LatestsNews
# শৈলকুপায় ব্রীজ আছে রাস্তা নেই!# তৃতীয় লিঙ্গ সম্প্রদায়ের মাঝে ঈদ সামগ্রী বিতরন।# অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে ২০২০-২১ অর্থবছরের নতুন মুদ্রানীতি ঘোষণা করেছে বাংলাদেশ ব্যাংক।# করোনার মধ্যেই বিয়ের পিঁড়িতে বসলেন মেহেদী হাসান# বাংলাদেশের জাতীয় সংসদ ও আশপাশের এলাকা সংস্কার করা হবে লুই কানের নকশাতেই স্পিকার ড. শিরীন শারমিন # সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# সিটি কর্পোরেশনের সকল কর্মকর্তা কর্মচারীর ঈদ ছুটি বাতিল- মেয়র গাজপুর# গাজীপুরে পোশাক শ্রমিক বিক্ষোভ, মহাসড়ক অবরোধ# নাজিব রাজাকের বিরুদ্ধে আনা দুর্নীতির সব ক’টি অভিযোগ প্রমাণিত হওয়ায় ১২ বছর কারাদণ্ড ও ২১০ মিলিয়ন রিংগিত জরিমানা# প্রথম মুসলিম রাষ্ট্রদূত নিয়োগ দিল ইসরাইল# অবিশ্বাস্য হলেও সত্য যে অর্থবছরের শুরুতে রেমিট্যান্সের অবিশ্বাস্য চমক# লাইসেন্স না থাকা, নিম্নমানের আইসিইউসহ নানান অনিয়মের অভিযোগে উত্তরার আরেক হাসপাতাল বন্ধ# শৈলকুপায় সংস্কারের নামে রাস্তা কেটে দফারফা ৪০ গ্রামের মানুষের যাতায়াত বন্ধ# ইসরাফিল আলমের মৃত্যুতে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর শোক# সড়ক মহাসড়কে পশুর হাট বসানো ও তিন চাকার যান চলাচল বন্ধের নির্দেশনা সেতু মন্ত্রীর# গাজীপুরে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন নিহত# গাজীপুরের কালিয়াকৈরে চলতি মাসের বেতন ও ঈদের ছুটি বৃদ্ধির দাবীতে শ্রমিক অসন্তোষ মহাসড়ক অবরোধ# গাজীপুরে নদ-নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকায় চারটি উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত
আজ সোমবার| ০৩ আগস্ট ২০২০
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

আদিতমারী হাসপাতালে পথ্য সরবরাহ কাজে ঠিকাদার নিয়োগে অনিয়ম




আসাদুজ্জামান সাজু, লালমনিরহাটঃ


লালমনিরহাটের আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রোগীদের পথ্য সামগ্রী সরবরাহ কাজে ঠিকাদার নিয়োগে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। দরপত্রের শর্তাবলী মোতাবেক প্রয়োজনীয় কাগজপত্র দাখিলকারী ও নি¤œ দরদাতা ঠিকাদারী প্রতিষ্ঠানকে কাজ না দিয়ে অনৈতিকভাবে অসম্পন্ন কাগজপত্র দাখিল করা উচ্চ দরদাতা ঠিকাদারী প্রতিষ্ঠানকে কাজ দেয়া হয়েছে। এতে সরকারের আর্থিক অপচয় সাধন করে লালমনিরহাট সিভিল সার্জন কাশেম আলী নিয়মনীতিকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়েছেন বলে বঞ্চিত ঠিকাদাররা অভিযোগ তুলেছেন। বিষয়টি নিয়ে এরই মধ্যে উচ্চ আদালতে এক ঠিকাদার মামলা দায়েরের প্রক্রিয়া চালাচ্ছেন বলেও একাধিক সুত্র নিশ্চিত করেছে।

অনুসন্ধানে জানা যায়, ২০১৭-২০১৮ অর্থ বছরে ওই হাসপাতালের পথ্য সামগ্রী সরবরাহের জন্য গত ২৫ জানুয়ারী একটি জাতীয় দৈনিক পত্রিকায় পুনঃদরপত্র বিজ্ঞপ্তি আহ্বান করা হয়। এতে ছয়টি দরপত্র দাখিল করে ঠিকাদারগণ। ৭ ফেব্রুয়ারী লালমনিরহাট সিভিল সার্জেন কার্যালয়ে দরপত্র বাছাই করা হলে বাছাইয়ে অসম্পন্ন কাগজপত্র দেখিয়ে মেসার্স টিটন কনস্ট্রাকশন ও স্থিতি না থাকায় মেসার্স আবদুর রাজ্জাক লেবু নামের দুটি ঠিকাদারি প্রতিষ্ঠানকে বাতিল করে কর্তৃপক্ষ। অবশিষ্ট মেসার্স আদেল ট্রেডার্স, আবু বক্কর সিদ্দিক, মাহবুবুল হক, জমশেদ আলী এই চার ঠিকাদারী প্রতিষ্ঠানের মধ্যে সর্বনি¤œ দরদাতা দেখিয়ে আদিতমারী উপজেলা ছাত্রদলের সা.সম্পাদক মোঃ আবু বক্কর সিদ্দিককে গত ২৮ ফেব্রুয়ারী কার্যাদেশ দেয়া হয়। কিন্তু দরপত্রের শর্তাবলী অনুযায়ী কাজ পাওয়ার জন্য সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবে সর্বনি¤œ ৫০হাজার টাকা স্থিতি থাকার বিধান থাকলেও সেখানে ওই সময় মোঃ আবু বক্কর সিদ্দিকের স্থিতি ছিল মাত্র ৮শ ১৫ টাকা। এমনকি দরপত্র দাখিলের সময় স্থিতির কাগজও ছিল না তার। এরপরও অনৈতিক সুবিধা আদায় ও স্বজনপ্রীতির মাধ্যমে নিয়ম বর্হিভূতভাবে সিভিল সার্জন কাশেম আলী তাকে কাজ বাগিয়ে দিয়েছেন বলে একাধিক ব্যক্তি অভিযোগ করেছেন।

কাজ বঞ্চিত ঠিকাদার মেসার্স আদেল ট্রেডার্সের প্রোপাইটর মোঃ খায়রুজ্জামান অভিযোগ করে বলেন, দরপত্রের শর্তাবলী অনুযায়ী কেবল মাত্র আদেল ট্রেডার্স যাবতীয় কাগজপত্র দাখিল করেছিলো। অন্যান্য সব ঠিকাদারী প্রতিষ্ঠানের কাগজপত্র অসম্পন্ন থাকলেও দুটি প্রতিষ্ঠানকে বাতিল করে সর্বনি¤œ দরদাতা দেখিয়ে আবু বক্কর সিদ্দিক নামে ঠিকাদারি প্রতিষ্ঠানকে কাজ দেয়া হয়। যা সম্পূন্নরুপে নিয়ম বর্হিভূত। বিষয়টি নিয়ে তিনি মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন বলে জানান।

আদিতমারী উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ নবিউর রহমান রহমানের সাথে মুঠো ফোনে কথা হলে বলেন, টেন্ডার ড্রপিংয়ে এসব কমন (সাধারণ) অভিযোগ। আমরা সব নিয়ম অনুসরণ করেই দরপত্র সম্পন্ন করেছি। এরপরেও কারো কোন অভিযোগ থাকলে তা খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

লালমনিরহাট সিভিল সার্জন ডাঃ কাশেম আলী বলেন, বাছাইয়ে যার কাগজপত্র সঠিক ছিল এবং সর্বনি¤œ দরদাতা যিনি তাকেই কাজ দেয়া হয়েছে। বিষয়টিতে কোন ধরণের অনিময় ও দুর্নীতি হয়নি বলে দাবি করেন তিনি।


1