LatestsNews
# বহিষ্কার যেন স্থায়ী হয়: আবরারের বাবা# ফের উত্তপ্ত বুয়েট, নতুন করে শিক্ষার্থীদের বিক্ষোভ# ‘আবরার হত্যাকে কেন্দ্র করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় অশুভ শক্তি’# এজাহারভুক্ত বুয়েটের ১৯ আসামিকে সাময়িক বহিষ্কার করেছে বুয়েট কর্তৃপক্ষ।# ‘পাগলা মিজানে’র বাসা থেকে ৬ কোটি ৭৭ লাখ টাকার চেক উদ্ধার# আবরার হত্যায় কারো সংশ্লিষ্টতা থাকলেই গ্রেফতার# বুয়েটে প্রশাসন সতর্ক থাকলে আবরার হত্যা হতো না : স্বরাষ্ট্রমন্ত্রী# আবরার হত্যা: অমিত-তোহা ৫ দিনের রিমান্ডে# বুয়েটে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ: উপাচার্য# আবরার হত্যার প্রতিবাদে বিএনপির কর্মসূচি# স্কুলছাত্রী রিশা হত্যায় ওবায়দুলের মৃত্যুদণ্ড# আমি তো অন্যায় করিনি, পদত্যাগ করবো কেন : বুয়েট ভিসি# আবরার হত্যা মামলা দ্রুত নিষ্পত্তি করা হবে : আইনমন্ত্রী# আবরারকে হত্যার কথা স্বীকার করলেন সকাল# আবরারের হত্যাকারীরা উপযুক্ত শাস্তি পাবে: আইনমন্ত্রী# বুয়েটে ছাত্ররাজনীতি নিষিদ্ধ চান আনিসুল হক# সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অপরাধীদের শাস্তি পেতেই হবে। # আবরার হত্যাকে পুঁজি করে সাম্প্রদায়িক রাজনীতি হচ্ছে: শিক্ষা উপমন্ত্রী# সময়মত চিকিৎসা পেলে বেঁচে যেত আবরার !# গ্রামের বাড়িতে নেয়া হয়েছে আবরারের মরদেহ, পারিবারিক কবরস্থানে দাফন আজ
আজ মঙ্গলবার| ১৫ অক্টোবর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

লোহাগড়ায় আইশৃঙ্খলা কমিটির সভা অব্যবস্থাপনায় চলছে প্রাইভেট ক্লিনিকের কার্যক্রম



শরিফুল ইসলাম নড়াইল প্রতিনিধি 

নড়াইলের লোহাগড়ায় উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৬ জুন) সকালে উপজেলা পরিষদের হলরুমে সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মুকুল কুমার মৈত্র। লোহাগড়া পৌর মেয়র আশরাফুল আলম তার বক্তব্যে বলেন, “উপজেলার প্রাইভেট ক্লিনিকগুলোর চিকিৎসা ব্যবস্থা খুবই নাজুক। সেখানে প্রসূতি মায়েদের সিজারসহ ভালো চিকিৎসার নেই কোন সু-ব্যবস্থা। ফলে প্রসূতি মায়েরা নতুন অতিথির মুখ না দেখেই পাড়ি জমান না ফেরার দেশে। এমন অবস্থা থেকে চিকিৎসা ব্যবস্থার পরিবর্তন আনতে  প্রশাসনের হস্তক্ষেপ দরকার।

 উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি শেখ নজরুল ইসলাম বলেন, “অপরিকল্পিত ভাবে গড়ে ওঠা প্রাইভেট ক্লিনিক গুলো এখন মরণ ফাঁদে পরিনত হয়েছে। অজপাড়া গাঁ থেকে আগত সহজ সরল মুমুর্ষ প্রসূতি মায়েরা যখন না বুঝে ওই সব ক্লিনিকে সেবা নিতে যান। তখন ক্লিনিক মালিকগন ও অতি মুনাফালোভী ডাক্তাররা নরমাল ডেলিভারী হওয়ারমত রোগীদেরও সিজারের পরামর্শ দেন। চিকিৎসা সেবায় এ ধরনের দুর্নীতি থেকে ক্লিনিক মালিকদের বেরিয়ে আসাতে হবে। আমি এ ব্যাপারে প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করছি”

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম.এম. আরাফাত হোসেন বলেন, উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে অব্যবস্থাপনায় পরিচালিত ব্যক্তি মালিকানাধীন ক্লিনিক সমুহের বিরুদ্ধে টাস্কফোর্স গঠন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

এ সময় উপস্থিত ছিলেন লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ফকির মফিজুল হক, মেডিকেল অফিসার ডাঃ আবুল হাসনাত, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দসহ অন্যান্য আইনশৃঙ্খলা কমিটির অন্যান্য সদস্যগন।

 


1