LatestsNews
# নোয়াখালী হাতিয়ায় অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার-১# অভাবের সঙ্গে যুদ্ধ করে অবহেলিত ফাতেমা এখন স্বাবলম্বী# ঝিনাইদহে অসহায় নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ # কালীগঞ্জে আন্তঃজেলা ডাকাত দলের ৮ সদস্য আটক# প্রশিক্ষণ আমাদের জ্ঞান ও কাজের দক্ষতা বাড়ায় - উপসচিব মোহাম্মদ শওকত ওসমান# নোয়াখালীতে এলজি ও দেশীয় অস্ত্রসহ ডাকাত গ্রেফতার# নোয়াখালীতে প্রথমবারের মতো খোলাবাজারে পেঁয়াজ বিক্রি করছে টিসিবি# শ্বাসরুদ্ধকর ও সংকটময় সেই ১২ ঘণ্টা# হলি আর্টিজান মামলার ৮ আসামি আদালতে# ভারতের পুশ ইনের বিষয়টি পত্রিকায় দেখেছি : পররাষ্ট্রমন্ত্রী# ছেলের জীবন বাঁচাতে বাংলাদেশ থেকে দুবাইয়ে ছুটে গেলেন মা# রংপুর জেলা আ’লীগের এক নম্বর সদস্য জয়# মূল্যবান জিনিস রেখে শুধুই পেঁয়াজ নিলো চোর, হতবাক দোকানদার# বিপুল পরিমাণ রাসায়নিক অস্ত্র মজুদ করেছে মিয়ানমার!# গত ১০ বছরে লাশ হয়ে ফিরেছে ২৭ হাজার নারী কর্মী# ১ ডিসেম্বর থেকে পেট্রোল পাম্পে ধর্মঘটের ডাক# ভোগে নয়, ত্যাগেই মর্যাদা বাড়ে : প্রধানমন্ত্রী# ১০৬ রানে অল আউট হয়ে যাওয়া নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী# যুবলীগের সম্মেলনে আমন্ত্রণ পাননি ওমর ফারুক# ঢাকায় জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি মুন
আজ শুক্রবার| ০৬ ডিসেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

লন্ডন ছেড়ে দিচ্ছে লিভার ব্রাদার্স!



নাহিদ হাসান,ঢাকা
 
খাদ্য ও ভোক্তাপণ্য জায়ান্ট ইউনিলিভার লন্ডন থেকে তাদের প্রধান কার্যালয় সরিয়ে নিচ্ছে। কোম্পানিটি বলছে, তারা নেদারল্যান্ডসে তাদের একক ভিত্তি গড়তে এবং আরও সক্রিয় হতে এই উদ্যোগ নিচ্ছে।
যুক্তরাজ্য সরকার যখন ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) থেকে বেরিয়ে যেতে তল্পিতল্পা গোছাচ্ছে, ঠিক তখনই বিশ্বের বৃহত্তম বহুজাতিক কোম্পানিটি এই উদ্যোগ নিচ্ছে।
এ সিদ্ধান্তটি ব্রিটিশ সরকারের জন্য নেতিবাচক হতে পারে বলে মনে করছেন বাজার বিশ্লেষকরা। 
ইউনিলিভার জানিয়েছে, ব্যবসাকে তারা তিন ক্যাটাগরিতে সমন্বয় করবে। ক্যাটাগরিগুলো হলো বিউটি অ্যান্ড পারসোনাল কেয়ার, হোম কেয়ার এবং ফুডস অ্যান্ড রিফ্রেশমেন্ট।
প্রতিষ্ঠার সময় থেকে কোম্পানিটির নাম ইউনিলিভার ছিল না। ১৯৩০ সালে নেদারল্যান্ডসের কোম্পানি 'মার্জারিন ইউনি' এবং ব্রিটিশ কোম্পানি 'লিভার ব্রাদার্স' মিলে যৌথভাবে মিলে তৈরি করে ইউনিলিভার।
শঙ্কা নেই চাকরিজীবীদের
প্রধান কার্যালয় সরানো হলেও এতে কোনো কর্মীর চাকরি হারানোর শঙ্কা নেই। কোম্পানিটি বলছে, যুক্তরাজ্যে ইউনিলিভারের ৭ হাজার ৩০০ কর্মী আছে। অন্যদিকে নেদারল্যান্ডসে আছে ৩ হাজার ১০০ কর্মী। এই সিদ্ধান্তের ফলে কোনো কর্মীর চাকরি খোয়া যাবে না বলেও আশ্বস্থ করেছে প্রতিষ্ঠানটি।
তবে লন্ডন, আমস্টারডাম ও নিউইয়র্কের স্টক মার্কেটে কোম্পানিটি তালিকাভুক্ত থাকবে।
উল্লেখ্য, রটারডামভিত্তিক ইউনিলিভারের অধীনে বিশ্বব্যাপী ১ লাখ ৬৯ হাজার মানুষ কাজ করছে। বহুজাতিক এ প্রতিষ্ঠানটির ৪০০টিরও বেশি ব্র্যান্ড বাজারে আছে। এসবের মধ্যে উল্লেখযোগ্য হলো— ডাভ বিউটি প্রডাক্টস, নর সুপ, লিপটন চা, ম্যাগনাম আইসক্রিম ও মারমাইট।
বিশ্বজুড়ে জনপ্রিয় এ সংস্থাটি শুধু গেলো বছরেই নিজেদের ঘরে মুনাফা তুলে ৬৫০ কোটি ইউরো (৮০৫ কোটি ডলার।


1