LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ শনিবার| ২৪ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স ড্রাইভার ফারুকের অবৈধ জমি ও ক্লিনিক ব্যবসার তদন্ত ও শাস্তির দাবি এলাকাবাসির



নিজস্ব সংবাদাতা, ঝিনাইদহ 4TV 

হাসপাতালের অ্যাম্বুলেন্স ড্রাইভারদের সার্বক্ষণিক দায়িত্ব হলেও ঝিনাইদহের মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রের অ্যাম্বুলেন্স ড্রাইভার ফারুক আহমেদ ব্যক্তিগত ক্লিনিক ব্যবসা ও ভুমি দখল-বানিজ্য নিয়ে সবসময় ব্যস্ত থাকেন। উর্দ্ধতন কর্তৃপক্ষকে ’ম্যানেজ করে’ বছরের পর বছর সে সরকারি দায়িত্ব ফাকি দিয়ে এধরণের কর্মকান্ড চালিযে যাচ্ছে। মহেশপুর উপজেলার ভালাইপুর গ্রামের জিল্লুর রহমানের ছেলে মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রের অ্যাম্বুলেন্স ড্রাইভার ফারুক আহমেদ স্বাস্থ্য কমপ্লেক্রের পাশেই সালেহা ক্লিনিক পরিচালনা করছেন দীর্ঘ্যদিন যাবত। অভিযোগ রয়েছে, সে স্বাস্থ্য কমপ্লেক্রের রোগিদের বিভিন্ন ভাবে ভাগিয়ে নিয়ে নিজ ক্লিনিকে চিকিৎসা দিয়ে থাকে। অথচ তার এই ক্লিনিকটিতে সরকারি বিধি অনুযায়ি নিয়মিত ডাক্তার, অজ্ঞান বিশেষজ্ঞ, প্রশিক্ষিত নার্স নেই। নেই সুসজ্জিত অপারেশন থিয়েটারসহ আনুসঙ্গিক অন্যান্য সুযোগ সুবিধা। সরকারি আইন উপেক্ষা করে ফারুক উর্দ্ধতন কর্তৃপক্ষকে ’ম্যানেজ করে’ এই অবৈধ ব্যবসা পরিচালনা করে আসছে। এছাড়া এলাকাবাসি জানান, ফারুক আহামেদ অল্পদামে ঝামেলাপূর্ণ জমি কিনে থাকে। এরপর সে পোষ্য বাহিনী নিয়ে সেসব জমি দখল করে এবং প্রকৃত মালিকদের বিভিন্ন ভয়ভিতি দেখিয়ে চড়া মূল্যে সেসব জমি বিক্রি করে। বর্তমান সে একই ভাবে ১০৯ মহেশপুর মৌজার এসএ ২৫৯, ২৬০, ২৪০; ২৪৪; ২৬০,২৬১, ২৬২; ২৪১ যথাক্রমে হাল (আরএস) ৭৩৫, ৭৩০, ৭১১, ৭৩৪ দাগের জমির উপর ঢালাই স্থায়ী প্লার নির্মন করে অবৈধ ভাবে ঘর নির্মান করছে। উক্ত জমির প্রকৃত মালিকরা জানন, ইতিপূর্বে ফারুক একাধিক বার এরুপ বেআইনীকাজ করার চেষ্টা করে। এবিষয়ে পৌরসভার মাধ্যমে ফারুকসহ সংশ্লিষ্ট সকল জমির মালিকের উপস্থিতিতে উক্ত জমির সীমানা নির্ধারণ করা হয়। উক্ত মাপের প্রতিবেদনে মহেশপুর পৌর কর্তৃপক্ষ উল্লেখ করেন-উল্লেখিত দাগ সমুহে ফারুক আহমেদ বা তার পিতা জিল্লুর রহমানের বাস্তবে কোন জমি নাই। মহেশপুর পৌর কর্তৃপক্ষকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে এবং নিয়ম মাফিক প্লান পাশ না করে ফারুক উক্ত জমি জবর দখল করে ঘর নির্মান করছে। সরকারি জনগুরুত্বপূর্ণ দায়িত্ব ফকি দিয়ে অ্যাম্বুলেন্স ড্রাইভার ফারুক এভাবেই ক্লিনিক ও জমির অবৈধ ব্যবসা করে আসছে। তার কর্মস্থল মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রে তেমন একটা দেখা মেলেনা। অফিস ফাঁকি দিয়ে এসব নিয়েই ব্যস্ত সে। এলাকাবাসি এসব বিষয় তদন্ত করে ফারুকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানিয়েছে। এসব অভিযোগের বিষয়ে ফারুর আহমেদের নিকট জানতে চেলে সে সব অভিযোগ মিথ্য ও ভিন্তিহিন বলে দাবি করে। ঝিনাইদহের সিভল সার্জন ডা. রাশেদার দৃষ্টি আকর্ষণ করলে তিনি বিষয়টি দেখবেন বলে জানান। 

 


1