LatestsNews
# ‘বুলবুল’ কেড়ে নিল সাতজনের প্রাণ# সোমবারের জেএসসি-জেডিসি পরীক্ষাও স্থগিত# বীরের মতো লড়েও সিরিজ জেতাতে পারলেন না নাঈম# ঘূর্ণিঝড় ‘বুলবুল’ কেড়ে নিল ১০ জনের প্রাণ# সরকার হটানোর জন্য বিএনপি তৈরি হচ্ছে: ফখরুল# ব্যাংক ঋণ পরিশোধে পুরুষের চেয়ে এগিয়ে নারী: বাণিজ্যমন্ত্রী# জেএসসি-জেডিসি পরীক্ষা শুরু শনিবার# ধানমন্ডিতে বাড়ির মালিক-গৃহকর্মীকে গলাকেটে হত্যা # আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের মধ্যে ১৫০০ জনেক চিহ্নিত করা হয়েছে # রপ্তানি করতে না পারায় ভারতে পেঁয়াজের বাজারে ধ্বস!# আল-জাজিরায় বাংলাদেশি ফ্রিল্যান্সারদের সফলতার গল্প# আজ থেকে ৯ ইঞ্চির ছোট সাইজের ইলিশ ধরা নিষিদ্ধ থাকবে# ব্যাংকে ১০ হাজার টাকা পর্যন্ত সার্ভিস চার্জ ফ্রি# যুক্তরাষ্ট্রে ‘সঙ্কটাপন্ন’ খোকার জীবন শেষ ইচ্ছেটিও পূরণ হচ্ছে না পাসপোর্ট না থাকায়# সড়কে শৃঙ্খলা আনতেই নতুন আইন : কাদের# 'দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতেই ভোলার ঘটনা ঘটানো হয়েছে'# ন্যাম সম্মেলন শেষে দেশের পথে প্রধানমন্ত্রী# এমপিওভুক্তিতে অসঙ্গতি, বিকালে সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী# সরকারের গুণগানে দেশে নতুন বুদ্ধিজীবী শ্রেণীর উদয় হয়েছে : গয়েশ্বর# সিটি ব্যাংক ও বিকাশের মধ্যে চুক্তি স্বাক্ষর
আজ সোমবার| ১৮ নভেম্বর ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

আশুলিয়ায় মমতাজ উদ্দিন হাসপাতালে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ



আব্দুস সাত্তার, সাভার:

সাভারের আশুলিয়ায় একটি বেসরকারি হাসপাতালে টনসেল সার্জারির সময় চিকিৎসকের ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ করেছেন স্বজনরা। এঘটনার পরপর রোগীকে অপারেশন থিয়েটারে রেখেই অভিযুক্ত চিকিৎসক পালিয়েছে বলে তাকে আটক করা সম্ভব হয়নি এমনটি জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার গভীর রাতে আশুলিয়ার পলাশবাড়ী এলাকায়  মমতাজ উদ্দিন হাসপাতালে এই ঘটনা ঘটে। 

নিহত লাইলি আক্তার (৩২) আশুলিয়ার ডেন্ডাবর নতুনপাড়া এলাকার আবুল কাশেমের স্ত্রী। 

নিহতের স্বামী আবুল কাশেম ও স্বজনদের অভিযোগ, ঠান্ডা জনিত টনসেলের সমস্যা নিয়ে বৃহস্পতিবার বিকেলে হাসপাতালে ভর্তি হয় লাইলি। পরে ঢাকার তেজগাঁওস্থ নাক, কান ও গলা হাসপাতালের চিকিৎসক ডা. মুদাচ্ছির মাহমুদ (এমবিবিএস, এফআরসিপিএস) এর পরামর্শে তিনি সার্জারি করাতে সম্মত হন। রাত ১২ টায় অপারেশন থিয়েটারে প্রবেশ করানোর পর ২ ঘন্টা অতিবাহিত হলেও অপারেশন শেষ না হওয়ায় স্বজনদের সন্দেহ হয়। পরে তারা জোরপূর্বক অপারেশন থিয়েটারে প্রবেশ করলে চিকিৎসক ও নার্সরা দৌড়ে অপারেশন থিয়েটার থেকে পালিয়ে যায়। এসময় চিকিৎসক ডা. মোদাচ্ছের হাসপাতালের সামনে রাখা তার ব্যক্তিগত প্রাইভেটকারটি নিয়ে দ্রæত সটকে পড়েন। পরবর্তীতে তার মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া যায়। এঘটনাটি এলাকায় ছড়িয়ে পড়লে নিহতের কয়েক’শ স্বজন হাসপাতালে ভীড় জমায়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আশুলিয়া পুলিশকে খবর দেওয়া হয়। 

ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর ঘটনায় হাসপাতালের স্বত্তাধিকারী মোখলেছুর রহমান বলেন, চিকিৎসককে ঘটনার পর থেকে খুঁজে পাওয়া যাচ্ছে না। আর তাকে না পাওয়া পর্যন্ত ঘটনার সত্যতা জানা সম্ভব হচ্ছে না। 

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পণা কর্মকর্তা আমজাদুল হক জানান, ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর ঘটনাটি অবগত আছি। খুব শীঘ্রই এঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে। 

এব্যাপারে আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) জাবেদ মাসুদ জানান, চিকিৎসকের দ্বায়িত্ব অবহেলা অথবা ভুল চিকিৎসার কারণে ঐ রোগীর মৃত্যু হয়ে থাকতে পারে। তবে তদন্ত পূর্বক ঘটনা সম্বন্ধে জানা যাবে। এঘটনায় আশুলিয়া থানায় একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি। 

 


1