LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ রবিবার| ২৫ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বদলগাছীতে ২ টি অবৈধ ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জরিমানা



চ্যানেল ফোর টিভি প্রতিনিধিঃ নিরেন দাস।
 

কৃষি নির্ভরশীল জেলা নওগাঁ জেলার বদলগাছী উপজেলার আধাইপুর ইউনিয়নের মির্জাপুর এবং বিষ্ণপুর গ্রামে ফসলী কৃষি জমিতে অবৈধভাবে গড়ে উঠা নির্মাণাধীন ইটভাটায় অভিযান চালিয়ে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদলত। ভ্রাম্যমাণ আদালতের পরিচালনায় ছিলেন বদলগাছী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ম্যাজিস্ট্রেট মোঃ রওশন আলী।


অবৈধ ইটভাটার ২ দুটির জরিমানা সম্পর্কে জানা যায় যে গতকাল বেলা ১২ টায় বদলগাছী উপজেলার ইউপি মির্জাপুর এবং বিষ্ণপুর গ্রামে ফসলী কৃষি জমিতে গড়ে ওঠা অবৈধ নির্মাণাধীন ইট ভাটায় অভিযান চালিয়ে দুইটি ইট ভাটাকে মোট ৮০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

এরমধ্যে মির্জাপুর গ্রামে নির্মাণাধীন ইটভাটার মালিক, মোঃ সিদ্দিকুর রহমান কে ৩০ হাজার টাকা এবং বিষ্ণপুর গ্রামের ইটভাটার মালিক, মোঃ রোমন কে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এমনকি এর আগে গত ২৭ ফেব্রুয়ারি নওগাঁ জেলা প্রশাসক কার্যালয়ের দায়িত্ব প্রাপ্ত ম্যাজিস্ট্রেট, মহিউদ্দীন অবৈধ ভাবে ইটভাটা গড়ে তোলায় প্রাথমিক পর্যায়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে সিদ্দিকের ৩০ হাজার টাকা ও রোমন কে ১০ হাজার টাকা জমিমানা করেছিলেন এবং তাদের আইনি ভাবে নিষেধ করা হয়েছিল এমনকি এই ইটভাটা মালিক সিদ্দিক আর রোমন এই দুইজনই পুনরায় আর কখনো ফসলী কৃষি জমিতে ইটভাটা নির্মাণ করবেননা এমন অঙ্গীকার নামা প্রদান করেছিলেন  ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেটের কাছে।
 
এরপরেও তারা অর্থের গরমে আইনকে অবমাননা করে সিদ্দিক আর রোমন এই দুইজনই পুনরায় উক্ত ফসলী কৃষি জমিতে অঙ্গীকারনামা ভঙ্গ করে কিছুদিন আগে আবারও ইটভাটা নির্মাণ কাজ শুরু করেন।
 
যাহা চ্যানেল ফোর টিভির লাইভ ক্যামেরাই প্রচারণার পর প্রশাসন আবারও জানতে পেয়ে বদলগাছী উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ম্যাজিস্ট্রেট মোঃ রওশন আলীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত নির্মাণাধীন পুনরায় আবারও ঐ দুই ইটভাটায় গতকাল অভিযান চালিয়ে ইটভাটায় পৌঁছালে দেখতে পারেন নিষেধাজ্ঞা জারির পরেও উক্ত ইটভাটা গুলির নির্মাণকাজ চলছিলো।
 
এই অবৈধ ইটভাটা মালিকগণদের বিষয়ে বদলগাছী সহকারী কমিশনার (ভূমি) ম্যাজিস্ট্রেট মোঃ রওশন আলী বলেন, এর আগে একবার জরিমানা সহ নিষেধ করা হয়েছিল যা তারা নিষেধ ভঙ্গ করে আবারও নির্মাণ কাজ করার ফলে আবারও একবার জরিমানা করে শেষ হুশিয়ারি দিয়ে বলেন যে এরপরও যদি তারা এরপরও যদি এইসব অবৈধ ইটভাটার নির্মাণ কাজ শুরু করে তাহলে আবারও ভ্রাম্যমাণ আদালত বসিয়ে প্রত্যেকের ২ লক্ষ করে টাকাই শুধু জরিমানা করা হবে সাথে ২ বছর করে কারাদণ্ড প্রদান করা হবে বলে তিনি শেষ নিষেধাজ্ঞা দিয়ে জান।


1