LatestsNews
# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।# ডেঙ্গু মোকাবিলায় সতর্কতা ও সচেতনতা আরো বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঈদের আগে পরে মোট ১৩ দিনে এবার সড়ক, নৌ ও রেল পথে ২৪৪টি দুর্ঘটনায় মোট ২৫৩ জন নিহত ও ৯০৮ জন আহত।# গাইবান্ধা আধুনিক হাসপাতালের বেহাল অবস্থা # ভারতে নিহত মাইনুল ও তানিয়া মরদেহ দেশে আনা হয়েছে# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।# চলনবিলে পর্যটকের ঢল# চলনবিলে পর্যটকের ঢল# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# পশ্চিমবঙ্গের কলকাতায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বাংলাদেশের দুজন নাগরিক। # জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ বা ‘বিশ্ববন্ধু’ হিসেবে আখ্যা দেয়া হলো# ডেঙ্গু প্রতিরোধ-সচেতনতায় 'স্টপ ডেঙ্গু' অ্যাপ চালু # অবশেষে টাইগারদের নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গাকে।# পশ্চিমবঙ্গে বজ্রপাতে ৬ বাংলাদেশিসহ আহত ২৪, নিহত ৭# রাজধানীর মিরপুরে চলন্তিকা মোড়ের বস্তির আগুন নিয়ন্ত্রণে# বিশ্বের গুরুত্বপূর্ণ আট শহরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উদযাপন করার পরিকল্পনা নেওয়া হয়েছে।# ময়মনসিংহের গৌরীপুরে বাসের চাপায় প্রাণ গেল একই পরিবারের ৫ জনের
আজ রবিবার| ১৮ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

চিতলমারী উপজেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শিক্ষাবিদ রেবতী রঞ্জনের ২২তম মৃত্যুবার্ষিকী পালিত



এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট 4TV : শনিবার (২৩ জুন) বাগেরহাটের চিতলমারী উপজেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, চরবানিয়ারী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও শিক্ষাবিদ রেবতী রঞ্জন বাড়ইয়ের ২২তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। দিনটি উদযাপন উপলক্ষ্যে তাঁর গ্রামের বাড়িতে প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন ও নিরবতার মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। বিকাল ৩টায় আয়োজিত স্মরণসভায় বক্তৃতা রাখেন স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ।    
পারিবারিক সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে বাগেরহাট-১ থেকে নির্বাচন করেন এবং সেই নির্বাচনের কনভেনর হিসেবে দায়িত্ব পালন করেন রেবতী রঞ্জন বাড়ই । ২৩ জুন ১৯৯৬ সালে তাঁর প্রিয় নেত্রী শেখ হাসিনা যখন প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ করছিলেন, ঠিক সেই সময় বিকাল ৪:৪৫ মিনিটে রেবতী রঞ্জন না ফেরার দেশে চলে যান। তাঁর দুই পুত্র ও পাঁচ কন্যা সমাজের বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপুর্ণ ভূমিকা রাখছেন। রামচরন বাড়ই ও বিশাখা দেবীর পাঁচ সন্তানের মধ্যে একমাত্র পুত্র সন্তান ছিলেন রেবতী রঞ্জন বাড়ই। তিনি ১৯৩৫ সালের ১৪ নভেম্বর ততকালীন বাগেরহাট মহাকুমার কচুয়া থানাধিন বলেশ্বর নদী বিধৌত চরবানিয়ারী গ্রামের এক মধ্যবিত্ত হিন্দু পরিবারে জন্মগ্রহণ করেন। বাবা ছিলেন একজন সমাজসেবক ও শিক্ষানুরাগী মানুষ এবং মা ছিলেন একজন মহিয়সী নারী।
বক্তারা বলেন, তিনি ছিলেন মুক্তিযুদ্ধের একজন অন্যতম সংগঠক। দেশ স্বাধীন হওয়ার পর তিনি প্রথম চরবানিয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি এলাকার মানুষের কাছে অত্যন্ত প্রিয়ভাজন ছিলেন। তিনি জনদরদি ও মিষ্টভাষী হিসাবে পরিচিত ছিলেন। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবাবে নির্মম ভাবে হত্যার পর সারা দেশে আওয়ামী লীগের নেতা কর্মীরা নির্যাতনের শিকার হন যার ফলে ততকালিন বিএনপি সারকারের স্বরাষ্ট্র মন্ত্রী মোস্তাফিজুর রহমান রেবতী বাবুকে ডিটেনশন দিয়ে জেলে পাঠায় তিনি দীর্ঘদিন যশোর ও খুলনা জেলে রাজবন্দী হিসেবে ছিলেন । তার জেল খানায় বসে লেখা ডাইরি থেকে জানা যায় যে তাকে যখন যশোর জেলে নেওয়া হয় তখন ওখানে তার গায়ে গরম পানি ঢেলে নির্যাতন  করা হতো । জেল থেকে মুক্তির পর তিনি, মল্লিক সিরাজুল হক, শেখ রোকন উদ্দিন , গিয়াস উদ্দিন সহ বেশ কয়েক জন মিলে চিতলমারী থানা আওয়ামী লীগ প্রতিষ্ঠা করেন। তিনি প্রতিষ্ঠা লগ্ন থেকে মৃত্যু পর্যন্ত চিতলমারী থানা আওয়ামী লীগ এর সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করেন।


1