LatestsNews
# আবরার ফাহাদ হত্যা মামলা বিচারের জন্য প্রস্তুত# আবুধাবির ‘সাসটেইনেবিলিটি অ্যাওয়ার্ড’ বিতরণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী# আশুলিয়ার গোকুলনগরে জঙ্গি আস্তানা ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী# আমেরিকা যাচ্ছেন শাকিব খান # হাতে ১৪টি সেলাই নিয়েই খেলতেমাঠে নেমেছেন মাশরাফি# ইরানের সঙ্গে যুক্তরাষ্ট্রের তীব্র উত্তেজনা# পোশাক খাতের বাইরে সম্ভাবনাময় অন্যখাতে সরকারি পৃষ্ঠপোষকতায় ঘাটতি আছে।# ঢাকার বিদায় বিপিএল থেকে# ঢাকা সিটি নির্বাচনে সরকার হস্তক্ষেপ করবে না : সেতুমন্ত্রী# মধ্যপ্রাচ্য বা পশ্চিম এশিয়ায় কোনও ধরনের সংঘাত হলে বিশ্বের জন্য একটা বিপর্যয়কর অবস্থা অপেক্ষাকরছে : পুতিন# চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে# ড. ইউনূসকে আদালতে হাজিরের নির্দেশ# সিটি করপোরোশন নির্বাচনে মন্ত্রী-এমপিদের প্রচার নিষিদ্ধ করতে পরিপত্র জারির দাবি জানিয়ে ইউও নোট লিখেছেন নির্বাচন কমিশনার# সিঁড়ি দিয়ে হেঁটে ওঠা-নামার উপকারিতা# ফরম পূরণে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ ভিকারুননিসায়# জীবন বাঁচাতে সাগরে ঝাঁপিয়ে পড়লেন অস্কারজয়ী অভিনেতা লিওনার্দো ডি–ক্যাপ্রিও# এখনই আর্নেস্তো ভালভার্দেকে বিদায় করছে না বার্সেলোনা কর্তৃপক্ষ# উত্তেজনার বিষবাষ্প ছড়িয়ে পড়ে মধ্যপ্রাচ্যজুড়ে# ২০২০ সালে প্রবৃদ্ধি হবে আড়াই শতাংশ : বিশ্বব্যাংক# ইশরাক হোসেনের বাসায় গিয়ে নৌকায় ভোট চাইলেন আওয়ামী লীগের সমর্থিত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস
আজ মঙ্গলবার| ২৮ জানুয়ারী ২০২০
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

জয়পুরহাট আক্কেলপুরের কৃতি সন্তান নতুন বিজিবির প্রধান মেজর জেনারেল সাফিনুল ইসলাম



চ্যানেল ফোর প্রতিনিধিঃ নিরেন দাস।
 
জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলার তিলকপুর ইউপির গর্বিত সন্তান মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলামকে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ "বিজিবি" এর মহাপরিচালক এর  দায়িত্ব দিয়েছেন বাংলাদেশ সরকার।
 
যাহার ইতিহাস বর্তমান বিশ্বের সরচেয়ে বড় গণমাধ্যম ফেইসবুকে অভিনন্দনের ঝড় তুলেছেন জয়পুরহাট জেলার ফেইসবুক ব্যবহার কারীগণ।
যাকে নিয়ে লেখা আনন্দময় স্ট্যাটাস সেই মহান ব্যক্তির কিছু জীবনী তুলে ধরলো চ্যানেল ফোর টিভি। সাফিনুল ইসলামের সর্বপ্রথম ধাঁপ তিনি  সেনাবাহিনীর এই কর্মকর্তা এতোদিন বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছিলেন।
 
সীমান্তরক্ষী বাহিনীতে তিনি মেজর জেনারেল আবুল হোসেনের স্থলাভিষিক্ত হচ্ছেন। অবসরের সময় ঘনিয়ে আসায় গত ৮ মার্চ আবুল হোসেনকে বিজিবি থেকে সেনাবাহিনীতে ফিরিয়ে নেওয়া হয়।
 
তার ১২ দিন পর মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে বিজিবিতে নতুন মহাপরিচালক নিয়োগের প্রজ্ঞাপন জারি করলে তাতে জয়পুরহাট আক্কেলপুরের কৃতি সন্তান সাফিনুল কে সরিয়ে আনায় একই প্রজ্ঞাপনে চা বোর্ডের নতুন চেয়ারম্যান হিসেবে সেনাবাহিনীর আরেক কর্মকর্তা মেজর জেনারেল জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমানকে নিয়োগ দেওয়া হয়।
 
এতে সরকারের পক্ষ থেকে বলা হয় বাংলাদেশ সশস্ত্র বাহিনীর "সেনাবাহিনী" এই দুই কর্মকর্তা কে বদলী করে প্রেষণে নিয়োগ/প্রেষণে পদ থেকে প্রত্যাহার করে তার চাকরি জননিরাপত্তা বিভাগ ও বাণিজ্য মন্ত্রণালয়ের ন্যস্ত করা হলো।
 
ঠিক সেই চুরান্ত সিদ্ধান্তে বিজিবি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের অধীনত্ব ও অন্যদিকে সেনাবাহিনী প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীন। চা রোর্ড রয়েছে বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনে।
 
৫১ বছর বয়সী জয়পুরহাট আক্কেলপুরের কৃতি সন্তান মোঃ সাফিনুল ইসলাম এনডিসি, পিএসসি ২০১৭ সালের ১৮ ফেব্রুয়ারি চা বোর্ডে যোগ দিয়েছিলেন।
 
রপ্তানি পণ্য চায়ের বহুমুখী ব্যবহারের উদ্যোগ নেওয়ায় মোঃ সাফিনুল ইসলাম কে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনারও প্রশংসায় প্রশংশিত হন।
যাহার ফলে গত ১৮ ফেব্রুয়ারি ঢাকায় বাংলাদেশ চা প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী চা দিয়ে আচার, প্রসাধন তৈরিতে মোঃ সাফিনুলের উদ্যোগের কথা তুলে ধরেন।
এবং ওই অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন চেয়ারম্যান সাহেব মেজর সাফিনুল চায়ের আচার আমাকে বানিয়ে দিয়ে গেছেন। তাৎক্ষণিক ভাবে ততটা ভালো লাগেনি। কয়েকদিন রাখার পর এই দু’তিনদিন আগে আমি আবার ওটাকে একটু টেস্ট করে দেখলাম। এখন দেখি আরে খেতে তো মজাই লাগে বলেন প্রধানমন্ত্রী।
 
১৯৬৬ সালে জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা তিলকপুর ইউনিয়ন এর নওজোর গ্রামে জন্ম নেওয়া মেজর মোঃ সাফিনুল ১৯৮৪ সালে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে যোগ দেন ১৯৮৬ সালে সাফল্যের কমিশন পান তিনি।
 
তিনি মিরপুরের স্টাফ কলেজ থেকে ডিফেন্স সার্ভিস কমান্ডে স্নাতক এবং জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। দেশে ও দেশের বাইরে পেশাগত বিভিন্ন কোর্সেও অংশ নিয়েছিলেন তিনি। যিনি আজ বিজিবির নতুন প্রধান নির্বাচিত হয়ে জয়পুরহাট জেলার মুখ উজ্জ্বল করাই জয়পুরহাট জেলাবাসী সুফিনুল কে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে যাচ্ছেন।


1