LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শুক্রবার| ১৯ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী কমলগঞ্জে সুধী সমাবেশে যোগদান



এ.কে.অলক মৌলভীবাজার:

মৌলভীবাজারের কমলগঞ্জে ৮ কোটি ৩২ লক্ষ ৬ হাজার ৭০১ টাকা ব্যয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (এইচইডি) কর্তৃক বাস্তবায়িত ৩১ থেকে ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নবনির্মিত ভবনের উদ্বোধন করেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি।

উদ্বোধন শেষে মন্ত্রী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন মাঠে এক সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি, সাবেক চিফ হুইপ ও সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপি।

জানা যায়, ৮ কোটি ৩২ লক্ষ ৬ হাজার ৭০১ টাকা ব্যয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (এইচইডি) কর্তৃক কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ থেকে ৫০ শয্যায় উন্নীতকরণ ও সংস্কার কাজটি বাস্তবায়ন করে মেসার্স পোদ্দার এন্টারপ্রাইজ এন্ড এসসি। কাজ সমাপ্তির সময়সীমা ছিল ১৮ মাস। ২০১৫ সালের ২ মে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত করণের ভিত্তির প্রস্তর স্থাপন করেছিলেন জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এমপি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ইয়াহহিয়া জানান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি একদিনের সরকারি সফরে ১০মার্চ শনিবার কমলগঞ্জে আসছেন। সফরকালে তিনি কমলগঞ্জ উপজেলায় নবনির্মিত ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর উদ্বোধনী ও সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। এদিন মন্ত্রী দুপুর ১২ টায় একটি হেলিকপ্টারে যোগে মৌলভীবাজারের কমলগঞ্জের উদেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করবেন। দুপুর সাড়ে ১২টায় কমলগঞ্জে অবতরণ করবেন এবং দুপুর ১টায় কমলগঞ্জ উপজেলায় নবনির্মিত ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর উদ্বোধনী ও সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন। পরে বিকাল ৩টায় ঢাকার উদেশ্যে হেলিকপ্টার যোগে মৌলভীবাজারের কমলগঞ্জ ত্যাগ করবেন।

এদিকে কমলগঞ্জে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রয়োজনীয় চিকিৎসক ও যন্ত্রপাতি সংকটের কারণে ভেঙ্গে পড়েছে চিকিৎসা সেবা। ফলে চরম ভোগান্তির শিকার রোগীও স্বজনরা। কমলগঞ্জ উপজেলার অধিকাংশ দরিদ্র মানুষ চিকিৎসা সেবা প্রাপ্তির জন্য একমাত্র এই সরকারী হাসপাতালের উপর নির্ভরশীল। কিন্তু হাসপাতালসমূহে প্রয়োজনীয় জনবল না থাকার কারণে উপজেলাবাসী বিশেষ করে দরিদ্র মা ও শিশুরা প্রাপ্য চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে। অনতিবিলম্বে প্রয়োজনীয় জনবলের সংস্থান করার জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রীর নিকট জোর দাবী জানান।

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গাইনী, এনেস্তেসিয়া. সার্জারী, শিশু, মেডিসিনসহ সকল কনসালটেন্ট এর পদ শূণ্য রয়েছে। কনসালটেন্ট না থাকায় সিজারিয়ান সেকশন চালু করা যাচ্ছে না। তাই অবিলম্বে শুণ্য পদে লোক নিয়োগ প্রদান করার জন্য কমলগঞ্জবাসী কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেন। কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোন তথ্য কেন্দ্র না থাকার কারণে হাসপাতালে সেবা নিতে আসা রোগীদের বেশ ভোগান্তির শিকার হতে হচ্ছে। কোথায় কোন ডাক্তার পাওয়া যায় এবং হাসপাতালে কোন কক্ষে কি ধরনের সেবা পাওযা যায় তা না জানার কারনে সেবা গ্রহীতারা যথাযথ চিকিৎসা সেবা পাওয়া থেকে বঞ্চিত ও হয়রানির শিকার হচ্ছেন। এমতাবস্থায় উক্ত স্বাস্থ্য কমপ্লেক্স সমূহে তথ্য কেন্দ্র (ইনফরমেশন ডেক্স) চালু করে সেবা গ্রহীতাদের যথাযথ সেবা পাওয়া নিশ্চিত করার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছেন সচেতন কমলগঞ্জবাসী।

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ইয়াহহিয়া বলেন, প্রয়োজনীয় যন্ত্রপাতি ও ডাক্তার সংকটের মধ্য দিয়ে কমলগঞ্জ উপজেলার বিশাল জনগোষ্ঠীকে চিকিৎসা সেবা দিতে গিয়ে আমরা হিমশিম খাচ্ছি। সংকটের কারণে ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের ডাক্তার দিয়ে চিকিৎসা সেবা দেওয়ার কথা স্বীকার করে তিনি আরো বলেন,‘ডাক্তার সহ বিভিন্ন যন্ত্রপাতির সংকট নিরসন করা গেলে মানুষের উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করা সম্ভব হবে।


1