LatestsNews
# এবছর শিক্ষা খাতে বাজেটের আকার বাড়লেও তা শতাংশে কমেছে বলে মনে করছেন বিশ্লেষকরা।# পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে বাংলাদেশি ও চীনা শ্রমিকদের মধ্যে সংঘর্ষে ৮ চীনা শ্রমিক আহত হয়েছেন।# দেশে ফলের উৎপাদন বাড়াতে প্রতিনিয়ত চলছে নানা গবেষণা- কৃষকদের উৎসাহিত করতে যত আয়োজন# মোবাইল ফোনে বাংলায় এসএমএস (মেসেজ) পাঠালে খরচ অর্ধেক ছাড় দেয়া হবে।# বিএনপির স্থায়ী কমিটির সদস্য হলেন সেলিমা ও টুকু# মানুষের খাদ্য তালিকার প্রাণীর এসব খাবার এ যেন মানুষ মারার কারখানা# রাজধানীর বায়তুল মোকাররম মার্কেটে আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।# আমিরাতে প্রথম বাংলাদেশির গোল্ডেন ভিসা অর্জন# 'মোবাইল রিচার্জে শুল্ক বাড়ানোয় ক্ষতিগ্রস্ত হবে ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রা'# কামারখন্দ উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী শহিদুল্লাহ সবুজ নির্বাচিত# লাকসামে স্কুলছাত্রী ধর্ষনের শিকার, ধর্ষনকারী গ্রেপ্তার# দেশে সুষ্ঠু নির্বাচন হওয়া কঠিন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম।# রাজধানীতে বিশৃঙ্খলভাবে দেয়াল লিখন ও গাছে বিজ্ঞাপন লাগালে কঠোর ব্যবস্থা'# পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের শেষ বা পঞ্চম ধাপের ভোটগ্রহণ শেষ হয়েছে এখন চলছে গণনা।# খালেদা জিয়ার মুক্তির বিষয়টি নির্ভর করছে আদালতের ওপর।# রাজধানীর কল্যাণপুরের রাজিয়া পেট্রোল পাম্পে আগুন নিয়ন্ত্রণে এসেছে।# সালথায় জাতীয় শিক্ষা সপ্তাহে বিভিন্ন স্কুল কলেজের ছাত্র শিক্ষকদের মাঝে পুরস্কার বিতরন# ঝিনাইদহে মসজিদের মোয়াজ্জিনকে কুপিয়ে ও গলাকেটে হত্যা !# অবশেষে বড় অংকের অর্থের বিনিময়ে মিশরের ইজিপ্ট এয়ার থেকে লিজ নেয়া নষ্ট দুটি উড়োজাহাজ ফেরত দেয়া হচ্ছে।# শুধু সেমির আশা বাঁচিয়ে রাখার জন্যই নয়, দলের আত্মবিশ্বাস ফিরে পাওয়ার জন্য জয়ই দরকার ছিল
আজ বুধবার| ১৯ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় মাহবুব উল আলম হানিফ আগামী নির্বাচনে নৌকার বিজয় মানেই বাংলাদেশের জনগণের বিজয়



 
বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেছেন বিএনপি নামক দলটি গণতন্ত্রে বিশ্বাস করে না বলে নির্বাচনে না আসার সকল প্রকার ফন্দি এঁটে চলেছেন। তারা চাই দেশের এই শান্ত পরিবেশকে বিনষ্ট করে পিছনের দরজা দিয়ে ক্ষমতায় যেতে। কিন্তু বাংলার মাটিতে তাদের সেই স্বপ্নসাধ আর পূরণ হবে না। বিএনপি রাষ্ট্রীয় ক্ষমতায় থেকে দেশের সম্পদ লুটপাট করে অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছিল। তারা অসহযোগ আন্দোলনের নামে সারাদেশে যে আগুন সন্ত্রাস এবং পেট্টোল বোমা মেরে নিরীহ জনগণ হত্যা ও জাতীয় সম্পদ ধ্বংস করে যে অরাজক পরিস্থিতি সৃষ্টি করেছিল জনগণ তা আজাও ভুলে যায় নি। তিনি দলের নেতাকর্মীদের তৃলমূলকে সংগঠিত করে আগামী জাতীয় সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার মনোনীত প্রার্থীকে বিজয়ী করতে বলিষ্ঠ ভূমিকায় অবর্তীণ হওয়ার আহ্বান জানান। আজ সকালে জেলা পরিষদ মিলনায়তনে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ কার্যনির্বাহী কমিটির বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি একথা বলেন। তিনি আরো বলেন, আগামী নির্বাচনে নৌকার বিজয় মানেই বাংলাদেশের জনগণের বিজয়। জননেত্রী শেখ হাসিনার সাড়ে ৯ বছরের শাসনামলে দেশ আজ উন্নতির শিকড়ে অবতীর্ণ হয়েছে। সন্ত্রাস, জঙ্গীবাদ এবং মাদকের মত মরণব্যাধির বিরুদ্ধে শেখ হাসিনা দেশব্যাপী যে দৃঢ় পদক্ষেপ গ্রহণ করেছে তাই ইতিমধ্যে দেশ এবং বহিঃবিশ্বে তার সুনাম বৃদ্ধি পেয়েছে। জনাব মাহবুব উল আলম হানিফ মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক কর্মকান্ডের চলমান ধারাকে আরো গতিশীল করার জন্য নেতাকর্মীদের সমন্বিত প্রয়াসে কাজ করার উদাত্ত আহ্বান জানান। 
বর্ধিত সভায় বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক, সাবেক মন্ত্রী ড. হাসান মাহমুদ এমপি বলেছেন বিএনপি নালিশ পার্টি হিসেবে পরিচিতি পেয়েছে। তারা দেশের সুনাম নষ্ট করতে দেশ ও দেশের বাইরে গিয়ে শুধু সরকারের সমালোচনায় ব্যস্ত থাকে। তাদের দলীয় কার্যালয়ে শুধু ফটো সেশনের মাধ্যমে রাজনৈতিক কর্মকান্ড পরিচালনা করছে। জনগণ আজ তাদের সাথে নেই। তাই তারা নির্বাচনকে ভয় পায়। 
বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম বলেছেন ইতিমধ্যে মহানগর আওয়ামী লীগ কার্যনির্বাহী কমিটি কর্তৃক গৃহীত সিদ্ধান্তসমূহ বাস্তবায়িত হবে। তিনি দ্বৈত কমিটিগুলোর স্থলে সবার সাথে সমন্বয় পূর্বক ৩০শে জুনের মধ্যে আহ্বায়ক কমিটি করার আহ্বান জানান। একই সাথে একের অধিক পদবীধারি নেতৃবৃন্দদের আজ থেকেই একটি পদ রেখে বাকি পদ শূন্য ঘোষণা করেন। তিনি বলেন, মহানগর আওয়ামী লীগ তৃণমূলকে সাথে নিয়ে যে সিদ্ধান্ত নিবে তার প্রতি কেন্দ্রীয় আওয়ামী লীগের সমর্থন থাকবে। 
বিশেষ অতিথির বক্তব্যে ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন আওয়ামী লীগ গণতন্ত্র চর্চায় বিশ্বাসী। আজকে আমাদের এই রুদ্রতার বৈঠকেও প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক ভাইয়েরা উপস্থিত আছেন। তাদের সামনেই আমাদের দলীয় সিদ্ধান্ত নিয়ে আলাপ আলোচনা করছি। সাংবাদিক ভাইদের প্রতি বিনীত আবেদন আপনারা সংবাদ পরিবেশনের ক্ষেত্রে আমাদের মুক্ত চিন্তার সঠিক চিত্র তুলে ধরার আহ্বান জানাচ্ছি। 
বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন শেখ হাসিনার উন্নয়নের অগ্রযাত্রার সাথে বাংলাদেশের জনগণকে সম্পৃক্ত করার উপর গুরুত্বারোপ করে বলেছেন যারা এই অগ্রযাত্রায় বাধাসৃষ্টি করবে তাদেরকে আগামী নির্বাচনে জনগণ প্রত্যাখ্যান করবে। 
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন আমাদের প্রাণপ্রিয় নেতা মরহুম এ.বি.এম মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুর পর আমি মহানগর আওয়ামী লীগের সবাইকে সাথে নিয়ে একযোগে কাজ শুরু করেছি এবং প্রতিটি সিদ্ধান্ত আলাপ আলোচনার মাধ্যমে কার্যক্রম পরিচালনা করে আসছি। সামনে জাতীয় নির্বাচন। এই নির্বাচনে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যার হাতে নৌকার প্রতীক তুলে দিবেন আমরা তাঁকে বিজয়ী করতে সবাইকে নিয়ে সার্বক্ষণিক রাজপথে থাকার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করছি। তিনি বলেন আজকের এই বর্ধিত সভায় কেন্দ্রীয় নেতৃবৃন্দ যে সিদ্ধান্ত দিবে মহানগর আওয়ামী লীগ সে সিদ্ধান্ত দ্রুততম সময়ে বাস্তবায়নের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার আশাবাদ ব্যক্ত করেন।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত বর্ধিত সভায় বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ্ব খোরশেদ আলম সুজন, আলহাজ্ব আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী, আইন বিষয়ক সম্পাদক এড. ইফতেখার সাইমুল চৌধুরী, ইপিজেড থানার আহ্বায়ক মো: হারুন অর রশিদ, পাহাড়তলী থানা ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ আসলাম হোসেন, ওয়াার্ডের সাংগঠনিক বিষয়ের উপর আলোকপাত করে বক্তব্য রাখেন আলহাজ্ব পেয়ার মোহাম্মদ, মো: শামসুল আলম, রফিকুল হোসেন বাচ্চু, আলহাজ্ব মো: গিয়াস উদ্দিন, মোজাহেরুল ইসলাম চৌধুরী, মো: দলিলুর রহমান, হাজী মো: হাসান, অধ্যাপক মো: ইসমাইল, শেখ সরওয়ার্দী, মো: আবদুর রহিম। বর্ধিত সভায় আরো উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের এড. সুনীল কুমার সরকার, এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, জহিরুল  আলম দোভাষ, যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রশিদ, কোষাধ্যক্ষ আলহাজ্ব আবদুস ছালাম, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সম্পাদকমন্ডলীর সদস্য হোসেন মো: শমসের, চন্দন ধর, আহমেদুর রহমান ছিদ্দিকী, হাজী মো: হোসেন, হাজী জহুর আহমদ, জোবাইরা নার্গিস খান, ইঞ্জি: মানস রক্ষিত, দেবাশীষ গুহ বুলবুল, আবদুল আহাদ, দিদারুল আলম চৌধুরী, ডা: ফয়সল ইকবাল চৌধুরী, হাজী শহিদুল আলম, জহরলাল হাজারী সহ কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ, ১৫টি থানা ও ৪৩টি সাংগঠনিক ওয়ার্ডের সভাপতি, সাধারণ  সম্পাদক, আহ্বায়ক, যুগ্ম আহ্বায়কগণ উপস্থিত ছিলেন। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোওয়াত করেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক হাজী জহুর আহমদ। 


1