LatestsNews
# আমিরাত থেকে বিশাল বিনিয়োগ আসছে বাংলাদেশে# ঈদের খরচ হিসেবে ‘ন্যায্য পাওনা’ চেয়েছিলাম: রাব্বানী# বন্যার কারণ দেখিয়ে পেঁয়াজ রপ্তানির মূল্য প্রায় তিনগুণ বাড়িয়েছে ভারত।# আগামীকাল রাজশাহী যাচ্ছেন প্রধানমন্ত্রী# ছাত্রলীগকে দেওয়া দেড় কোটি টাকার বিষয়টি ‘সাজানো গল্প’: জাবি ভিসি# মন্ত্রিত্ব গেলে আবার সাংবাদিকতায় ফিরব: সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।# নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশ, ৮৫ শতাংশ বৃদ্ধি করে নতুন বেতন কাঠামো# টঙ্গীতে যুব উন্নয়ন অধিদপ্তরের অধীনে প্রশিক্ষণকেন্দ্রের জন্য কম্পিউটার সামগ্রী বিতরণ# বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে আজ যুক্ত হচ্ছে চতুর্থ বোয়িং ড্রিমলাইনার # কর ফাঁকির মামলায় গুগলকে ৫৫ কোটি ডলার জরিমানা# মিয়ানমার সেনাবাহিনীর পৃষ্ঠপোষকতায় কক্সবাজারের ক্যাম্পকে ঘিরে বেপরোয়া হয়ে উঠেছে রোহিঙ্গাসন্ত্রাসীরা# অবশেষে কাশ্মীর থেকে নিষেধাজ্ঞা তুলে নিলো মোদি সরকার# বিশাল সুখবর পেলেন পুলিশ সদস্যরা- কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের কার্যক্রম শুরু # হজ-ওমরাসহ সব ধরনের ভিসা ফি নির্ধারণ করেছে সৌদি# প্রতিহিংসার রাজনীতি করে বিএনপি ও খালেদা জিয়া: তথ্যমন্ত্রী# আগামী ২৭ সেপ্টেম্বর জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী# আফিফের ব্যাটে লজ্জা এড়িয়ে জয় পেল বাংলাদেশ# প্রধানমন্ত্রী ‘রাজহংস’ উদ্বোধন করবেন মঙ্গলবার# এক কিলোমিটার দৌড়ে ছিনতাইকারী ধরলেন ম্যাজিস্ট্রেট# ৮৬ কোটি টাকার লোভ কাল হলো শোভন-রাব্বানীর!
আজ মঙ্গলবার| ১৭ sep ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

মানিকগঞ্জে জমি দখল করে ইটভাটা তৈরির পায়তারা



ইটভাটার জন্য অবাধে দখল হচ্ছে- ফসলী জমি। কিছু ক্ষেত্রে স্থানীয় প্রভাবশালী ও রাজনৈতিক দলের নেতাকর্মীরা প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জড়িত রয়েছে এসব অবৈধ দখল প্রক্রিয়ায়। পরিবেশবিদরা বলছেন, আইনের কঠোর প্রয়োগের অভাবে বাড়ছে কৃষি জমিতে অবৈধ ইটভাটার সংখ্যা।মানিকগঞ্জের সিঙ্গাইরের বলধারা ইউনিয়নের বেরুণ্ডি গ্রামে জমি দখল করে ইটভাটা তৈরীর পাঁয়তারা করছে প্রভাবশালী মহল। তাই বিস্তীর্ণ এই ফসলের ক্ষেতে হয়ত আর কখনোই ফসল ফলবে না।


এখানকার তিন ফসলি জমিই শুধু নয় বসতবাড়িও পড়েছে হুমকীর মুখে।

কৃষকেরা বলেন, 'এই মাঠে ধান যদি আবাদ বন্ধ হয়ে যায়। তাহলে কৃষকেরা কি করে খাবে আর দেশই বা কিভাবে চলবে।'

এমন ঘটনা নতুন নয়, এর আগে এই জমিগুলোর পাশেই এমন ঘটনা ঘটেছে। বেশিরভাগ ক্ষেত্রে নামমাত্র মূল্যে বাধ্য করা হয়েছে জমি বিক্রি করতে।

অবৈধ এই ভাটা তৈরির প্রক্রিয়া বন্ধ করতে স্থানীয়রা সরকারী দপ্তরগুলোতে লিখিত অভিযোগ করেছেন কিন্তু কাজের কাজ তেমনটা হয়নি। বরং বলধারা ইউনিয়নের চেয়ারম্যান নিজেই দিয়েছেন ট্রেডলাইসেন্স।এমন ঘটনা নতুন নয়, এর আগে এই জমিগুলোর পাশেই এমন ঘটনা ঘটেছে। বেশিরভাগ ক্ষেত্রে নামমাত্র মূল্যে বাধ্য করা হয়েছে জমি বিক্রি করতে।


অবৈধ এই ভাটা তৈরির প্রক্রিয়া বন্ধ করতে স্থানীয়রা সরকারী দপ্তরগুলোতে লিখিত অভিযোগ করেছেন কিন্তু কাজের কাজ তেমনটা হয়নি। বরং বলধারা ইউনিয়নের চেয়ারম্যান নিজেই দিয়েছেন ট্রেডলাইসেন্স।


1