LatestsNews
# ব্যাচেলর খ্যাত সালমান খান অবশেষে বিয়ের জন্য নায়িকা পাত্রী খুঁজে পেয়েছেন# সন্ত্রাসীদের অতর্কিত হামলায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আহত # নকশা জালিয়াতির অভিযোগে কাসেম ড্রাইসেলের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলামকে গ্রেফতার।# ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে নার্স ও স্টাফদের সঙ্গে সংঘর্ষের ঘটনা# রোহিঙ্গা প্রত্যাবাসনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে মিয়ানমারকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ।# হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির বিভক্তি আরো স্পষ্ট হয়ে উঠছে।# ডেঙ্গু মোকাবিলায় সতর্কতা ও সচেতনতা আরো বাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা# ঈদের আগে পরে মোট ১৩ দিনে এবার সড়ক, নৌ ও রেল পথে ২৪৪টি দুর্ঘটনায় মোট ২৫৩ জন নিহত ও ৯০৮ জন আহত।# গাইবান্ধা আধুনিক হাসপাতালের বেহাল অবস্থা # ভারতে নিহত মাইনুল ও তানিয়া মরদেহ দেশে আনা হয়েছে# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।# চলনবিলে পর্যটকের ঢল# চলনবিলে পর্যটকের ঢল# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# পশ্চিমবঙ্গের কলকাতায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বাংলাদেশের দুজন নাগরিক। # জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ বা ‘বিশ্ববন্ধু’ হিসেবে আখ্যা দেয়া হলো# ডেঙ্গু প্রতিরোধ-সচেতনতায় 'স্টপ ডেঙ্গু' অ্যাপ চালু # অবশেষে টাইগারদের নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গাকে।
আজ সোমবার| ১৯ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

দনিাজপুর পল্লী বদ্যিুৎ সমতি-ি২ এর জএিম সন্তোষ কুমার আসলে কার



এম এ সাজদেুল ইসলাম(সাগর) নবাবগঞ্জ(দনিাজপুর)

 র্দুনীতবিাজদরে না সাধারন গ্রাহকরে ? দনিাজপুর পল্লী বদ্যিুৎ সমতি-ি২ এর র্বতমান জএিম সন্তোষ কুমার সাহা।  সীমাহীন র্দুনীত,িঅনয়িম,স্বচ্ছোচারতিা,গ্রাহক হয়রানী, র্দুব্যবহার, পক্ষপাতমূলক র্কমকান্ডে ছয় উপজলোর গ্রাহকদরে মনে প্রশ্ন জএিম সন্তোষ কুমার সাধারন গ্রাহকদরে নাক,ি শুধু র্দুনীতবিাজদরে ?

বভিন্নি অনয়িম র্দুনীতরি ধারাবাহকিতায় গত এপ্রলি মাসে সর্ম্পূণ অবধৈভাবে গ্রাহকদরে তরে বছর আগরে ভুতুড়ে বলি পরশিোধরে নোটশি দয়ে। তা না হলে বদ্যিুৎ সংযোগ বচ্ছিন্নি করাসহ আইনগত ব্যবস্থা নওেয়া হবে বলে নোটশিে উল্লখে করনে। এ নয়িে গ্রাহকরা বক্ষিুুব্ধ হয়ে পড়লে এবং গ্রাহকদরে অভযিোগে জলো প্রশাসক  ক্ষুব্ধ হলে বষিয়টি চপেে যান জএিম সন্তোষ কুমার। এ মাস থকেে বকয়ো আদায় এবং সংযোগ বচ্ছিন্নি র্কাযক্রম শুরু করছেনে জএিম সন্তোষ কুমার কন্তিু, ভুক্তভোগী গ্রাহক ও সচতেন এলাকাবাসীর অভযিোগ এতওে হচ্ছে পক্ষপাতত্বি। যে সব গ্রাহক নরিীহ তাঁদরে উপর চলছে নয়িমরে খড়ক আর যারা ম্যানজে করতে পারছে কছিুই হচ্ছনো তাদরে । অভযিোগে জানা যায়, বরিামপুর পৌর শহররে পুরাতুন বাজার মহল্লার বাবা ওয়লে মলি র্দীঘদনি থকেে সর্ম্পূণ অবধৈভাবে পরবিশে ছাড়পত্র ছাড়াই আবাসকি এলাকার পাশে শুকনো মরচি ভাঙা শুরু কর।ে এ ঘটনায় এলাকাবাসীর অভযিোগ র্পূবর্বতী জএিম আব্দুর রাজ্জাক বাবা ওয়লে মলিরে সংযোগ বচ্ছিন্নি কর।ে সইে সাথে পরবিশে ছাড়পত্র ছাড়া বদ্যিুৎ সংযোগ না দতিে নোটশি দনে। কন্তিু সন্তোষ কুমার পল্লী বদ্যিুৎ সমতি-ি২ এ যোগদান করার পর ওই মলিে সকল প্রকার নয়িম নীতি উপক্ষো করে বদ্যিুৎ সংযোগ দতিে উঠপেড়ে লাগনে। তথ্য অধকিার আইনে পল্লী বদ্যিুৎ সমতি-ি২ এ আবদেনে পাওয়া তথ্য অনুযায়ী দখো গছেে পরবিশে ছাড়পত্র ছাড়া শুধু মাত্র মুচলকো নয়িে ২০১৭ সালরে ২০ র্মাচ বদ্যিুৎ সংযোগ দনে। মুচলকোয় আ. ছামাদ উল্লখে করনে যে আগামী ছয় মাসরে মধ্যে পরবিশে ছাড়পত্র পল্লী বদ্যিুৎ সমতি-ি২ এ জমা করব।ে কন্তিু অদ্যবধি পরবিশে ছাড়পত্র দনিরে পর দনি শুকনো মরচি ভঙ্গেে পরবিশে দুষণ করার বষিয়ে জএিম সন্তোষ কুমার সাহাকে মুঠোফোনে জানানো হলে এবং এজএিম আব্দুল খালকে (ইএনস)ি নজিে এসে শুকনো মরচি ভাঙার প্রমাণ পয়েে নোট দলিওে জএিম সন্তোষ কুমার রহস্যজনক কারনে কোন ব্যবস্থা ননেন।ি অবশষেে এক প্রকার বাধ্য হয়ে ২৮ জুন বদ্যিুৎ সংযোগ বচ্ছিন্নি করার জন্য বাবা ওয়লে মলিকে নোটশি দনে। নর্ভিরযোগ্য সূত্র মতে সংযোগ বচ্ছিন্নিরে নোটশি দলিওে জএিম বাবা ওয়লে মলিরে মালকিরে ছলেকেে বুদ্ধি দনে য,ে এমপসিহ আওয়ামীলীগরে নতোরা জএিমকে যনেো সংযোগ বচ্ছিন্নি করতে বাঁধা দনে। তাহলে তনিি সংযোগ বচ্ছিন্নি করবনে না। গত ২৮ জুন সংযোগ বচ্ছিন্নি না করলে মুঠোফোনে জএিম সন্তোষরে সাথে যোগাযোগ করা হলে জএিম সন্তোষ কুমার জানান,স্থানীয় রাজনতৈকি ব্যক্তরিাসহ এমপি সাহবে নষিধে করছেে তাই সংযোগ বচ্ছিন্নি করনি।ি তাছাড়া ঐ মলি মালকি ইতি মধ্যইে আমাদরে নোটশিরে জবাব দয়িছেনে। এ বষিয়ে এমপি শবিলী সাদকিরে সাথে যোগাযোগ করা হলে এমপি শবিলী সাদকি জানান, তনিি জএিমকে এ ধরনরে কোন নষিধে করনে ন।ি আসলে জএিম মথ্যিা কথা বলছেনে।

 

 এ দকিে গত জুন মাসরে বদ্যিুৎ বলি তরৈী, বদ্যিুতরে র্কমর্কতাদরে বরিুদ্ধে মটিার না দখেে ধারণার ওপর ভত্তিি করে মাসকি বলি তরৈি করার অনকে অভযিোগ শোনা যাচ্ছ।ে মটিার রডিারদরে ভুল ও হয়োলপিনার খসোরত দচ্ছিে সাধারণ গ্রাহকরা। এছাড়া ট্রান্সফরমারগুলোও অন্তহীন গ্রাহক ভোগান্তরি কারণ। এগুলোতে সঠকি মান না থাকায় প্রায় সময় নষ্ট হয়ে বদ্যিুৎহীনতা সৃষ্টি করে চলছে।ে অধকিাংশ গ্রাহকদরে দাব,ি নয়িমতি বলি সাড়ে তনিশ থকেে সাড়ে চারশ টাকা হলওে এক মাসে সইে বলি হয়ে যায় ১ হাজার।

 এ নয়িে অনকে দনে দরবাররে পরও বষিয়টরি সুরাহা হয় না। গ্রাহক ভোগান্তরি বষিয়ে উপজলোর দাউদপুর পালপাড়ার মোঃ সবজিুল ইসলাম বলনে, আমি দনিাজপুর পল্লী বদ্যিুত সমতি-ি২ এর (আবাসকি)  গ্রাহক হসিাব নং-২৬৯/১০৩৬ চলতি মাসরে বদ্যিুৎ এর ১৫০ ইউনটি ব্যবহার করি ফলে আমার বলি প্রস্তুত কারী সাদয়িা, আমার বলি পপোরে বদ্যিুৎ বলিরে রপর্িোট  ৮০৭ টাকা কন্তিু আমার প্রতবিশেি অনন্ত কুমার যাহার (আবাসকি)  হসিাব নং- ১২২/৩১১০ চলতি মাসে বদ্যিৎ ব্যবহার করনে ১৫০ ইউনটি কন্তিু তার বলি প্রস্তুত কারি দুলালী বলি পপোরে বলি রপর্িোট দয়ে ৭৮১ টাকা। তাহলে একই পলিার থকেে দুই বাড়তিে লাইন দয়ো কন্তিু একই পরমিান ইউনটি ব্যবহার হলওে বলি আসে দুই ধরনরে। আর কি ভাবে আসে  বলি দু-ধরনরে বদ্যিুৎ অফসি কি নজিরে খয়োল খুশি মত নাকি নশো গ্রস্থ অবস্থায় বলি তরৈী কর।ে একবার ভুল বলি হলে তা আর সংশোধন হয় না। পরর্বতী মাসে সমন্বয় করা হবে বলা হলওে পরে আর হচ্ছে না। 

বলি নয়িে অসংখ্য অভযিোগ থাকলওে আমলে নয়ে না র্কতৃপক্ষ। হালুয়া ঘাটরে মোঃ শাহনি আলম বলনে, সামসুজ্জাহা (আবাসকি) হসিাব নং- ১২২/৩৫৪২ এই বলিওে একই গড় বড় দখো যায়। ক্ষত্রে বশিষেে ১৩ টাকার বলি হয়ে যায় ১৫শ টাকা। মাসরে পর মাস এরকম বলি আসলওে কোন ব্যবস্থা গ্রহণ করনেি কতৃপক্ষ। বরং উল্টো বলি পরশিোধ করতে হয়। তনিি বলনে গরবি মানুষ এতগুলো টাকা আমাকে দতিে হলো। দনিাজপুর পল্লী বদ্যিুত সমতি-ি২ এর র্কাযালয়ে অনকে ঘুরা ঘুরি করওে লাভ হয় না কোন গ্রাহকরে। 

 


1