LatestsNews
# বহিষ্কার যেন স্থায়ী হয়: আবরারের বাবা# ফের উত্তপ্ত বুয়েট, নতুন করে শিক্ষার্থীদের বিক্ষোভ# ‘আবরার হত্যাকে কেন্দ্র করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় অশুভ শক্তি’# এজাহারভুক্ত বুয়েটের ১৯ আসামিকে সাময়িক বহিষ্কার করেছে বুয়েট কর্তৃপক্ষ।# ‘পাগলা মিজানে’র বাসা থেকে ৬ কোটি ৭৭ লাখ টাকার চেক উদ্ধার# আবরার হত্যায় কারো সংশ্লিষ্টতা থাকলেই গ্রেফতার# বুয়েটে প্রশাসন সতর্ক থাকলে আবরার হত্যা হতো না : স্বরাষ্ট্রমন্ত্রী# আবরার হত্যা: অমিত-তোহা ৫ দিনের রিমান্ডে# বুয়েটে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ: উপাচার্য# আবরার হত্যার প্রতিবাদে বিএনপির কর্মসূচি# স্কুলছাত্রী রিশা হত্যায় ওবায়দুলের মৃত্যুদণ্ড# আমি তো অন্যায় করিনি, পদত্যাগ করবো কেন : বুয়েট ভিসি# আবরার হত্যা মামলা দ্রুত নিষ্পত্তি করা হবে : আইনমন্ত্রী# আবরারকে হত্যার কথা স্বীকার করলেন সকাল# আবরারের হত্যাকারীরা উপযুক্ত শাস্তি পাবে: আইনমন্ত্রী# বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধ চান আনিসুল হক# সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অপরাধীদের শাস্তি পেতেই হবে। # আবরার হত্যাকে পুঁজি করে সাম্প্রদায়িক রাজনীতি হচ্ছে: শিক্ষা উপমন্ত্রী# সময়মত চিকিৎসা পেলে বেঁচে যেত আবরার !# গ্রামের বাড়িতে নেয়া হয়েছে আবরারের মরদেহ, পারিবারিক কবরস্থানে দাফন আজ
আজ সোমবার| ১৪ অক্টোবর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

গোচারণ খেলার মাঠের মাটি কেটে নিয়ে নির্মাণাধীন রাস্তা ভরাট চলছে



লিটন মাহমুদ মুন্সীগন্জ,

সিরাজদিখানে উপজেলার কোলা ইউনিয়নের ৫নং ওয়ার্ড পশ্চিম কোলা গ্রামে ড্রেজার ও বেকু দিয়ে মাটি কাটাসহ এলাকার গোচারণ খেলার মাঠের মাটি কেটে নিয়ে নির্মাণাধীন রাস্তা ভরাট চলছে। 

কোলা অগ্রদূত সমিতি হইতে সেলিম লস্করের বাড়ি পর্যন্ত ৪৫০ ফিট রাস্তা নির্মাণ প্রকল্প দেওয়া হয়েছে।
জানা যায়, উপজেলা প্রকল্প অফিসের মাধ্যমে কাগজে ২ লক্ষ ৩০ হাজার টাকা নির্মাণ ব্যয়ে ৪৫০ ফিট রাস্তা ৪০ দিনের কর্মসূচি বরাদ্দ দেয়া হয়। সেখান থেকে ৫০ হাজার টাকা প্রকল্প কর্মকর্তা কাজী ইমতিয়াজ আশফাক উৎকোচ রেখে ১ লক্ষ ৮০ হাজার টাকা বরাদ্দ দেয়। এছাড়া স্থানীয় সালাম সিকদার, সোহেল ও ফেরদৌছসহ কয়েকজনের কাছ হতে আরো ৫০/৬০ হাজার টাকা রাস্তা নির্মাণে নেওয়া হয়েছে বলে জানা যায়। এক মাসে ২৫০ ফিট রাস্তার কাজ হয়েছে। এ প্রকল্প কোলা ইউপি চেয়ারম্যান মীর লেয়াকত আলীকে সভাপতি ও কোলা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক নোবেল হাওলাদারকে সদস্য সচিবকে করে প্রকল্প দেওয়া হয়। হতদরিদ্রদের কর্মসংস্থানের জন্য সরকার ৪০ দিনের কর্মসূচি নামে এ প্রকল্প দিয়ে থাকেন। উপজেলায় প্রকল্পের কোন নিয়ম না মেনে প্রতিটা প্রকল্পে মাটি কাটা হয় বেকু দিয়ে। আরো অভিযোগ রয়েছে কোন প্রকল্পের কাজই সঠিক ভাবে হয়নি। এর মধ্যে মালখানগর ইউনিয়নের নাইশিং প্রকল্প, কোলা ইউপি ৪ নং ওয়ার্ড প্রকল্প, রসুনিয়া ইউপি চোরমদ্দন প্রকল্প, শেখর নগর ইউপি ২ টি প্রকল্প, বয়রাগাদি ইউপি’র ২ টি প্রকল্পসহ উপজেলায় আরো কয়েকটি প্রকল্পের একই অবস্থা হয়েছে বলে জানা যায়।
প্রকল্প সচিব ও কোলা ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক নোবেল হাওলাদার জানান, আমরা খেলার মাঠ বা ক্লাবে জায়গা কাটি নাই। আমরা যেখান থেকে মাটি কাটছি তা মাদ্রাসার ওয়াকফাকৃত জায়গা। চেয়াম্যান সাহেব প্রকল্পের সব কিছু জানেন।

কোলা ইউপি চেয়ারম্যানের সাথে একাধিক বার যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কাজী ইমতিয়াজ আশফাক বলেন, চেয়ারম্যানের সাথে কথা হয়েছে, মাঠ না কাটার জন্য বলেছি, চেয়ারম্যান মীর লিয়াকত আলী আমাকে জানিয়েছে মাঠের পাশে রাস্তার জায়গা থেকে মাটি কাটা হয়েছে। আমি ছুটিতে আছি।


1