LatestsNews
# বহিষ্কার যেন স্থায়ী হয়: আবরারের বাবা# ফের উত্তপ্ত বুয়েট, নতুন করে শিক্ষার্থীদের বিক্ষোভ# ‘আবরার হত্যাকে কেন্দ্র করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় অশুভ শক্তি’# এজাহারভুক্ত বুয়েটের ১৯ আসামিকে সাময়িক বহিষ্কার করেছে বুয়েট কর্তৃপক্ষ।# ‘পাগলা মিজানে’র বাসা থেকে ৬ কোটি ৭৭ লাখ টাকার চেক উদ্ধার# আবরার হত্যায় কারো সংশ্লিষ্টতা থাকলেই গ্রেফতার# বুয়েটে প্রশাসন সতর্ক থাকলে আবরার হত্যা হতো না : স্বরাষ্ট্রমন্ত্রী# আবরার হত্যা: অমিত-তোহা ৫ দিনের রিমান্ডে# বুয়েটে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ: উপাচার্য# আবরার হত্যার প্রতিবাদে বিএনপির কর্মসূচি# স্কুলছাত্রী রিশা হত্যায় ওবায়দুলের মৃত্যুদণ্ড# আমি তো অন্যায় করিনি, পদত্যাগ করবো কেন : বুয়েট ভিসি# আবরার হত্যা মামলা দ্রুত নিষ্পত্তি করা হবে : আইনমন্ত্রী# আবরারকে হত্যার কথা স্বীকার করলেন সকাল# আবরারের হত্যাকারীরা উপযুক্ত শাস্তি পাবে: আইনমন্ত্রী# বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধ চান আনিসুল হক# সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অপরাধীদের শাস্তি পেতেই হবে। # আবরার হত্যাকে পুঁজি করে সাম্প্রদায়িক রাজনীতি হচ্ছে: শিক্ষা উপমন্ত্রী# সময়মত চিকিৎসা পেলে বেঁচে যেত আবরার !# গ্রামের বাড়িতে নেয়া হয়েছে আবরারের মরদেহ, পারিবারিক কবরস্থানে দাফন আজ
আজ মঙ্গলবার| ১৫ অক্টোবর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

ত্রিভুবন বিমান কন্ট্রোল টাওয়ারের ৬ কর্মকর্তাকে অন্য বিভাগে স্থানান্তর



নেপালের ত্রিভুবন বিমানবন্দরে অবতরণ করার আগে বিধ্বস্ত ইউএস- বাংলা ফ্লাইট ২১১ উড়োজাহাজ এবং বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্টোলার (এটিসি) অডিও কথোপকথন নিয়ে চলছে আলোচনা সমালোচনা। তবে ঘটনার প্রত্যক্ষদর্শী এটিসির ছয় কর্মকর্তার মানসিক অবস্থা বিবেচনা করে তাদের স্থানান্তর করা হয়েছে অন্য বিভাগে।

নেপালের অনলাইন পোর্টাল মাই রিপাবলিকা থেকে জানা গেছে, ছয় এটিসি কর্মকর্তা ইউএস বাংলা উড়োজাহাজটি বিধ্বস্তের সময় প্রতক্ষ্যদর্শী ছিলেন। ঘটনাটির পর তারা মানসিকভাবে বেশ ভেঙে পড়েছেন। এর পরিপ্রেক্ষিতে নেপাল বিমান কর্তৃপক্ষ তাদের মানসিক অবস্থা বিবেচনা করে কিছুদিনের জন্য অন্য বিভাগে স্থানান্তর করার সিদ্ধান্ত নিয়েছে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের উপ-মহাপরিচালক রাজন পোখারেল বলেন, দুর্ঘটনায় তাদের চাপ কমানোর জন্য আমরা তাদের অন্যান্য বিভাগে স্থানান্তরিত করেছি।

তবে তিনি স্পষ্ট করে জানান, ফ্লাইট-২১১ এবং এটিসি’র মধ্যকার কথোপকথনের অডিও রেকর্ডের যে বিভ্রান্ত সৃষ্টি হয়েছে, তার জন্য তাদের স্থানান্তর করা হয়নি। তাদের মানসিক অবস্থা বিবেচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ওই উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় এ নিয়ে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৫০। চিকিৎসাধীন যাত্রীদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। উড়োজাহাজটিতে থাকা ৬৭ যাত্রীর মধ্যে ৩২ জন বাংলাদেশি, ৩৩ জন নেপালি, একজন মালদ্বীপের এবং একজন চীনের নাগরিক। উড়োজাহাজটিতে ৬৭ যাত্রীর পাশাপাশি ৪ জন ক্রু ছিলেন বলে ইউএস বাংলা কর্তৃপক্ষ জানিয়েছে। আহতদের উদ্ধার করে নেপালের কে এম সি হাসপাতাল, নরভিক হাসপাতাল, ওম হাসপাতাল ভর্তি করা হয়েছে।


1