LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

জাতীয় নির্বাচনে ইভিএমের ব্যবহার বাড়াতে চায় ইসি



আগামী জাতীয় সংসদ নির্বাচনে বড় পরিসরে ইভিএম ব্যবহার করা যায় কিনা, সেই সক্ষমতা যাচাই করছে নির্বাচন কমিশন। ইতিমধ্যে প্রশিক্ষণ আওতায় নিয়ে আসা হয়েছে কমিশন সচিবালয় থেকে শুরু করে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের। নির্বাচন কমিশন বলছে, সম্প্রতি অনুষ্ঠিত সিটি করপোরেশন নির্বাচনগুলোতে ইভিএম ব্যবহারের অভিজ্ঞতা কাজে লাগানো হবে জাতীয় নির্বাচনে। ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণকে ইতিবাচক উল্লেখ করে বিশ্লেষকরা বলছেন, কোন সিদ্ধান্তে পৌঁছানোর আগে দুর করতে হবে যান্ত্রিক ত্রুটি নিয়ে ভোটারদের মনের সন্দেহ।রংপুর সিটিতে একটি এবং খুলনা সিটি নির্বাচনে দু'টি কেন্দ্রে ইভিএম ব্যবহার করে নির্বাচন কমিশন। সর্বশেষ অনুষ্ঠিত গাজীপুর সিটি নির্বাচনে ছয়টি কেন্দ্রের মোট ৩৩টি ভোটকক্ষে ভোটগ্রহণ করা হয় যান্ত্রিক এই পদ্ধতিতে। স্থানীয় নির্বাচনগুলোতে পর্যায়ক্রমেই বাড়ছে ইভিএম ব্যবহারের পরিধি। এই অভিজ্ঞতা কাজে লাগিয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচনেও ইভিএম ব্যবহারের কথা ভাবছে নির্বাচন কমিশন।


নির্বাচন কমিশনার কবিতা খানম বলেন, 'পরবর্তীতে তিনটা সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। এই গুলোতে ইভিএম ব্যবহারের সুযোগ রাখবো। এছাড়াও যেকোন পরিসরে হয়তো জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহারের প্রস্তুতি আমরা নিবো।'

কমিশন সচিবালয়ের প্রথম শ্রেণির ৭৮জনসহ দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির সকল কর্মকর্তাকে এরইমধ্যে নিয়ে আসা হয়েছে ইভিএম বিষয়ক প্রশিক্ষণের আওতায়। চলছে মাঠ-পর্যায়ের কর্মকর্তাদেরও প্রশিক্ষণ কর্মসূচি।কমিশনের সঙ্গে অনুষ্ঠিত সংলাপে ইভিএমের পক্ষে মত দিয়েছিল আওয়ামী লীগ। তবে বরাবরই বিপক্ষে বিএনপি।


ইভিএম নিয়ে রাজনৈতিক এই মতবিরোধ দূর করার পাশাপাশি ভোটারদের মাঝেও এ বিষয়ে আগ্রহ ও আস্থা তৈরির পরামর্শ বিশ্লেষকদের।

স্থায়ী সরকার বিশেষজ্ঞ ড. তোফায়েল আহমেদ বলেন, নির্বাচনে ইভিএম পদ্ধতি আসতে আসতে বাড়ানো হোক, সেটা ঠিক আছে। কিন্তু একাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত তাদেরকে ধৈর্য ধরতে হবে। কারণ রাজনৈতিক সমঝোতায় না পৌঁছানোর পর্যন্ত করা ঠিক হবে না।

সাবেক নির্বাচন কমিশনার ছহুল হোসেন বলেন, ইভিএমের মাধ্যমে ভোটিং হলে সেটা একবারেই সুষ্ঠু হবে। কারচুপি হওয়ার কোন সুযোগ নেই। তবে শুরুতে এই পদ্ধতিতে মানুষ যেতে চাইবেন না। কেননা তারা সন্দেহ করে। সেই জন্য আগে মানুষকে রাজি করাতে হবে।
 
গণপ্রতিনিধিত্ব আদেশ-আরপিও সংস্কারের প্রস্তাবনায় এরইমধ্যে অন্তর্ভুক্ত করা হয়েছে ইভিএমকে। নতুন করে বেশকিছু সংখ্যক ইভিএম কেনার প্রক্রিয়াও শুরু হয়েছে বলে জানান ইসি কর্মকর্তারা।


1