LatestsNews
# দেশে পর্যাপ্ত ত্রাণ সামগ্রীর মজুদ রয়েছে যোগাযোগ ব্যবস্থা বিঘ্ন হওয়ায় পৌঁছাতে সময় লাগছে।# অস্ত্রধারীদের হামলায় ঢাবিতে ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ হয়েছেন।# রওশন এরশাদের বাসায় গিয়ে তার দোয়া নিলে এলেন জি এম কাদের।# এবারের সিরিজ অনেক বেশি চ্যালেঞ্জিং: তামিম# বড় দুর্নীতিবাজদের ধরতে না পারার ব্যর্থতা স্বীকার করে নিয়েছেন দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ।# ‘উপন্যাসের কাহিনী চুরি করেছে’ ক্ষোভ থেকে জাপানে স্টুডিওতে আগুন# সন্তানকে ভর্তির জন্য স্কুলে খোঁজ নিতে গিয়ে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে প্রাণ হারিয়েছেন এক মা।# নারায়ণগঞ্জে গণপিটুনিতে নিহত যুবকের পরিচয় শনাক্ত# ঈদকে সামনে রেখে জমে উঠেছে পশুহাট, রয়েছে মেডিসিন প্রয়োগে মোটা তাঁজা করনের ব্যাপক অভিযোগ # নোয়াখালীতে ছাত্রীদের যৌন হয়রানি, প্রধান শিক্ষক আটক# সামান্য তর্কের জেরে প্রাণ হারালো এক কারখানা শ্রমিক। # উদ্দেশ্য প্রণোদিতভাবেই প্রিয়া সাহা অসত্য বক্তব্য দিয়েছেন দেশে ফিরলেই তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।# দেশদ্রোহী বক্তব্যের জন্য প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা নিতেই হবে : কাদের# বেনাপোল সীমান্তে ভারতীয় রুপিসহ আটক ১ # কুষ্টিয়ায় বন্দুকযুদ্ধে এক মাদক ব্যবসায়ী নিহত অস্ত্র,গুলি ও মাদকদ্রব্য উদ্ধার # বৃষ্টিতে না ভিজতে গাছতলায় আশ্রয়, বজ্রপাতে ৮ শিশুর মৃত্যু# ডিজিটাল গরু' ফেসবুকে ভাইরাল হবিগঞ্জের ‘শিক্ষিত গরু’! # অস্ট্রিয়ায় বিমান বিধ্বস্তে ৩ জনের মৃত্যু# ই মিটিশন চালু হওয়ায় পাল্টে যাচ্ছে গাংনী ভুমি অফিসের চিত্র# নেত্রকোনায় ব্যাগ থেকে শিশুর মাথা উদ্ধারের ঘটনাটি হত্যাকাণ্ড।
আজ রবিবার| ২১ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

ডিএনডি বাঁধে জলাবদ্ধতা সরকার ও এমপিদের দায়িত্বহীনতার প্রকাশ – সিপিবি



সাজু হোসেন,নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি ফতুল্লা শাখার উদ্যোগে ১৬ই মার্চ শুক্রবার বিকাল ৩টায় ইসদাইর বাজারে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন ফতুল্লা শাখার সম্পাদক রনজিত কুমার দাস। বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি নারায়ণগঞ্জ জেলা সম্পাদক মন্ডলীর সদস্য বিমল কান্তি দাস, শহর কমিটির সভাপতি আঃ হাই শরীফ, নারী নেত্রী শাহানারা বেগম, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের জেলা সভাপতি এম.এ. শাহীন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, ফতুল্লা শাখার সদস্য মোঃ জালাল, আলমগীর হোসেন ও সৈয়দ মোফাজ্জেল হক প্রমুখ।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ডিএনডি বাঁধের জলাবদ্ধতা আজ নতুন নয়। প্রায় ১৫ বছর যাবৎ বাঁধের ২০ লাখ মানুষ বর্ষাকাল আসলেই চরম ভোগান্তির মধ্যে পড়ে, কোটি কোটি টাকার সম্পদ নষ্ট হয়। প্রতি বছর বর্ষাকাল আসলেই সরকার ও সংসদ সদস্যদের পক্ষ থেকে জনগনকে প্রতিশ্রুতি দেয়া হয়। কিন্তু সমস্যার কোন সমাধান হয় না। গত বছর কমিউনিস্ট পার্টি ও বাসদের পক্ষ থেকে দুই সপ্তাহ ধরে ডিএনডি বাঁধের বিভিন্ন এলাকায় সভা, সমাবেশ, মিছিল ও বিক্ষোভ পালন শেষে জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করে স্মারকলিপি দেবার সময়ে জেলা প্রশাসক বলেছিলেন ডিএনডি বাঁধের জন্য ৫৫৮ কোটি ২০ লক্ষ টাকার প্রকল্প হাতে নেওয়া হয়েছে। সেনাবাহিনী এই প্রকল্পের কাজ করবে। আগামী ৬ মাসের মধ্যে এই সমস্যার সমাধান হয়ে যাবে। ৬ মাস অনেক আগেই পার হয়েছে এখন পত্রিকা মারফত জানা যাচ্ছে মাত্র ১৫ শতাংশ কাজ হয়েছে। আসলে কাজের কাজ কিছুই হয়নি।
আবার বর্ষাকাল এসে পড়েছে। ডিএনডি বাঁধের ২০ লক্ষ মানুষের বিপদ ঝুলছে। জলাবদ্ধতা ছাড়াও ডাইং এর কেমিক্যাল মেশানো পঁচা পানিতে রাস্তা ঘাট, ঘরবাড়ি ও মাঠ-ঘাট ডুবে থাকে। যে সকল শিল্প প্রতিষ্ঠান কেমিক্যালযুক্ত পঁচা পানি ছাড়ে তাদের বিরুদ্ধে প্রশাসন কোন ব্যবস্থা নেয় না। অধিকাংশ রাস্তাঘাট একেবারেই ভাঙ্গা। ড্রেনের মেরামত হয় না। ড্রেনের সকল পঁচা পানিতে রাস্তা ডুবে থাকে, নিচু এলাকার বাড়ি ঘরেও পানি ঢুকে যায়। রাস্তার পাশেই জমা থাকে আবর্জনা। এই আবর্জনা পরিস্কার হয় না। সন্ধ্যা হলেই অসম্ভব পরিমান মশার আক্রমন চলতে থাকে। মশার ঔষধ ছিঁটানো হয় না। গাাঁজা, ইয়াবাসহ মাদকের ব্যবসা ছড়িয়ে পড়েছে, প্রতিটি পাড়া মহল্লায়। প্রশাসন এর বিরুদ্ধে কোন কার্যকর ব্যবস্থা নিতে পারছে না। ৪ আসনের সাংসদ শামীম ওসমান মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করেন, জলাবদ্ধতার সমাধান করার প্রতিশ্রুতি দেন। কিন্তু সবকিছু ফাঁকা বুলি হয়ে থাকে। কাজের কাজ কিছুই হয় না। এইসব জনপ্রতিনিধিরা জনগনের জন্য কিছুই করতে পারে না। তাই ডিএনডিবাসীকে ঐক্যবদ্ধ হয়ে এই সকল সমস্যা নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।
নেতৃবৃন্দ আরও বলেন, বাজারে দ্রব্যমূল্য লাগামহীনভাবে বেড়েছে। মন্ত্রী এমপি ও সরকারী কর্মচারীদের বেতন বাড়িয়ে দ্বিগুন করা হয়েছে। কিন্তু শ্রমিকদের বেতন বাড়ানো হয়নি। কমিউনিস্ট পার্টির পক্ষ থেকে আমরা ১৬ হাজার টাকা জাতীয় নিন্মতম মজুরী ঘোষণার দাবী করছি।


1