LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

‘‘গ্রাফিক আর্টস ইন্সটিটিউটের ৫০বছর পূর্র্তি উদযাপন’’




টি.আই সানি,রিপোর্টার


নবীন-প্রবীণ শিক্ষার্থীদের মিলন মেলায় পরিনত হয়েছিল দেশের একমাত্র প্রিন্টিং ও ডিজাইনের সরকারি শিক্ষা প্রতিষ্ঠান গ্রাফিক আর্টস ইন্সটিটিউট প্রাঙ্গন।শুক্রবার  সকাল থেকেই ইন্সটিটিউট প্রাঙ্গনে জড়ো হতে থাকেন শিক্ষার্থীরা।
গতকাল শুক্রবার (৯ মার্চ) রাজধানীর মোহাম্মদপুর সাতমসজিদ রোডে অবস্থিত শিক্ষা প্রতিষ্ঠানটির ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে এই মিলন মেলার আয়োজন করা হয়। মিলন মেলা উপলক্ষে ইন্সটিটিউট কর্তৃপক্ষ ও ইন্সটিটিউট অ্যালমনাই এসোসিয়েশন আয়োজন করেন জব ফেয়ার ও কর্মসংস্থান বিষয়ক আলোচনা। এতে ৫টি প্রতিষ্ঠানে ৩৫ জন শিক্ষার্থীদের নিয়োগপত্র প্রদান করা হয়।
প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শিক্ষমন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। মন্ত্রী বলেন বর্তমান সরকার কারিগরি শিক্ষাকে সবচেয়ে বেশী প্রধাণ্য দিচ্ছে। কারিগরি শিক্ষায় দক্ষ না হলে দেশ এগোবে না। এজন্য কারিগরি শিক্ষার মানউন্নয়ন করার জন্য ঐতিহ্যবাহী সরকারী গ্রাফিক আর্টস ইন্সটিটিউটের কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ১০তলা ভবন এবং মেয়েদের জন্য স্বতন্ত্র হল করে দেওয়া হবে। আর গ্রাফিক আর্টসে বিএসসি ডিগ্রি করার জন্য ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক কার্যক্রম শুরু হয়েছে। শিগগিরই এই সিদ্ধান্ত চূড়ান্ত করা হবে।
ইন্সটিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী নীহার রঞ্জন দাসের সভাপতিত্বে আরো বক্তব্য করেন স্থানীয় সংসদ সদস্য ও শিক্ষা মন্ত্রাণলয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক , কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর, কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. মোস্তাফিজুর রহমান, বিজিএমইএ এর সাবেক সভাপতি আতিকুল ইসলাম, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর তারেকুজ্জামান রাজিব।
যুগ্ম আহ্বায়ক সৈয়দ মো. বকতিয়ার এবং যুগ্ম সদস্য সচিব ও বিজ্ঞাপন কমিটির আহ্বায়ক হাসান মহিবুর রেজা রুবেলর সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন উদযাপন কমিটির আহ্বায়ক মোল্লা মো: গোলাম মোস্তফা ও স্বাগত বক্তব্য দেন সদস্য সচিব মো: সাঈফ শাহরিয়ার জাহেদী। এ ছাড়া যুগ্ম সদস্য সচিব সালাউদ্দিন আহমেদ, আবুল বাসার আজাদ, সোলাইমান আহমেদ, মাহবুবুর রহমাস খান সানা প্রমুখ।
আলোচনা শেষে বিকালে অনুষ্ঠিত হয় স্মৃতিচারণ, র‌্যাফেল ড্র, পুরস্কার বিতরণী ও  মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
উল্লেখ্য, ইন্সটিটিউটটি মাত্র ২৫ জন শিক্ষর্থী নিয়ে যাত্রা শুরু করেন ১৯৬৭ সালে। বর্তমানে শিক্ষার্থী সংখ্যা  ৫০০জন।


1