LatestsNews
# দেশে পর্যাপ্ত ত্রাণ সামগ্রীর মজুদ রয়েছে যোগাযোগ ব্যবস্থা বিঘ্ন হওয়ায় পৌঁছাতে সময় লাগছে।# অস্ত্রধারীদের হামলায় ঢাবিতে ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ হয়েছেন।# রওশন এরশাদের বাসায় গিয়ে তার দোয়া নিলে এলেন জি এম কাদের।# এবারের সিরিজ অনেক বেশি চ্যালেঞ্জিং: তামিম# বড় দুর্নীতিবাজদের ধরতে না পারার ব্যর্থতা স্বীকার করে নিয়েছেন দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ।# ‘উপন্যাসের কাহিনী চুরি করেছে’ ক্ষোভ থেকে জাপানে স্টুডিওতে আগুন# সন্তানকে ভর্তির জন্য স্কুলে খোঁজ নিতে গিয়ে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে প্রাণ হারিয়েছেন এক মা।# নারায়ণগঞ্জে গণপিটুনিতে নিহত যুবকের পরিচয় শনাক্ত# ঈদকে সামনে রেখে জমে উঠেছে পশুহাট, রয়েছে মেডিসিন প্রয়োগে মোটা তাঁজা করনের ব্যাপক অভিযোগ # নোয়াখালীতে ছাত্রীদের যৌন হয়রানি, প্রধান শিক্ষক আটক# সামান্য তর্কের জেরে প্রাণ হারালো এক কারখানা শ্রমিক। # উদ্দেশ্য প্রণোদিতভাবেই প্রিয়া সাহা অসত্য বক্তব্য দিয়েছেন দেশে ফিরলেই তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।# দেশদ্রোহী বক্তব্যের জন্য প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা নিতেই হবে : কাদের# বেনাপোল সীমান্তে ভারতীয় রুপিসহ আটক ১ # কুষ্টিয়ায় বন্দুকযুদ্ধে এক মাদক ব্যবসায়ী নিহত অস্ত্র,গুলি ও মাদকদ্রব্য উদ্ধার # বৃষ্টিতে না ভিজতে গাছতলায় আশ্রয়, বজ্রপাতে ৮ শিশুর মৃত্যু# ডিজিটাল গরু' ফেসবুকে ভাইরাল হবিগঞ্জের ‘শিক্ষিত গরু’! # অস্ট্রিয়ায় বিমান বিধ্বস্তে ৩ জনের মৃত্যু# ই মিটিশন চালু হওয়ায় পাল্টে যাচ্ছে গাংনী ভুমি অফিসের চিত্র# নেত্রকোনায় ব্যাগ থেকে শিশুর মাথা উদ্ধারের ঘটনাটি হত্যাকাণ্ড।
আজ রবিবার| ২১ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

মৌলভীবাজারের তিনটি উপজেলা বন্যা কবলিত ত্রাণ পৌছায়নি দুইটি উপজেলায়




মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজার জেলার তিনটি উপজেলায় তিনদিনের টানা বর্ষনে ও পাহাড়ী ঢলে মনু নদীর বাঁধ ভেঙ্গে ১৫টি ইউনিয়নের ৭৪টি গ্রাম বন্যার পানিতে প্লাবিত হয়েছে। এতে পানিবন্দী হয়ে পড়েছে প্রায় ৮ হাজার পরিবার। এর মধ্যে কমলগঞ্জের পুরো উপজেলা বন্যা কবলিত হয়ে পড়েছে। সরেজমিনে গিয়ে দেখা যায়, গতকাল রাতে কমলগঞ্জের পৌরসভার ১নং ওয়ার্ডের করিমপুর ও উপজেলার মুন্সীবাজার ইউনিয়নের সুরানন্দপুর, কেওয়ালিঘাট, রহিমপুর ইউনিয়নের লক্ষ্মীপুর, গোপাল নগর, কুলাউড়া উপজেলার টিলাগাঁও ইউনিয়নের গন্ডারগর, শরিফপুর ইউনিয়নের তেলিবিল, চাতলাপুরে ভাঙন দেখা দিয়েছে। এছাড়া কয়েকটি এলাকায় প্রতিরক্ষা বাঁধ সংকীর্ণ হয়ে পড়েছে। যার ফলে আশ্রয়গ্রাম, ইছবপুর, বালিয়া, চক সালন, তাজপুর, সন্ডাবাজ, মিয়ার পাড়া, মাতাবপুর, মাদানগর, চক রইণচাপ, হাসিমপুর, বাড়ইগাঁও ও মন্দিরাসহ কয়েকটি এলাকায় বাঁধ ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। উপজেলার সাধনপুর, কাউকাপন, বাশউরী ও নোয়াগাঁও এলাকায় বাঁধের নিচ চুইয়ে ও কোনে কোনো স্থানে বাঁধের উপর দিয়ে পানি প্রবেশ করে প্রায় তিনশ’ পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। রাজনগর উপজেলার কামারচাক ইউনিয়নের ভোলানগর দিয়ে মনু নদীর বাঁধ ভেঙ্গে যায়। রাতের আঁধারে হঠাৎ করে বাঁধ গুলো  ভেঙ্গে যাওয়ায় মানুষ দিশাহারা হয়ে পড়ে। বাঁধের পাশের মানুষ গুলো তাদের মালপত্র ও গৃহপালিত  পগু গুলো সরিয়ে ফেলার কোনো সুযোগ পায়নি। বন্যার তুরে ভেসে গেছে তাদের ঘরের শেষ সম্ভলটুকু। রমজান মাসে তাদের ভোগন্তি আরো বেড়ে যায়। কমলগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক বলেন, আমরা এখনো কোনো ত্রাণ বিতরণ করিনি। জেলা প্রশাসককে জানানো হয়েছে। আগামি কাল ত্রাণ বিতরণ করা হবে। কমলগঞ্জ পৌর সভার একটি ওয়ার্ড সহ পুরো উপজেলাই বন্যা কবলিত হয়ে পড়েছে। কুলাউড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা চৌধুরী মোহাম্মদ গোলাম রাব্বী বলেন, উপজেলা পরিষদের পক্ষ থেকে আড়াই লাখ টাকার শুকনো খাবার বন্যার্থদের  দেওয়া হয়েছে। আগামিকাল জেলা প্রশাসকের তহবিল থেকে ৫০ মেট্টিক টন চাল ও নগদ ৫০ হাজার টাকা বন্যার্থদের মধ্যে বিতরণ করা হবে। রাজনগর উপজেলার নির্বাহী কর্মকর্তা ফেরদৌসী আক্তার বলেন, আমরা এখনো কোনো ত্রাণ বন্যার্থদের দিতে পারিনি। জেলা প্রশাসককে জানানো হয়েছে। আগামিকাল জেলা প্রশাসকের তহবিল থেকে ত্রাণ বিতরণ করা হবে।


1