LatestsNews
# হাতিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ পালিত# খানজাহান আলী থানা নিসচা’র মতবিনিময় সভা# বন্যা পরিস্থিতির আরও অবনতি ॥ নতুন নতুন এলাকা প্লাবিত গাইবান্ধায় ট্রেন চলাচল বন্ধ ॥# মৌলভীবাজারে ক্ষতিগ্রস্থ প্রত্যেক ঘর পাকা করে দেওয়া হবে: ত্রাণ প্রতিমন্ত্রী# কুড়িগ্রামে বন্যা পরিস্থিতির অবনতি ব্রহ্মপূত্রের ভাঙনে রৌমারী-রাজিবপুর প্লাবিত# শিক্ষা সহায়ক স্বপ্নপূরন সংগঠনের উদ্যোগে দরিদ্র দুই শিক্ষার্থীকে সহায়তা প্রদান # শৈলকুপায় কৃকদের নিকট থেকে ধান কিনছেন ইউএনও# ঝিনাইদহ জেলা জুড়েই পোষ্ট অফিসের কর্মচারী কর্মকর্তাদের চলছে বেহালদশা# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতাল অচলাবস্থা রোগী ও তাদের স্বজনদের চরম ভোগান্তি# ময়মনসিংহের মুক্তাগাছায় আমবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা নিহত ২# ভারতের গুজরাটে ১৮ বছরের নিচে মোবাইল নিষিদ্ধ# একই পাঞ্জাবির দামে হেরফেরের দায়ে আড়ংয়ে আবারও পাঞ্জাবি কাণ্ড, ফের জরিমানা# যুক্তরাষ্ট্র থেকে এক বাংলাদেশি অভিবাসন ইস্যুতে বহিষ্কার।# রোহিঙ্গা প্রত্যাবাসনে বাংলাদেশকে গঠনমূলক সহায়তার আশ্বাস দিয়েছে চীন।# রোহিঙ্গা সংকটের জন্য মিয়ানমার সরকারই দায়ী বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার।# নরসিংদীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে ১৩ দিন লড়াই করে হার মানলেন দগ্ধ ফুলন# নোয়াখালীতে ২ জনের যাবজ্জীবন কারাদন্ড # ঝিনাইদহে প্রভাবশালীরা ঘের ও পুকুর কেটে চলেছেন, অবৈধ পুকুর খননে কৃষকরা হচ্ছে ক্ষতিগ্রস্ত# লোহাগড়ায় ৫’শ পিস ইয়াবাসহ মাদক কারবারী আটক# বিএনএসবি চক্ষু হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মাহমুদুলকে যোগদানে দিনভর উত্তেজনা
আজ শুক্রবার| ১৯ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

প্রতিষ্ঠার ১৮ বছর পরেও এমপিও ভুক্ত হয়নি দিনাজপুরের নবাবগঞ্জের ফতেপুর মাড়াষ দাখিল মাদ্রাসা।



মোঃ জুলহাজুল কবীর নবাবগঞ্জ,দিনাজপুর।

শিক্ষার্থী প্রায় ২৫৫জন,শিক্ষক কর্মচারী ১৮ জন,জেডিসি-জেএসডি'র ফলাফলও সন্তোষজনক। উপবৃত্তির ব্যবস্থা আছে সাধ্যমত,শিক্ষা সামগ্রীসহ বই পুস্তক সরকারই বহন করে আসছে রীতি অনুযায়ী।
অভাবের কারনে অনেক শিক্ষক ইতি মধ্যেই দিন মজুরের কাজ করছেন। মাদ্রাসা প্রতিষ্ঠার দীর্ঘ সময় অপেক্ষা করে বিল-বেতন পাওয়ার আগেই মারাও গেছেন ২/৩ জন শিক্ষক। সংসারে ছেলে নেই শুধু ২ মেয়ে,জমি জায়গা যেটুকু ছিল বিক্রি করে মাদ্রাসা উন্নয়নের নামে সভাপতির হাতে দিয়ে আজ এত বছর অর্ধাহারে অনাহারে দিন চলছে সুপার মমিনুর ইসলামের। মাদ্রাসায় নিয়োগ পেয়ে মনে হয়েছিল তার মাধ্যমে অনেক অস্বচ্ছল পরিবারে শিক্ষার আলো জ্বলবে। কিন্তু দীর্ঘ ১৮ বছর পর আর ধৈর্য সহ্য হচ্ছেনা জানালেন,ফতেপুর মাড়াষ দাখিল মাদ্রাসার হতভাগা সুপার পদবীপ্রাপ্ত মোঃ মমিনুর ইসলাম।
মাদ্রাসার সভাপতি নজরুল ইসলাম, বাড়ী ফতেপুর মাড়াষ গ্রামে। তিনি মাদ্রাসা মাঠে আম গাছ আর মরিচের চারায় মাদ্রাসার পিয়ন শরিফুল ইসলামকে নিয়ে পানি দিচ্ছেন। তিনি জানালেন,২০০০ইং সালে মাদ্রাসা প্রতিষ্ঠা করে রেজিঃ হয় ২০০৬ সালে,রেজিঃ নং ১৭৯/০৬। শিক্ষক কর্মচারী নিয়োগ দেওয়া হয়,মাদ্রাসার বিভিন্ন কাজের জন্য ডোনেশন বাবদ সকল শিক্ষক কর্মচারীর কাছে সাধ্য অনুযায়ী কিছু কিছু করে টাকাও নেওয়া হয়। ঢাকায় যাতায়াত ও মাদ্রাসা নির্মানে অনেক টাকা ব্যয় হয়ে এখন সকলের খেয়ে না খেয়ে দিন চলছে কোনো রকমে। তার পরও থেমে নেই মাদ্রাসার শিক্ষা কার্যক্রম,চলছে সরকারী নিয়ম মতোই। ১৮বছরে কত সরকার বদল হলো, এমপি বদল হলো আমাদের ভাগ্য বদল হলোনা। সবাই শুধু আশ্বাস দেয়, কাজ হয়না।
মাদ্রাসার দপ্তরী পদে নিয়োগ পাওয়া শরিফুল ইসলাম জানায়, ভাই অনেকেই মাদ্রাসায় আসে, অনেক সাংবাদিক ভাইয়েরা আসে আমাদের কষ্টের কথা কেউ পত্রিকায় লেখেনা। নবাবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহীনুর ইসলাম জানালেন,আমি বিষয়টি এমপি সাহেবকে ভালো ভাবে জানাব, তাছাড়া ঐ এলাকার দায়িত্বে সায়েম সবুজ ভাই আছেন, আমি তাঁর সাথেও এব্যাপারে কথা বলব। এমপিও বঞ্চিত মাদ্রাসার শিক্ষার্থী অভিভাবক ও মাদ্রাসার উন্নয়নকামী জনগণ আশা করছেন, এমপি শিবলী সাদিকের সু-নজর পড়লে ১৮ জন শিক্ষক কর্মচারীর মুখে হাসি ফুটবে।


1