LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ১৮ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

জামালপুর পৌর সভার ২০১৮-২০১৯ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট বিষয়ক সাংবাদিক সভায় তুপের মুখে পৌর মেয়র



মিঠু আহমেদ, জামালপুর 4TV :  জামালপুর পৌর সভার ২০১৮-২০১৯ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট বিষয়ক সাংবাদিক সভায় প্রশ্নবানের তুপের মুখে পড়েন পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি। সাংবাদিকদের কোন প্রশ্নের জবাব তিনি দিতে পারেননি। প্রতিটিই প্রশ্ন তিনি শাক দিয়ে মাছ ডাকার মতো এড়িয়ে যান। প্রতি বছরের ন্যায় এবারও বিশাল আকারের একটি বাজেট উপস্থাপন করেন। বাজেটে আয় ধরা হয়েছে ১৬৮,২৫,৩৪,৬৮৯.০৭ (একশত আটষষ্টি কোটি পচিশ লাখ চৌত্রিশ হাজার ছয়শত উননব্বই টাকা সাত পয়সা), বিভিন্ন উন্নয়ন কাজের ব্যায় ধরা হয়েছে ১৬৫,৬৮,১১,৪৮২ (একশত পয়ষট্টি কোটি আটষট্টি লাখ এগার হাজার চারশত বিরাশি)। গতকাল বুধবার সকালে জামালপুর পৌরসভার হলরুমে তিনি সাংবাদিকদের কাছে এ বাজেট প্রেস করেন।

 

সাংবাদিকরা বলেন, জামালপুর পৌরসভা হচ্ছে একটি প্রথম শ্রেণীর পৌর সভা হওয়া স্বত্তে¡ও কেন সাধারণ নাগরিকরা ১ম শ্রেণীর পৌরসভার সুফল ভোগকরতে পারছে না। মশা নিধনের জন্যে গত বছরের দেয়া বরাদ্ধ গেল কোথায়, জেলার কোথাওতো মশা নিধনের স্প্রে করা হয়নি, পৌর শহরের প্রতিটি এলাকার রোড লাইট কেন বিকল, ড্রেনেজ ব্যবস্থা কেন উন্নত করা হচ্ছে না। একটু বৃষ্টি হলেও রাস্তায় কেন কোমর পানি জমে থাকে, জেলা শহরের প্রতিটি রাস্তাই কেন ভাঙাচুড়া, সেগুলো বছরের পর বছর পড়ে থাকলেও মেরামতের কেন উদ্যোগ নেওয়া হচ্ছে না। লাইসেন্স বিহীন গাড়ি চলে কেমনে, ১৫ হাজার অটোর মধ্যে লাইসেন্স রয়েছে মাত্র ৩ হাজার অটোর, কেন যানজট নিরসনে উদ্যোগ নেওয়া হয় না, নতুন শহর উন্নয়নের প্রকল্পের বাজেট থাকলেও উন্নয়ন কেন করা হয়নি, কিছু কিছু ওয়ার্ডে ড্রেনগুলি থাকলেও সেগুলি প্রায় ৩০-৩৫ বছর যাবৎ বন্ধ করে ফেলেছে স্থানীয়রা, প্রতিটি রাস্তার ফুটপাত কেন দখল করে রাখা হয়েছে, পথচারীরা হেটে যেতে পারেনা? আপনার পৌরসভার মাধ্যমে যে রাস্তাগুলি করা হয় তা ছয়মাসও টিকেনা কেন? তাহলে আপনিই বলেন, প্রতিবছর যে বিশাল আকারের বাজেট করা হয় সেগুলি যায় কোথায়? একশত পয়ষট্টি কোটি আটষট্টি লাখ এগার হাজার চারশত বিরাশি টাকা আপনি কোথায় ব্যয় করবেন?  নাকি শুধু কাগজে কলমেই রয়ে যাবে। গত অর্থ বছরেও বিশাল আকারের বাজেট থাকলেও পৌর শহরে উল্লেখযোগ্য দৃশ্যমান তেমন কোন কাজ  করা হয়নি। 

 

পৌরবাসীরা জানান, জামালপুর পৌর সভার প্রতি বছরই বিশাল বিশাল বাজেট পাশ করা হয় শুনে আসছি। কিন্তু দৃশ্যমান কোন কাজ এখনও চোখে পড়েনি। যা করা হয় তা শুধু নামে মাত্র করা হয়। বাকীসব কাগজে কলমেই রয়ে যায়। আমরা সব ধরনের নাগরিক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত রয়েছি।  

 

 

পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি বলেন, গতবছরের বাজেটে বরাদ্দের কাজগুলি আস্তে আস্তে করার চেষ্টা করছি। এছাড়াও গত ও বর্তমান বছরের বাজেটের কাজগুলিও পর্যায় ক্রমে করার ব্যবস্থা করবো। বৃষ্টির জন্যে রাস্তা ও ড্রেনের কাজগুলিও করা সম্ভব হচ্ছে না। মশা নিধনের বরাদ্ধ চলতি বাজেটের সাথে সমন্বয় করা হয়েছে, রোড লাইটগুলিও সব সচল করা হবে, তৃতীয় শহর উন্নয়ন প্রকল্পের কথা বলতেই তিনি পাশ কাটিয়ে সাংবাদিক সভার সমাপ্ত ঘোষণা করেন। 

 


1