LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ১৮ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার অবহেলিত গ্রাম ঘোনা বিছনা



 এম এ সাজেদুল ইসলাম নবাবগঞ্জ দিনাজপুর 4TV :

 দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার করতোয়া নদী ঘেসে প্রত্যন্ত অঞ্চল হচ্ছে ঘোনা বিছনা। উপজেলা থেকে প্রায়  ১০-১২ কিঃমিঃ পুর্বদিকে এই গ্রামটি অবস্থিত। স্বাধীনতার ৪৭ বছর পেরুলেও সরকারী সকল সুযোগ সুবিধা থেকে বঞ্চিত এই গ্রামটি। 

ভাবতেও  অবাক লাগে বঙ্গবন্ধুর স্বাধীন সোনার বাংলায় একটি গ্রাম এখনো অবহেলিত আছে, সেখানে আমরা কি করে মধ্যম আয়ের দেশের আনন্দে আনন্দীত হয়ে র‌্যালী ও শোভা যাত্রা করি।

ঘোনা বিছনায় সরে জমিনে গিয়ে দেখা যায়, দুর থেকে মনে হয় “ব” দ্বীপেরমত একটি গ্রাম। গ্রামে প্রবেশ করার জন্য কোন রাস্তা নেই, নেই কোন পথচলার ব্যবস্থা। আকা বাকা ফসলী জমির আইল বা মেঠ পথে যেতে হয় গ্রামটিতে। বর্ষা মৌসুমে দেখা যায় গ্রামটির চারিদিকে  থই থই পানি আর মাঝ খানে দ্বীপের মত একটি গ্রাম যার নাম ঘোনা বিছনা। যেতে হলে করতোয়ার শাখা নদী পেরুতে হয়। আর সেই করতোয়ার শাখা নদীতেও নেই কোন ব্রিজ বা কালর্ভাট। সরকারী স্থাপনা বলতে একটি মাত্র প্রাইমারী স্কুল রয়েছে। বর্ষা কালে গ্রামটিতে যেতে হলে ব্যবহার করতে হয় নৌকা বা কলা গাছের ভেলা। ঘোনা বিছনা গ্রামে সকল মানুষ মুসলমান কিন্তু সেখানে নেই নামাযের জন্য ভাল একটি মসজিদ, নেই অযু করার কোন ব্যবস্থা।

বঙ্গবন্ধুর স্বপ্নের ডিজিটাল বাংলার কোন ছোয়ায় লাগেনি গ্রামটিতে। নেই কোন বিদ্যুৎ ব্যবস্থা অন্ধকার আর অর্দাহারে কাটে তাদের জন জীবন। নেই কোন ভাল শিক্ষার ব্যবস্থা প্রাথমিক শিক্ষায় যেন তাদের শেষ শিক্ষা। উচ্চ শিক্ষার জন্য প্রয়োজন ভালো যোগাযোগ ব্যবস্থা কিন্তু জীবনের সঙ্গে যুদ্দ করে চলতে হয় তাদের।

যেন দেখার কেউ নেই অভিভাবক হীন হয়ে পড়েছে গ্রামটি। কোন এম,পি চেয়ারম্যান কিংবা কোন ইউপি সদস্য খোজ খবর নেননা এই গ্রামটির।

এ ব্যপারে ঐ গ্রামের বাসিন্দা মোঃ রবিউল ইসলাম বলেন, আমরা একমাত্র দিনাজপুর জেলার নবাবগঞ্জের বানভাসি মানুষ আমাদের কেউ কোন খোজ খবর নেয় না। মনে হয় আমরা বাংলাদেশের মানুষ না যদি বাংলার মানুষ হতাম তাহলে আমাদের কেই না কেউ অবশ্যই খোজ খবর রাখত ।  আমাদের পথ চলার মত নেই কোন রাস্তা আমাদের ছেলে মেয়েদের ভালো শিক্ষা দিতে পারি না, একটি প্রাথমিক বিদ্যালয়। যা বর্ষা মৌসুমে বিদ্যালয়ে আসতে পারে না কোন শিক্ষক ফলে ছেলে মেয়েদের পাঠ্যভ্যাসে ব্যঘাত ঘটে।

এ ব্যপারে আরো বলেন, নির্বাচন আসলে জন প্রতিনিধিগণ বিভিন্ন প্রতিশ্রæতি দিয়ে থাকেন কিন্তু নির্বাচন পেরিয়ে গেলে তাদের প্রতিশ্রæতি ভুলে জান আর আমাদের অবস্থা পূর্বে অবস্থাতেই থেকে যায়।

এব্যপারে উপজেলা মহিলা ভাইচ চেয়ারম্যান মোছাঃ পারুল বেগম জানান, আমি ঘোনা বিছনায় গিয়েছিলাম সেখানে একটি রাস্তা এবং ৬০ ফিটের একটি ব্রিজ প্রয়োজন। বর্তমানে উপজেলায় ৬০ ফিটের কোন ব্রিজের বরাদ্দ না থাকায় ব্রিজ দেয়া সম্ভব হয়নি তবে আগামিতে ৬০ ফিটের ব্রিজের জন্য উর্ধতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে। অতি শীর্ঘরই বাস্তবায়ন হবে

 


1