LatestsNews
# শৈলকুপায় ব্রীজ আছে রাস্তা নেই!# তৃতীয় লিঙ্গ সম্প্রদায়ের মাঝে ঈদ সামগ্রী বিতরন।# অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে ২০২০-২১ অর্থবছরের নতুন মুদ্রানীতি ঘোষণা করেছে বাংলাদেশ ব্যাংক।# করোনার মধ্যেই বিয়ের পিঁড়িতে বসলেন মেহেদী হাসান# বাংলাদেশের জাতীয় সংসদ ও আশপাশের এলাকা সংস্কার করা হবে লুই কানের নকশাতেই স্পিকার ড. শিরীন শারমিন # সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# গাজীপুরে পোশাক শ্রমিক বিক্ষোভ, মহাসড়ক অবরোধ# নাজিব রাজাকের বিরুদ্ধে আনা দুর্নীতির সব ক’টি অভিযোগ প্রমাণিত হওয়ায় ১২ বছর কারাদণ্ড ও ২১০ মিলিয়ন রিংগিত জরিমানা# প্রথম মুসলিম রাষ্ট্রদূত নিয়োগ দিল ইসরাইল# অবিশ্বাস্য হলেও সত্য যে অর্থবছরের শুরুতে রেমিট্যান্সের অবিশ্বাস্য চমক# লাইসেন্স না থাকা, নিম্নমানের আইসিইউসহ নানান অনিয়মের অভিযোগে উত্তরার আরেক হাসপাতাল বন্ধ# শৈলকুপায় সংস্কারের নামে রাস্তা কেটে দফারফা ৪০ গ্রামের মানুষের যাতায়াত বন্ধ# ইসরাফিল আলমের মৃত্যুতে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর শোক# সড়ক মহাসড়কে পশুর হাট বসানো ও তিন চাকার যান চলাচল বন্ধের নির্দেশনা সেতু মন্ত্রীর# গাজীপুরে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত# গাজীপুরের কালিয়াকৈরে চলতি মাসের বেতন ও ঈদের ছুটি বৃদ্ধির দাবীতে শ্রমিক অসন্তোষ মহাসড়ক অবরোধ# গাজীপুরে নদ-নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকায় চারটি উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত
আজ সোমবার| ০৩ আগস্ট ২০২০
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

গোচারণ খেলার মাঠের মাটি কেটে নিয়ে নির্মাণাধীন রাস্তা ভরাট চলছে



লিটন মাহমুদ মুন্সীগন্জ,

সিরাজদিখানে উপজেলার কোলা ইউনিয়নের ৫নং ওয়ার্ড পশ্চিম কোলা গ্রামে ড্রেজার ও বেকু দিয়ে মাটি কাটাসহ এলাকার গোচারণ খেলার মাঠের মাটি কেটে নিয়ে নির্মাণাধীন রাস্তা ভরাট চলছে। 

কোলা অগ্রদূত সমিতি হইতে সেলিম লস্করের বাড়ি পর্যন্ত ৪৫০ ফিট রাস্তা নির্মাণ প্রকল্প দেওয়া হয়েছে।
জানা যায়, উপজেলা প্রকল্প অফিসের মাধ্যমে কাগজে ২ লক্ষ ৩০ হাজার টাকা নির্মাণ ব্যয়ে ৪৫০ ফিট রাস্তা ৪০ দিনের কর্মসূচি বরাদ্দ দেয়া হয়। সেখান থেকে ৫০ হাজার টাকা প্রকল্প কর্মকর্তা কাজী ইমতিয়াজ আশফাক উৎকোচ রেখে ১ লক্ষ ৮০ হাজার টাকা বরাদ্দ দেয়। এছাড়া স্থানীয় সালাম সিকদার, সোহেল ও ফেরদৌছসহ কয়েকজনের কাছ হতে আরো ৫০/৬০ হাজার টাকা রাস্তা নির্মাণে নেওয়া হয়েছে বলে জানা যায়। এক মাসে ২৫০ ফিট রাস্তার কাজ হয়েছে। এ প্রকল্প কোলা ইউপি চেয়ারম্যান মীর লেয়াকত আলীকে সভাপতি ও কোলা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক নোবেল হাওলাদারকে সদস্য সচিবকে করে প্রকল্প দেওয়া হয়। হতদরিদ্রদের কর্মসংস্থানের জন্য সরকার ৪০ দিনের কর্মসূচি নামে এ প্রকল্প দিয়ে থাকেন। উপজেলায় প্রকল্পের কোন নিয়ম না মেনে প্রতিটা প্রকল্পে মাটি কাটা হয় বেকু দিয়ে। আরো অভিযোগ রয়েছে কোন প্রকল্পের কাজই সঠিক ভাবে হয়নি। এর মধ্যে মালখানগর ইউনিয়নের নাইশিং প্রকল্প, কোলা ইউপি ৪ নং ওয়ার্ড প্রকল্প, রসুনিয়া ইউপি চোরমদ্দন প্রকল্প, শেখর নগর ইউপি ২ টি প্রকল্প, বয়রাগাদি ইউপি’র ২ টি প্রকল্পসহ উপজেলায় আরো কয়েকটি প্রকল্পের একই অবস্থা হয়েছে বলে জানা যায়।
প্রকল্প সচিব ও কোলা ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক নোবেল হাওলাদার জানান, আমরা খেলার মাঠ বা ক্লাবে জায়গা কাটি নাই। আমরা যেখান থেকে মাটি কাটছি তা মাদ্রাসার ওয়াকফাকৃত জায়গা। চেয়াম্যান সাহেব প্রকল্পের সব কিছু জানেন।

কোলা ইউপি চেয়ারম্যানের সাথে একাধিক বার যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কাজী ইমতিয়াজ আশফাক বলেন, চেয়ারম্যানের সাথে কথা হয়েছে, মাঠ না কাটার জন্য বলেছি, চেয়ারম্যান মীর লিয়াকত আলী আমাকে জানিয়েছে মাঠের পাশে রাস্তার জায়গা থেকে মাটি কাটা হয়েছে। আমি ছুটিতে আছি।


1