LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ শনিবার| ২৪ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

সাকুরা গার্মেন্টস মালিক পক্ষের বিরুদ্ধে পুলিশের সামনেই শ্রমিক মারধরের অভিযোগ আহত – ৬



চ্যানেল ফোর টিভি জেলা প্রতিনিধি  নারায়ণগঞ্জঃ

সদর উপজেলার শিবু মার্কেট এলাকায় একটি তৈরি পোশাক কারখানায় বেতনের দাবীতে বিক্ষোবরত শ্রমিকদের মারধরের অভিযোগ উঠেছে ওই প্রতিষ্ঠানের মালিক পক্ষের বিরুদ্ধে। ঘটনাস্থলে পুলিশ উপস্থিত থাকলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে না এনে উল্টো শ্রমিকদের মারধরে মালিকপক্ষকে উৎসাহ দেয়ার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে ও। গতকাল সোমবার সকালে স্থানীয় সাকুরা গার্মেন্সে এই ঘটনা ঘটে।
এদিকে দুপুর ১২টায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ ও বিকে এমই এর সভাপতি একেএম সেলিম ওসমান। এসময় তিনি শ্রমিকদের বেতন পরিশোধ করে তাদের শান্ত করতে মালিক পক্ষতে নির্দেশ দেন। অন্যথায় প্রতিষ্ঠান বন্ধ করে দিতে বলেন। পরে পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে মালিকপক্ষের সাথে কথা বলে গার্মেন্টস বন্ধ ঘোষণা করেন।
জানাযায়, ঈদের পূর্বে থেকেই পোশাক কারখানার কয়েকজন শ্রমিকের বেতন আটকে রাখে মালিকপক্ষ। এনিয়ে গত রবিবার আন্দোলন করে। সোমবার সকালে শ্রমিকরা কাজে যোগ দিলে সাকুরা গার্মেন্টসের মালিক পক্ষের সন্ত্রাসীরা আন্দোলনরত শ্রমিকদের খুঁজে বের করে মারতে থাকে। এসময় ৬ জনকে পিটিয়ে গুরুতর আহত করা হয়। পর শ্রমিকরা এক হয়ে সড়কে নেমে ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোড অবরোধ করে বিক্ষোভ করে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বেতন ভাতার দাবীতে মালিকপক্ষের সাথে কথা হলে তারা সোমবার সবাইকে গার্মেন্টসে আসতে বলে। এদিন সকালে শ্রমিকরা কারখানায় প্রবেশ করলে কারখানার মেইন গেইট আটকে দেয় প্রতিষ্ঠানের নিরাপত্তারক্ষীরা। এরপর সেখানে পূর্বে থেকে অবস্থানরত মালিকপক্ষের পেটোয়া বাহিনী শ্রমিকদের উপড় চড়াও হয়ে তাদের বেধরক মারধর শুরু করে। মূহুর্তের মধ্যেই এ খবর চারিদিকে রটিয়ে গেলে প্রতিষ্ঠানের সামনে এসে ভীড় করে অন্যান্য শ্রমিকরা। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। তবে পুলিশের সামনেই মালিকপক্ষের পেটোয়া বাহিনী নিরীহ শ্রমিকদের মারধর করলেও পুলিশ সেখানে কোন ভূমিকা পালন করেনি বলে জানায় শ্রমিকরা।
মারধরের ঘটনায় আহত ৫ শ্রমিককে শহরের খানপুর হাসপাতালে প্রাথমি চিকিৎসা দেয়া হয়। এদের মধ্যে সজীব নামে এক পোশাক শ্রমিক গুরুতর জখম হয়। তার মাথায় ১৫টি সেলাই লেগেছে বলে ৩০০ শয্যার জরুরী বিভাগ সূত্রে জানা যায়।
অপরদিকে ফতুল্লা মডেল থানা এবং শিল্প পুলিশ এসে আন্দোলনরত শ্রমিকদের আলোচনায় বসার আশ্বাস দিলে আন্দোলন থেকে সরে দাড়ায় বিক্ষোব্ধ শ্রমিকরা। এসময় সেখানে বিকেএমইএদর সহ সভাপতি হাতেম, অতিরিক্ত পুলিশ সুপার সরফুদ্দিনসহ বিপুল সংখ্যক পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।
এবিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার সরফুদ্দিন জানান, শ্রমিকরা মারধরের প্রতিবাদে রাস্তায় বিক্ষোভ করলে পুলিশ তাদের আশ্বাস দিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়। বিষয়টি মিমাংসা না হওয়া পর্যন্ত গার্মেন্টস বন্ধ রাখতে নির্দেশ দেয়া হয়েছে।


1