LatestsNews
# জাতীয় সংসদের ‘পঞ্চম অধিবেশন’ বসছে ৭ নভেম্বর# আবরার হত্যা মামলায় বিশেষ প্রসিকিউশন টিম হচ্ছে: আইনমন্ত্রী# ক্ষুধা নিবারণে ভারত-পাকিস্তানের চেয়ে ভালো অবস্থানে বাংলাদেশ# যুবলীগের কমিটিতে বাদ পড়ছেন ওমর ফারুক-হারুণ # স্কুল থেকেই ট্রাফিক আইন জানতে হবে : প্রধানমন্ত্রী# ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী# সন্ত্রাস বন্ধে বুয়েটে গণশপথ, মাঠপর্যায়ে আন্দোলন সমাপ্ত ঘোষণা# বড়পুকুরিয়া খনি দুর্নীতির ২০ আসামির জামিন, কারাগারে ৩# নিয়ম ভেঙে বুকার পুরস্কার পেলেন দুজন# বান্দরবানে জনপ্রিয় কণ্ঠশিল্পীর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা# ঢাকা শহরের রাস্তায় প্রতিটি এলইডি বাতি স্থাপনে খরচ ধরা হয়েছে ৬৪ হাজার ৮৫৪ টাকা।# ‘বুয়েট ছাত্র হত্যার আসামি অনিককে কারাগারে পেটানোর খবর মিথ্যা’# নতুন সরকারি কোয়ার্টারে গ্যাস সংযোগ নয় : প্রধানমন্ত্রী# কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটি ঘোষণা কথা রাখতে পারেনি ছাত্রদল# বহিষ্কার যেন স্থায়ী হয়: আবরারের বাবা# ফের উত্তপ্ত বুয়েট, নতুন করে শিক্ষার্থীদের বিক্ষোভ# ‘আবরার হত্যাকে কেন্দ্র করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় অশুভ শক্তি’# এজাহারভুক্ত বুয়েটের ১৯ আসামিকে সাময়িক বহিষ্কার করেছে বুয়েট কর্তৃপক্ষ।# ‘পাগলা মিজানে’র বাসা থেকে ৬ কোটি ৭৭ লাখ টাকার চেক উদ্ধার# আবরার হত্যায় কারো সংশ্লিষ্টতা থাকলেই গ্রেফতার
আজ বুধবার| ১৬ অক্টোবর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বিমান বিধ্বস্ত: ১৭ বাংলাদেশির মরদেহ সোমবার দেশে ফেরানোর প্রস্তুতি



নেপালের কাঠমাণ্ডুর ত্রিভূবন বিমান বন্দরে ইউএস-বাংলার বিমান দুর্ঘটনায় নিহত ২৬ জনের মধ্যে পরিচয় শণাক্ত হওয়া ১৭ বাংলাদেশির মরদেহ আগামীকাল-সোমবার দেশে পাঠানোর প্রস্তুতি চলছে।

ভারত ও নেপাল সরকারের অনুমোদনের পর বিমান বাহিনীর একটি বিশেষ বিমানে করে মরদেহগুলো ঢাকায় নেয়া হবে।

কাঠমাণ্ডুতে বাংলাদেশ দূতাবাসের ফাস্ট সেক্রেটারি আল আলামুল ইমাম গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

এদিকে, ইউএস-বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষও ১৭ জনের মরদেহ ঢাকায় পাঠানোর কথা জানিয়েছে।

এছাড়া দুপুরে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, আরও তিন থেকে চার জনের মরদেহ ডিএনএ পরীক্ষা ছাড়াই শণাক্ত করা যেতে পারে।

রোববার আহত আরো একজন ঢাকায় আনার পর তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চিকিৎসাধীন আহতদের শারিরীক অবস্থার উন্নতি হচ্ছে তবে তারা পুরোপুরি শংকামুক্ত নন বলে জানিয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ।

নেপালে ইউএস-বাংলার বিমান বিধ্বস্ত হওয়ার পাঁচ দিন পর ফরেনসিক পরীক্ষা শেষে মরদেহগুলো শনাক্ত করতে নিকট স্বজনদের দেখানো হয়।

গতকাল সন্ধ্যায় নেপালের ইউনিভার্সিটি টিচিং হাসপাতালের মহারাজগঞ্জ ক্যাম্পাসের ইনস্টিটিউট অব মেডিসিনের সামনে ফরেনসিক বিভাগের প্রধান প্রমোদ শ্রেষ্ঠা ২৬ মরদেহের মধ্যে শনাক্ত হওয়া ১৭ জনের পরিচয় তুলে ধরেন।

রোববার ওইসব মরদেহ ঢাকা পাঠানোর কথা জানান ইউএস-বাংলার প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আফিফ।

এদিকে, নেপালে বিমান বিধ্বস্তের পরবর্তী ব্যবস্থার অগ্রগতি তুলে ধরতে সংবাদ সম্মেলন করেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

স্বাস্থ্য বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে নিয়ে সংবাদ সম্মেলনে মন্ত্রী জানান, যাদের মরদেহ এরই মধ্যে শনাক্ত হয়েছে তাদেরকে সোমবার ঢাকায় আনা হচ্ছে। বাকিদের ডিএনএ পরীক্ষার মাধ্যমেই শনাক্ত করা হবে।

এরই মধ্যে ঢাকায় আসা আহতদের চিকিৎসার অগ্রগতি তুলে ধরেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের প্রধান ডা. সামন্ত লাল সেন।

তিনি জানান, আহতদের শারিরীক অবস্থার কিছুটা উন্নতি হলেও তারা আশংকামুক্ত নয়, মানসিকভাবে ভারাক্রান্ত রয়েছেন তারা।

বিমান দুর্ঘটনায় আহত যাত্রী শাহিন বেপারীকে রোববার ঢাকায় আনা হয়েছে। এরআগে দুর্ঘটনায় বেঁচে যাওয়া আহত ১০ জনের মধ্যে শুক্রবার তিনজন ও শনিবার দুজনকে দেশে এনে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। উন্নতর চিকিৎসার জন্য গুরুতর আহত একজনকে কাঠমাণ্ডু থেকে সিঙ্গাপুরে ও আরেকজনকে দিল্লিতে নেয়া হয়েছে।

শনিবার পর্যন্ত দেশে ফেরা পাঁচ জন হলেন- শাহরিন আহমেদ, মেহেদী হাসান, সাঈদা কামরুন্নাহার স্বর্ণা, আলমুন্নাহার অ্যানি ও রাশেদ রুবায়েত। বর্তমানে ঢাকা মেডিকেলের বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটে তারা ভর্তি আছেন।

গত ১২ মার্চ কাঠমাণ্ডুর ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলার একটি উড়োজাহাজ বিধ্বস্ত হয়। ৭১ আরোহীর মধ্যে ৪৯ জনের মৃত্যু হয় সেদিন। তাদের মধ্যে চার ক্রুসহ ২৬ জন ছিলেন বাংলাদেশি।


1