LatestsNews
# ঢামেকে প্রথমবারের মতো অ্যালোজেনিক বোনম্যারো ট্রান্সপ্ল্যান্ট# গণতন্ত্র পুনরুদ্ধার ও মানুষের অধিকার রক্ষায় ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই : মির্জা ফখরুল # সব ধরনের সমুদ্র সম্পদ অর্থনীতিতে কাজে লাগানোর পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঝিনাইদহ থেকে চীনে রপ্তানি হচ্ছে গরুর ভুঁড়ি ও কুঁচে# হাতিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ পালিত# খানজাহান আলী থানা নিসচা’র মতবিনিময় সভা# বন্যা পরিস্থিতির আরও অবনতি ॥ নতুন নতুন এলাকা প্লাবিত গাইবান্ধায় ট্রেন চলাচল বন্ধ ॥# মৌলভীবাজারে ক্ষতিগ্রস্থ প্রত্যেক ঘর পাকা করে দেওয়া হবে: ত্রাণ প্রতিমন্ত্রী# কুড়িগ্রামে বন্যা পরিস্থিতির অবনতি ব্রহ্মপূত্রের ভাঙনে রৌমারী-রাজিবপুর প্লাবিত# শিক্ষা সহায়ক স্বপ্নপূরন সংগঠনের উদ্যোগে দরিদ্র দুই শিক্ষার্থীকে সহায়তা প্রদান # শৈলকুপায় কৃকদের নিকট থেকে ধান কিনছেন ইউএনও# ঝিনাইদহ জেলা জুড়েই পোষ্ট অফিসের কর্মচারী কর্মকর্তাদের চলছে বেহালদশা# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতাল অচলাবস্থা রোগী ও তাদের স্বজনদের চরম ভোগান্তি# ময়মনসিংহের মুক্তাগাছায় আমবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা নিহত ২# ভারতের গুজরাটে ১৮ বছরের নিচে মোবাইল নিষিদ্ধ# একই পাঞ্জাবির দামে হেরফেরের দায়ে আড়ংয়ে আবারও পাঞ্জাবি কাণ্ড, ফের জরিমানা# যুক্তরাষ্ট্র থেকে এক বাংলাদেশি অভিবাসন ইস্যুতে বহিষ্কার।# রোহিঙ্গা প্রত্যাবাসনে বাংলাদেশকে গঠনমূলক সহায়তার আশ্বাস দিয়েছে চীন।# রোহিঙ্গা সংকটের জন্য মিয়ানমার সরকারই দায়ী বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার।# নরসিংদীতে জমি সংক্রান্ত বিরোধের জেরে ১৩ দিন লড়াই করে হার মানলেন দগ্ধ ফুলন
আজ শুক্রবার| ১৯ জুলাই ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বেনাপোল আন্তর্জাতিক কাস্টমসে যাত্রী হয়রানি ও ঘুষ নেওয়ার অভিযোগ



শহিদুল ইসলাম,প্রতিনিধি প্রতিনিধি 4TV : বেনাপোল চেকপোস্ট আন্তর্জাতিক কাস্টমসে দায়িত্ব থাকা কাস্টমস সহকারী রাজস্ব কর্মকর্তা তারেক এহসান ও মোঃ হাসান নামে দুই কর্মকর্তার বিরুদ্ধে পাসপোর্ট যাত্রীদের ল্যাগেজ চেকিং এর নামে যাত্রীদের হয়রানি ও মালামাল বেশি আছে এই অজুহাতে হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা বলে অভিযোগ উঠেছে ।

সরেজমিনে বেনাপোল আন্তর্জাতিক কাস্টমস তল্লাশি কেন্দ্র রবিবার সকাল ১০ টায় গিয়ে দেখা যায় পাসপোর্ট যাত্রীরা ভারত থেকে এসে ইমিগ্রেশনের অফিসিয়াল কাজকর্ম শেষে কাস্টমস তল্লাশি কেন্দ্র প্রবেশের সাথে সাথে সাদা পোশাকে দাঁড়ানো দুই অফিসার যাত্রীদের কাছ থেকে পাসপোর্ট নিয়ে ব্যাগ তল্লাশি শুরু করছে।
ব্যাগ তল্লাশির সময় যে সমস্ত যাত্রীদের নিকট একটু কেনাকাটা বেসি আছে তাদেরকে ডিএম নামে একটি   রুমে নিয়ে মালামাল সহ চালান করে দেয়ার ভয় দেখিয়ে হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা।
ভারত থেকে আসা পাসপোর্ট যাত্রী দিপক মন্ডল
পাসপোর্ট নং এইচ ৯১৬২৯৩০।সে সাংবাদিকদের জানান, ভারত থেকে এসে ইমিগ্রেশন কাজ শেষ করে কাস্টমস চেকিং এর প্রবেশ করলে সেখানে সাদা পোশাকে থাকা দুইজন আমার ব্যাগ তল্লাশি শুরু করে।পরে ব্যাগে থাকা ৩টি শাড়ি, ২ থ্রিপিস ও বাচ্চা ৩ সেট জামা এ গুলো নেয়া যাবেনা বলে
জানান। পরে ব্যাগটি একটি রুমে নিয়ে ১হাজার টাকা দাবি করেন সহকারী রাজস্ব কর্মকর্তা হাসান এর পরেই উক্ত রুমে আসেন সহকারী রাজস্ব কর্মকর্তা তারেক এহসান দুইজন মিলে ৮শ টাকা নিয়ে আমাকে ছেড়ে দেন।
একই কথা বলেছেন ঢাকার আমদানি-রফতানি কারক সাইফুল ইসলাম পাসপোর্ট নং এডি৫৬৮২৩৬৮ তিনি জানান বৈধ পথে ভারতে যেয়ে দেশে ফেরার সময় বাংলাদেশ আন্তর্জাতিক কাস্টমসে ব্যাগ তল্লাশি কালে বাসার জন্য আনা কিছু মালামাল দেখে সহকারী রাজস্ব কর্মকর্তা তারেক এহসান ও মোঃ হাসান ৭শ টাকা দাবি করে পরে ৫শ টাকা রফা হয়। এ কর্মকর্তারা ডিউটি করা সময় বুকে ন্যাম প্লেট ব্যবহার করার নিয়ম থাকলেও তারা কোনো ন্যাম প্লেট ব্যবহার করে নাই। যা সিসি ক্যামেরা দেখলে সব পাওয়া যাবে।
এ ব্যাপারে বেনাপোল আন্তর্জাতিক কাস্টমসে রাজস্ব কর্মকর্তা আব্দুল রাজ্জাক বলেন পাসপোর্ট যাত্রী হয়রানি ও ঘুষ নেওয়ার ব্যাপারে আমার কাছে কেহ অভিযোগ করেনি করলে কমিশনারের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে।


1