LatestsNews
# বেনাপোলে সড়ক দুর্ঘটনায় ট্রান্সপোর্ট ব্যবসায়ী নিহত# এবছর শিক্ষা খাতে বাজেটের আকার বাড়লেও তা শতাংশে কমেছে বলে মনে করছেন বিশ্লেষকরা।# পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে বাংলাদেশি ও চীনা শ্রমিকদের মধ্যে সংঘর্ষে ৮ চীনা শ্রমিক আহত হয়েছেন।# দেশে ফলের উৎপাদন বাড়াতে প্রতিনিয়ত চলছে নানা গবেষণা- কৃষকদের উৎসাহিত করতে যত আয়োজন# মোবাইল ফোনে বাংলায় এসএমএস (মেসেজ) পাঠালে খরচ অর্ধেক ছাড় দেয়া হবে।# বিএনপির স্থায়ী কমিটির সদস্য হলেন সেলিমা ও টুকু# মানুষের খাদ্য তালিকার প্রাণীর এসব খাবার এ যেন মানুষ মারার কারখানা# রাজধানীর বায়তুল মোকাররম মার্কেটে আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।# আমিরাতে প্রথম বাংলাদেশির গোল্ডেন ভিসা অর্জন# 'মোবাইল রিচার্জে শুল্ক বাড়ানোয় ক্ষতিগ্রস্ত হবে ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রা'# কামারখন্দ উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী শহিদুল্লাহ সবুজ নির্বাচিত# লাকসামে স্কুলছাত্রী ধর্ষনের শিকার, ধর্ষনকারী গ্রেপ্তার# দেশে সুষ্ঠু নির্বাচন হওয়া কঠিন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম।# রাজধানীতে বিশৃঙ্খলভাবে দেয়াল লিখন ও গাছে বিজ্ঞাপন লাগালে কঠোর ব্যবস্থা'# পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের শেষ বা পঞ্চম ধাপের ভোটগ্রহণ শেষ হয়েছে এখন চলছে গণনা।# খালেদা জিয়ার মুক্তির বিষয়টি নির্ভর করছে আদালতের ওপর।# রাজধানীর কল্যাণপুরের রাজিয়া পেট্রোল পাম্পে আগুন নিয়ন্ত্রণে এসেছে।# সালথায় জাতীয় শিক্ষা সপ্তাহে বিভিন্ন স্কুল কলেজের ছাত্র শিক্ষকদের মাঝে পুরস্কার বিতরন# ঝিনাইদহে মসজিদের মোয়াজ্জিনকে কুপিয়ে ও গলাকেটে হত্যা !# অবশেষে বড় অংকের অর্থের বিনিময়ে মিশরের ইজিপ্ট এয়ার থেকে লিজ নেয়া নষ্ট দুটি উড়োজাহাজ ফেরত দেয়া হচ্ছে।
আজ বুধবার| ১৯ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

মহেশপুরে আদিবাসীদের জন্য সরকারের বরাদ্দ কৃত পাওয়ার ট্রিলার পেলেন ভারতীয় নাগরিক মঙ্গল সর্দ্দার



নিজস্ব সংবাদাতা, ঝিনাইদহ 4TV 

আদিবাসীদের জন্য বরাদ্দকৃত টাকা দিয়ে কেনা ৪টি পাওয়ার টিলারের মধ্যে ২টি পেলেন তথাকথিত আদিবাসী নেতা ভারতীয় নাগরিক মঙ্গল সর্দ্দার। ভারতীয় নাগরিককে যাতে আদিবাসীদের বরাদ্দকৃত টাকা হতে কোন অনুদান না দেওয়া হয় সেই জন্য আদিবাসী সমাজকল্যাণ সমিতি সদস্যরা উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর আবেদন করলেও তা কোন গুরুত্ব বহন করেনি। উল্লেখ্য, ভারতীয় নাগরিক মঙ্গল সর্দ্দার ইতিমধ্যে মহেশপুর উপজেলার যোগীহুদা গ্রামে বসবাস করত। সে সময় এখানে তার জাতীয় পরিচয় পত্র প্রদান করা হয়। ভারতে গিয়ে স্থায়ীভাবে বসবাস করলেও বাংলাদেশী পরিচয় পত্র বাতিল হয়নি। আদিবাসীদের একটি  গ্রæপ সুত্রে জানাযায়  সরকার হতে আদিবাসীদের জন্য ১১ লাখ ১০ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে। এই খবর পেয়ে মঙ্গল সর্দ্দার ভারত থেকে স্ত্রীকে সাথে নিয়ে গোয়ালহুদা গ্রামে এসেছে। সংবাদপত্রে এ ধরনের খবর ছাপা হলে মঙ্গল সরদার একজন পত্রিকার সম্পাদক সহ দু’জন সাংবাদিকের নামে মামলা করে। মামলাটি তদন্ত করার জন্য কোট থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে। মামলাটির তদন্তের আগেই উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল ইসলাম আদিবাসী সমাজ কল্যাণ সমিতির সভাপতি খগেন সরদার কে ২টি পাওয়ার ট্রিলার ও আদিবাসী বহুমুখী সমাজকল্যাণ সমিতির সভাপতি ভারতীয় নাগরিক মঙ্গল সরদার ওরফে মোংলা কে ২টি পাওয়ার ট্রিলার নিজে হস্তান্তর করেন। উপজেলা সমবায় অফিস সুত্রে জানা যায়, মহেশপুর আদিবাসীদের উন্নয়নের জন্য প্রধান মন্ত্রীর কার্যালয় হতে উন্নয়ন সহায়তা শীর্ষক কর্মসূচীর আওতায় ১৭-১৮ অর্থ বছরে ১১ লাখ ১০ হাজার টাকা শিক্ষা বৃত্তিসহ ৪টি পাওয়ার টিলার ক্রয়ের জন্য বরাদ্দ দেওয়া হয়। পাওয়ার টিলার ক্রয় কমিটির সদস্য উপজেলা সমবায় অফিসার ফরিদুল ইসলাম জানান, কবে কখন পাওয়ার টিলার ক্রয় করা হয়েছে তা আমার জানা নেই। এমনকি কোন কোন সমিতিকে পাওয়ার টিলার দেওয়া হবে তাও আমার জানার বাইরে। তিনি আরও জানান, মহেশপুর আদিবাসী বহুমুখী সমাজ কল্যাণ সমবায় সমিতির নামে যে সমিতি ছিল তা ২০১৬ সালে তার নিবন্ধন বাতিল করা হয়েছে। আদিবাসী বহুমুখী সমাজকল্যাণ সমিতি  নামে কোন সংগঠন আমার দপ্তরে নথি ভুক্ত নেই। একই কথা বলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা কাজী জয়নুর রহমান। রেজিষ্ট্রেশন বিহীন আদিবাসী বহুমুখি সমাজ কল্যাণ সমিতির সভাপতি ভারতীয় নাগরিক কে (ভারতের পশ্চিমবঙ্গের ২৪ পরগনা জেলার বাগদা থানার রোনঘাট গ্রামের মঙ্গল সর্দ্দার ভারতীয় ভোটার সিরিয়াল নং-৯০৯) কোন বিধি বলে সরকারী পাওয়ার ট্রিলার প্রদান করা হলো তা সাধারণের বোধগম্য নহে। ক্রয় কমিটির সভাপতি উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবীদ আবু তালহা জানান, আদিবাসীদের জন্য ৪টি পাওয়ার টিলার ক্রয় করা হয়। কিন্তু ৪টি পাওয়ার টিলার কাকে দেওয়া হবে তা আমার জানা নেই। উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল ইসলাম মঙ্গলসরদারের বিষয় নিয়ে মঙ্গলবার বিকালে বৈঠক করতে চেয়েছেন।  

 


1