LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ১৮ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

বাবা-মা সেজে বিদেশে পাচার কিশোরীকে, মৃত্যুর পর অনুদানের টাকা আত্মসাৎ



শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি 4TV 

গাজীপুরের শ্রীপুরে বাবা-মার ভালোবাসার জালে ফাঁসিয়ে ঝুমুর নামে এক কিশোরীকে প্রথমে ওমান পরে সৌদি আরবে পাঠায় এক দম্পতি। এর ছয় মাসের মধ্যে সৌদি আরবের পাশবিক অত্যাচার সহ্য না করতে পেরে রিয়াদে আত্মহত্যা করে ঝুমুর। এ খবর জানতে পেরে ওই দম্পতি মৃতদেহ না এনে বরং ঝুমুরের পরিবার সেজে অনুদানের  টাকার জন্য আবেদন করে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসে। এর কিছু দিন পরে টাকা বরাদ্দ হয় ওয়েজ অনার্স কল্যাণ বোর্ডের কাছ থেকে। পরে ভুয়া কাগজপত্র দিয়ে টাকাও তুলে নেয় ওই দম্পতি। 

৫নং কাওরাইদ ইউনিয়ন পরিষদের ওয়ারিশ সনদপত্রে লেখা রয়েছে ২৯/০৬/২০১৭ সালে ঝুমুর সৌদি আরবে আত্ম হত্যা করেন,অপর দিকে আরেক কাগজ জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস প্রবাসী কল্যাণ আবেদন পত্রে লেখা রয়েছে যে সৌদি আরবে ঝুমুর ৫/০৭/২০১৭ সালে অসুস্থ হয়ে স্বাভাবিকভাবে মৃত্যুবরন করেন।

ঘটনাটি ঘটে গাজীপুরের শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের বেলদিয়া গ্রামে। অভিযুক্ত দম্পতি উপজেলার কাওরাইদ ইউনিয়নের বেলদিয়া গ্রামের মৃত জামির উদ্দিনের ছেলে মো. ফারজুল ইসলাম ও তাঁর স্ত্রী জহুরা খাতুন। 

স্থানীয়রা জানান, ঝুমুর বাড়ি গাইবন্ধা জেলার কোন একটি উপজেলায়। আজ থেকে প্রায় চার বছর পূর্বে বান্ধবী তামান্নার সাথে পারি জমায় ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার মাস্টার বাড়ি এলাকায়। চাকুরী শুরু করে একটি গার্মেন্টস কারখানায়। বান্ধবীর পাশ্ববর্তী জেলার শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নে বাড়ি। এখানে মাঝে মধ্যে ঘুরতে আসতো সে। এই সুযোগে ফারজুল ও জহুরা দম্পতি ওই কিশোরীকে নিজেদের মৃত মেয়ের মত দেখা যায় বলে, বিভিন্ন সময় কথাবর্তায় মুগ্ধ করার চেষ্টা চালিয়ে যেতো। এক সময় তারা সফল হয়ে যায়। পালিত মেয়ে বানিয়ে বাড়িতে তুলে ঝুমুরকে। এর ঠিক কিছু দিন পরেই বেশি টাকা কামানোর লোভ দেখিয়ে এক দালালের মাধ্যমে প্রথমে ওমান পরে সৌদি আরবে পাঠিয়ে দেয়। এরপর মাঝে মাঝে ওপার থেকে এপারে কল দিয়ে কান্নায় ভেঙে পরতো ঝুমুর। এসব পাশবিক নির্যাতন সহ্য করতে না পেরে, গত বছরের জুন মাসের ২৯ তারিখে রিয়াদে আত্মহত্যা করেন । তবে কি কারনে ঝুমুর আত্ম হত্যা করে তা সঠিক কোনো কারন বলতে পারেনি ওই দম্পতি । এ খবর প্রায় সাত মাস পরে জানতে পেরে ইউনিয়ন পরিষদ থেকে ওয়ারিশ, জন্ম সনদসহ আর্থিক অনুদানের সুপারিশের আবেদন পত্রেও স্থানীয় ইউপি চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারের কাছ থেকে জালিয়াতি করে স্বাক্ষর করিয়ে নেয় ফারজুল দম্পতি। এর কিছু দিন পরে আর্থিক অনুদান হিসাবে তিন লক্ষ টাকা পায় ওই দম্পতি। এই টাকা ভাগাভাগি নিয়ে ফারজুল ইসলাম ও তার ছেলে সোহেলের  সাথে প্রায় সময় ঝগড়া বিবাদ হয়। এরপরই স্থানীয় লোকজন জানতে পারে । ঘটনাটি জানাজানি হলে ক্ষোভে ফেটে যায় পুরো গ্রাম।

নাম প্রকাশে অনিচ্ছুক এক জন বলেন, এই দম্পতি এর আগেও এক মেয়েকে নিজেদের মেয়ে বানিয়ে প্রায় বছর ক্ষাণিক বাড়িতে রাখে। পরে আর কোন দিন ওই মেয়েকে পাওয়া যায়নি। 

এমন খবর শুনে সংবাদকর্মীরা ছুটে যায় ওই বাড়িতে। গিয়ে ফারজুল ইসলাম ও তাঁর স্ত্রী জহুরা খাতুনকে ঝুমুর আসল মা-বাবা কিনা জানতে চাইলে প্রথমে রাগান্তিত হয়ে বলে তারাই মা-বাবা। পরে অবশ্য পালিত মেয়ে বলে দাবি করেন, কিন্তু কোথা হতে পালতে আনাহয়েছে তা বলতে রাজি হয়নি ওই দম্পতি।  তাদের নিজের মেয়ে না বলে সব কথা স্বীকার করে ফারজুল ইসলাম বলেন, তাকে আমরা বেশ কয়েক বছর পেলেছি। সে সেচ্ছায় বিদেশ যেতে চেয়েছিল। আমরা পাচার করেনি। আর ভুয়া কাগজপত্রের বিষয়ে জানতে চাইলে বলেন, আমাদের একজন সরকারি কর্মকর্তা সব ব্যবস্থা করে দিছে।

শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার রেহেনা আকতার বলেন, আমি এ বিষয়ে কিছু জানতাম না। তবে দ্রæত বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। 

 


1