জন,শিক্ষক কর্মচারী ১৮ জন,জেডিসি-জেএসডি'র ফলাফলও সন্তোষজনক। উপবৃত্তির ব্যবস্থা আছে সাধ্যমত,শিক্ষা সামগ্রীসহ বই পুস্তক সরকারই বহন করে আসছে রীতি অনুযায়ী।
অভাবের কারনে অনেক শিক্ষক ইতি মধ্যেই দিন মজুরের কাজ করছেন। মাদ্রাসা প্রতিষ্ঠার দীর্ঘ সময় অপেক্ষা করে বিল-বেতন পাওয়ার আগেই মারাও গেছেন ২/৩ জন শিক্ষক। সংসারে ছেলে নেই শুধু ২ মেয়ে,জমি জায়গা যেটুকু ছিল বিক্রি করে মাদ্রাসা উন্নয়নের নামে সভাপতির হাতে দিয়ে আজ এত বছর অর্ধাহারে অনাহারে দিন চলছে সুপার মমিনুর ইসলামের। মাদ্রাসায় নিয়োগ পেয়ে মনে হয়েছিল তার মাধ্যমে অনেক অস্বচ্ছল পরিবারে শিক্ষার আলো জ্বলবে। কিন্তু দীর্ঘ ১৮ বছর পর আর ধৈর্য সহ্য হচ্ছেনা জানালেন,ফতেপুর মাড়াষ দাখিল মাদ্রাসার হতভাগা সুপার পদবীপ্রাপ্ত মোঃ মমিনুর ইসলাম।
মাদ্রাসার সভাপতি নজরুল ইসলাম, বাড়ী ফতেপুর মাড়াষ গ্রামে। তিনি মাদ্রাসা মাঠে আম গাছ আর মরিচের চারায় মাদ্রাসার পিয়ন শরিফুল ইসলামকে নিয়ে পানি দিচ্ছেন। তিনি জানালেন,২০০০ইং সালে মাদ্রাসা প্রতিষ্ঠা করে রেজিঃ হয় ২০০৬ সালে,রেজিঃ নং ১৭৯/০৬। শিক্ষক কর্মচারী নিয়োগ দেওয়া হয়,মাদ্রাসার বিভিন্ন কাজের জন্য ডোনেশন বাবদ সকল শিক্ষক কর্মচারীর কাছে সাধ্য অনুযায়ী কিছু কিছু করে টাকাও নেওয়া হয়। ঢাকায় যাতায়াত ও মাদ্রাসা নির্মানে অনেক টাকা ব্যয় হয়ে এখন সকলের খেয়ে না খেয়ে দিন চলছে কোনো রকমে। তার পরও থেমে নেই মাদ্রাসার শিক্ষা কার্যক্রম,চলছে সরকারী নিয়ম মতোই। ১৮বছরে কত সরকার বদল হলো, এমপি বদল হলো আমাদের ভাগ্য বদল হলোনা। সবাই শুধু আশ্বাস দেয়, কাজ হয়না।
মাদ্রাসার দপ্তরী পদে নিয়োগ পাওয়া শরিফুল ইসলাম জানায়, ভাই অনেকেই মাদ্রাসায় আসে, অনেক সাংবাদিক ভাইয়েরা আসে আমাদের কষ্টের কথা কেউ পত্রিকায় লেখেনা। নবাবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহীনুর ইসলাম জানালেন,আমি বিষয়টি এমপি সাহেবকে ভালো ভাবে জানাব, তাছাড়া ঐ এলাকার দায়িত্বে সায়েম সবুজ ভাই আছেন, আমি তাঁর সাথেও এব্যাপারে কথা বলব। এমপিও বঞ্চিত মাদ্রাসার শিক্ষার্থী অভিভাবক ও মাদ্রাসার উন্নয়নকামী জনগণ আশা করছেন, এমপি শিবলী সাদিকের সু-নজর পড়লে ১৮ জন শিক্ষক কর্মচারীর মুখে হাসি ফুটবে।


1