LatestsNews
# কুড়িগ্রামে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৬জন গ্রেপ্তার# গাজীরহাট ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত সাধারণ মানুষের কাছে জনপ্রিয় # শিরোমণি স্পোর্টিং ক্লাব আয়োজিত ৮দলীয় মিনি ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন# শৈলকুপায় অর্ধশত বছরেও আলোর মুখ দেখেনি স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসা!# কালীগঞ্জে পিতা হত্যার দায়ে পুত্রের যাবজ্জীবন কারাদন্ড# ‘আমলাতান্ত্রিক জটিলতায় শিল্প মন্ত্রণালয়ের কাজে মন্থর গতি’# রাজধানীর সদরঘাটে লঞ্চের ধাক্কায় ডিঙি নৌকা ডুবে নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে।# ঢাকা-উত্তরবঙ্গ রেলরুটে আন্তঃনগর রংপুর এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে সকল প্রকার ট্রেন চলাচল বন্ধ # পলিথিন থেকে জ্বালানি তেল উৎপাদন উদ্ভাবক জামালপুরের তৌহিদুল ইসলাম।# সিলিন্ডার পুনঃপরীক্ষার সনদ ছাড়া গ্যাস মিলবে না গাড়িতে# প্রতিযোগিতায় এগিয়ে রাখতে দেশীয় মোবাইল উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো প্রস্তাবিত বাজেটে বেশকিছু শুল্ক সুবিধা পাচ্ছে।# প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মান বন্ধ রয়েছে গ্রামবাসীদের আবেদন জায়গা পুনঃনির্ধারন# মেহেরপুরের গাংনীতে দু’পক্ষের গোলাগুলিতে মাদক ব্যবসায়ী নিহত# ‘নারী ও কন্যা শিশুর প্রতি সংহতি’ বিষয়ে আলোচনা সভা# পায়রা কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে দেশীয় শ্রমিকদের ক্ষোভের নেপথ্যে চীনাদের 'অকথ্য নির্যাতন'# চাঁপাইনবাবগঞ্জে মনিরুল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড# ডিআইজি মিজানের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ# খুলনা শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে লাগাতর কর্মসুচি শুরু# অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হারল বাংলাদেশ# দিনাজপুরের হিলিতে দেশের প্রথম লৌহ খনির সন্ধান পাওয়া গেছে।
আজ মঙ্গলবার| ২৫ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

মংলা বন্দরে আরও ৪ শ' ৬২টি গাড়ি নিলামে উঠছে



এস.এম. সাইফুল ইসলাম কবির, 4TV : 

খালাস না করায় নিলামে উঠছে বাগেরহাটের মংলা বন্দরে পড়ে থাকা ৪শ' ৬২ টি রিকন্ডিশন গাড়ি। আজ ২৮ জুন খুলনা-মংলা কাষ্টম হাউসে এসব গাড়ী নিলামে তোলা হবে বলে জানায় কাষ্টমস। মংলা কাষ্টম হাউসের ডেপুটি কমিশনার মোঃ হাবিবুর রহমান একথা নিশ্চিত করে জানান, আমদানিকারকরা সরকারী নিয়োম অনুযায়ী ৩০ দিনের মধ্যে খালাস না করায় দীর্ঘদিন মংলা বন্দরের শেডে ৪৬২টি গাড়ি পড়ে ছিল। এ অবস্থায় কাষ্টমস কর্তৃপক্ষ গাড়িগুলো নিলামে বিক্রির উদ্যোগ নেয়। তিনি আরো জানান, এজন্য চলতি মাসের ১৪ জুন এর দরপত্র (সিডিউল) বিক্রয় শুরু করা হয়। সবকিছু ঠিক ঠাক রেখে কাষ্টমস আইন মেনে গতকাল বুধবার ২৭ জুন এসব গাড়ি নিলামে তোলা হয়েছে। তবে নিলামে ওঠা ৪৬২ টি গাড়ির আমদানিকারক প্রতিষ্ঠানের নাম বলতে চাননি এ কাষ্টমস কর্মকর্তা। এবিষয় কাষ্টমসের নিয়োগকৃত প্রতিষ্ঠান এক্্রপো ট্রেডার্স খুলনার ব্যাবস্থাপক মোঃ দোলোয়ার হোসেন বলেন,মংলা বন্দরে প্রায় ৫০টিরও বেশী আমদানী কারক কোম্পানীর অনুমান ৪ থেকে ৫ হাজার গাড়ী রয়েছে। এখান থেকে আমদানী নিষিদ্ধ, আমদানীকৃত গাড়ী সময় মত না নেয়া ও শুল্ক জটিলতার কারনে অনেক গাড়ী এখানে রয়েগেছে। সেগুলোকে মুলত সরকারী ও কাষ্টমসের আইন অনুযায়ী নিলামের উঠানো হয়েছে। তবে সর্বাচ্ছ দরদাতারই এ নিলামের অংশিদারিত্ব হবে।

এ উলক্ষে গত ১৪ জুন বিজ্ঞপ্রি মাধ্যমে গাড়ীর নিলাম ডাকা ও দরপত্র আহবান করে কাষ্টমস কর্তৃপক্ষ। গত ১৯জুন থেকে এ নিলামের দরপত্র ও ক্যাটালক বিক্রি করা চলে ২৬ জুন পর্যন্ত। আর ২৪ জুণ থেকে ২৬ জুন বিকাল পর্যন্ত যারা এ নিলামে অংশ গ্রহন করবে তারা বন্দর কর্তৃপক্ষের সেডে এ গাড়ী গুলো ঘুড়ে দেখছে বলেও জানায় এ কর্মবকর্তা।
মংলা বন্দর কর্তৃপক্ষের সহকারী পরিচালক (ট্রাফিক) মোঃ সোহাগ মাহমুদ জানান, ২০১৫ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত আমদানিকারকরা মংলা বন্দর দিয়ে কয়েক হাজার গাড়ি আমদানি করে। এর মধ্যে ৪৬২ টি গাড়ি সময়মত খালাস করতে না পারায় নিয়মানুযায়ী বন্দর কর্তৃপক্ষ কাষ্টমস কর্তৃপক্ষকে নিলামে তোলার জন্য সুপারিশ করে। মুলত আমদানী কারকরা তাদের আমদানীকৃত গাড়ী এ বন্দর থেকে না নেয়া ও শুল্ক জটিলতা দুর করাই হচ্ছে মুল কারন। এছাড়াও সরকারের রাজস্ব আদায় করার জন্যই হচ্ছে এ গাড়ীগুলো নিলামের প্রক্রিয়ায় আনা হয়েছে। এসব গাড়ির মধ্যে টয়োটা, নিশান, নোয়া, এক্সজিও, প্রোবক্স, প্রিমিও,লেক্্রাস,পাজেরো, পিকাপ, ডামট্রাক,এলিয়ান ও মার্সিডিসসহ বিলাশবহুল দামি গাড়ী রয়েছে। কাস্টম আইন মেনেই এসব গাড়ি নিলামে উঠানো হয়েছে বলেও তিনি জানান। এদিকে অভিযোগ রয়েছে, কর ফাঁকি দিতেই এতদিন পেরিয়ে গেলেও এগুলো খালাস করেননি আমদানিকারকরা। আর এখন কৌশলে নামে বেনামে তারাই নিলামের কিনে নিবে এসকল বিলাশবহুল দামি গাড়ীগুলো।*ছবি দেয়া আছে 


1