LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৫ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

ফুটপাত বিড়ম্বনা নেই কোন সুরাহা



সাজু হোসেন জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ 4TV 

নারায়ণগঞ্জে ফুটপাত নিয়ে বক্তব্য, পাল্টা বক্তব্য, মিছিল, সমাবেশ, আল্টিমেটাম এমনকি সংঘর্ষেরও সৃষ্টি হয়েছে। কিন্তু মিলেনি কোন সুরাহা। বিশ্বের সব দেশেই ফুটপাত রয়েছে কিন্তু আমাদের এই সোনার বাংলাদেশে যেভাবে ফুটপাত গড়ে উঠেছে তা সম্পূর্ণ নিয়ম বহিঃর্ভূত। এ ব্যাপারে জেলা প্রশাসক, সিটি কর্পোরেশনের মেয়র, সাংসদগণ সহ সমাজের সচেতন মহলও বেশ উদ্বিগ্ন। কারন ফুটপাত তৈরি করা হয়েছে সাধারণ মানুষের চলাচলের জন্য কিন্তু সেখানে যদি টং দোকান বসিয়ে বা ভ্যান গাড়িতে করে মালামাল বিক্রয় করা হয় তাহলে চলাচল করত গেলে অবশ্যই সমস্যার সৃষ্টি হবে। এ সমস্যার সমাধানকল্পে জেলা প্রশাসকের কার্যালয়ে অনেক সভা করা হয়েছে। হকারদের বসার জন্য জায়গার প্রস্তাব করা হয়েছে। কিন্তু হকাররা সেসব স্থানে বসবেনা। তাদের যুক্তি হচ্ছে, ঐসকল স্থানে সাধারণ মানুষ কেনাকাটা করতে যাবেনা। এতে করে তারা পূণরায় ফুটপাতে বসা শুরু করে এবং পূর্বের সেই সমস্যার সৃষ্টি হয়। শুরু হয় জেলা প্রশাসন ও নাসিক’র কড়া নজরদারী। ফুটপাত থেকে হকার উঠানোর জন্য বিভিন্ন সময় পুলিশ ও নাসিক’র কর্মকর্তাগণ মহড়া দিয়ে থাকে। শুরু হয় প্রশাসন বনাম হকার ইদুর বিড়াল খেলা। কিন্তু বাস্তবে এসকল হকারগগণ কেউ নারায়ণগঞ্জ জেলার বাসিন্দা নয়। তবুও তাদের প্রতি সহানুভূতি দেখানো হয়। কারন তারাও মানুষ।
নারায়ণগঞ্জের সচেতন মহল মনে করে, ফুটপাত এর ব্যাপারে অবশ্যই একটি কার্যকরী পদক্ষেপ গ্রহন করা উচিত। নয়তো ভবিষ্যতে হয়তোবা এর চাইতে বড় কোন দূর্ঘটনা ঘটতে পারে।
অপরদিকে ফুটপাত নিয়ে বিভিন্ন সময় বিভিন্ন ঘটনা ঘটলেও এখনো দখলমুক্ত হয়নি ফুটপাত। নগরীর বিভিন্ন স্থানে এখনো হকাররা তাদের পসরা সাজিয়ে বসে। বিভিন্ন স্থানে মার্কেটের সামনের জায়গা গুলো ঐসকল মার্কেটের ব্যবসায়ীরাই দখল করে রেখেছে এবং সাথে কিছু হকারকে বসার ব্যবস্থাও করে দিয়েছে। এর মধ্যে ১নং রেল গেইট হতে ২নং রেল গেইট, জিমখানা মোড় হতে ১নং ডিআইটি এর দুই পাশে। এছাড়া নগরীরর বিভিন্ন মার্কেটের সামনেও এমন দৃশ্য অহরহ চোঁখে পড়ে। ফুটপাতে মালামাল রাখার ব্যাপারে জিজ্ঞেস করায় এক ব্যবাসায়ী বলেন, বাংলাদেশ সরকারকে ট্যাক্স দিয়েই তারা ফুটপাতে মালামাল রেখেছে !


1