LatestsNews
# ভবিষ্যতে দেশের সব নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।# দক্ষিণ আফ্রিকাকে জিততে দিলেন না উইলিয়ামসন# খুলনার শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে অবস্থান ধর্মঘট পালিত# নড়াইলে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে লোহাগড়ায় মানববন্ধন# নওগাঁয় ২ লাখ ৩২ হাজার জাল টাকা উদ্ধার, গ্রেফতার-১# দিনাজপুর বিরলে দেওয়ানজীদিঘী পুকুরে পোনা মাছ অবমুক্তকরণ # শার্শায় অস্ত্র-গুলিসহ আটক ১ # গাজীপুর শ্রীপুরে পল্লী বিদ্যুতের প্রিপেইড মিটার বন্ধের দাবীতে মানববন্ধন# নোয়াখালীতে ভুয়া চিকিৎসককে আদালতের নির্দেশে কারাগারে প্রেরণ# জমি সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের বাড়ি ভাংচুর সহ গাছকর্তন # বেনাপোলে সড়ক দুর্ঘটনায় ট্রান্সপোর্ট ব্যবসায়ী নিহত# এবছর শিক্ষা খাতে বাজেটের আকার বাড়লেও তা শতাংশে কমেছে বলে মনে করছেন বিশ্লেষকরা।# পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে বাংলাদেশি ও চীনা শ্রমিকদের মধ্যে সংঘর্ষে ৮ চীনা শ্রমিক আহত হয়েছেন।# দেশে ফলের উৎপাদন বাড়াতে প্রতিনিয়ত চলছে নানা গবেষণা- কৃষকদের উৎসাহিত করতে যত আয়োজন# মোবাইল ফোনে বাংলায় এসএমএস (মেসেজ) পাঠালে খরচ অর্ধেক ছাড় দেয়া হবে।# বিএনপির স্থায়ী কমিটির সদস্য হলেন সেলিমা ও টুকু# মানুষের খাদ্য তালিকার প্রাণীর এসব খাবার এ যেন মানুষ মারার কারখানা# রাজধানীর বায়তুল মোকাররম মার্কেটে আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।# আমিরাতে প্রথম বাংলাদেশির গোল্ডেন ভিসা অর্জন# 'মোবাইল রিচার্জে শুল্ক বাড়ানোয় ক্ষতিগ্রস্ত হবে ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রা'
আজ বৃহস্পতিবার| ২০ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

সাকুরা গার্মেন্টস মালিক পক্ষের বিরুদ্ধে পুলিশের সামনেই শ্রমিক মারধরের অভিযোগ আহত – ৬



চ্যানেল ফোর টিভি জেলা প্রতিনিধি  নারায়ণগঞ্জঃ

সদর উপজেলার শিবু মার্কেট এলাকায় একটি তৈরি পোশাক কারখানায় বেতনের দাবীতে বিক্ষোবরত শ্রমিকদের মারধরের অভিযোগ উঠেছে ওই প্রতিষ্ঠানের মালিক পক্ষের বিরুদ্ধে। ঘটনাস্থলে পুলিশ উপস্থিত থাকলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে না এনে উল্টো শ্রমিকদের মারধরে মালিকপক্ষকে উৎসাহ দেয়ার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে ও। গতকাল সোমবার সকালে স্থানীয় সাকুরা গার্মেন্সে এই ঘটনা ঘটে।
এদিকে দুপুর ১২টায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ ও বিকে এমই এর সভাপতি একেএম সেলিম ওসমান। এসময় তিনি শ্রমিকদের বেতন পরিশোধ করে তাদের শান্ত করতে মালিক পক্ষতে নির্দেশ দেন। অন্যথায় প্রতিষ্ঠান বন্ধ করে দিতে বলেন। পরে পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে মালিকপক্ষের সাথে কথা বলে গার্মেন্টস বন্ধ ঘোষণা করেন।
জানাযায়, ঈদের পূর্বে থেকেই পোশাক কারখানার কয়েকজন শ্রমিকের বেতন আটকে রাখে মালিকপক্ষ। এনিয়ে গত রবিবার আন্দোলন করে। সোমবার সকালে শ্রমিকরা কাজে যোগ দিলে সাকুরা গার্মেন্টসের মালিক পক্ষের সন্ত্রাসীরা আন্দোলনরত শ্রমিকদের খুঁজে বের করে মারতে থাকে। এসময় ৬ জনকে পিটিয়ে গুরুতর আহত করা হয়। পর শ্রমিকরা এক হয়ে সড়কে নেমে ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোড অবরোধ করে বিক্ষোভ করে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বেতন ভাতার দাবীতে মালিকপক্ষের সাথে কথা হলে তারা সোমবার সবাইকে গার্মেন্টসে আসতে বলে। এদিন সকালে শ্রমিকরা কারখানায় প্রবেশ করলে কারখানার মেইন গেইট আটকে দেয় প্রতিষ্ঠানের নিরাপত্তারক্ষীরা। এরপর সেখানে পূর্বে থেকে অবস্থানরত মালিকপক্ষের পেটোয়া বাহিনী শ্রমিকদের উপড় চড়াও হয়ে তাদের বেধরক মারধর শুরু করে। মূহুর্তের মধ্যেই এ খবর চারিদিকে রটিয়ে গেলে প্রতিষ্ঠানের সামনে এসে ভীড় করে অন্যান্য শ্রমিকরা। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। তবে পুলিশের সামনেই মালিকপক্ষের পেটোয়া বাহিনী নিরীহ শ্রমিকদের মারধর করলেও পুলিশ সেখানে কোন ভূমিকা পালন করেনি বলে জানায় শ্রমিকরা।
মারধরের ঘটনায় আহত ৫ শ্রমিককে শহরের খানপুর হাসপাতালে প্রাথমি চিকিৎসা দেয়া হয়। এদের মধ্যে সজীব নামে এক পোশাক শ্রমিক গুরুতর জখম হয়। তার মাথায় ১৫টি সেলাই লেগেছে বলে ৩০০ শয্যার জরুরী বিভাগ সূত্রে জানা যায়।
অপরদিকে ফতুল্লা মডেল থানা এবং শিল্প পুলিশ এসে আন্দোলনরত শ্রমিকদের আলোচনায় বসার আশ্বাস দিলে আন্দোলন থেকে সরে দাড়ায় বিক্ষোব্ধ শ্রমিকরা। এসময় সেখানে বিকেএমইএদর সহ সভাপতি হাতেম, অতিরিক্ত পুলিশ সুপার সরফুদ্দিনসহ বিপুল সংখ্যক পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।
এবিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার সরফুদ্দিন জানান, শ্রমিকরা মারধরের প্রতিবাদে রাস্তায় বিক্ষোভ করলে পুলিশ তাদের আশ্বাস দিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়। বিষয়টি মিমাংসা না হওয়া পর্যন্ত গার্মেন্টস বন্ধ রাখতে নির্দেশ দেয়া হয়েছে।


1