LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ শনিবার| ২৪ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

একটি বসত ঘর গোটা পরিবারকে করছে খুশি



সাহারুল হক সাচ্চু উত্তরাঞ্চল প্রতিনিধিঃ


একটি বসতঘর গোটা পরিবারকে খুশি করেছে। সবার মুখে হাসি মনে আনন্দ এনে দিয়েছে। এতদিন জমি ছিলো। তবে বসবাসে নিরাপদ তেমন ঘর দরজা ছিলো না। এখন তা হয়েছে। এর জন্য কোন টাকা খরচ করতে হয়নি। একেবারে বিনে টাকায় সেমি পাকা বসতঘর হয়েছে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ন প্রকল্পের আওতায় জমি আছে ঘর নেই প্রকল্পে উত্তরাঞ্চলের বিভিন্ন উপজেলার শ’শ’ পরিবার এমন ঘর পেয়েছে। আরো পরিবার পাচ্ছে। এ প্রকল্পে আরো ঘর নির্মাণ কাজ চলমান আছে বলে জানা যায়। সিরাজগঞ্জের উল­াপাড়া উপজেলার ১৪ টির মধ্যে ১৩ টি ইউনিয়নে ২শ পরিবারকে এ ঘর বরাদ্দ দেওয়া হয়েছে। উল­াপাড়ার বড়হর ইউনিয়নে সবচেয়ে বেশি ২৫টি আর উধুনিয়া ও সলপ ইউনিয়নে ৮টি করে ঘর বরাদ্দ হয়েছে। এছাড়া হাটিকুমরুলে ১০টি, সলঙ্গায় ১১টি, রামকৃষ্ণপুরে ১০টি, বাঙ্গালায় ৯টি, পঞ্চক্রোশীতে ২৪টি, মোহনপুরে ২০টি, বড়পাঙ্গাশীতে ১৪টি, দুর্গানগরে ২৪টি, সদর উল­াপাড়ায় ১৯টি ও পুর্ণিমাগাতীতে ১৮টি ঘর বরাদ্দ দেওয়া হয়েছে। এরই মধ্যে প্রায় ৭০ ভাগ ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে। প্রতিটি ঘরের মেঝে পাকা এবং টিনের চাল ও বেড়া নির্মাণ করে দেওয়া হয়েছে। এর সাথে একটি করে টয়লেট নির্মান করে দেওয়া হচ্ছে। বড়হর ইউনিয়নের এক নং ওয়ার্ডের পুর্বদেলুয়া গ্রামের চন্ডিচরণ গোস্বামী ও রুবেল মিয়া এ ঘর পেয়েছেন। রুবেল মিয়া জানান, তিনি একজন শ্রমিক। এতদিন ভাল কোন বসতঘর ছিলো না । তার নিজের চার শতক ভিটেতে এ ঘর করে দেওয়ায় তিনি খুবই খুশি হয়েছেন। চন্ডিচরন গোস্বামীর স্ত্রী স্বপ্না রাণীর জানান, তাদের নিজস্ব মাত্র ২ শতক ভিটে বাড়ী আছে। সেখানেই ঘরটি করে দেওয়া হয়েছে। এ ঘর পেয়ে তিনি খুবই আনন্দিত হয়েছেন। বড়হর ইউনিয়নের পাগলা দক্ষিণপাড়া গ্রামের প্রায় ৩০ বছর বয়সি প্রতিবন্ধি সোহাগী খাতুন এ ঘর পেয়েছে। সে নতুন ঘরে বসবাস করছে। উল­াপাড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুজ্জামান বলেন,  এ ঘর যারা পাচ্ছেন তাদের আবাসন ব্যবস্থা নিশ্চিত হচ্ছে। যাদের জমি আছে ঘর নেই এমন ব্যক্তিদেরকেই এ ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে। বর্তমান সরকারের প্রতিশ্র“তি মোতাবেক  আগামীতে কেউ আর ঘর হীন থাকবে না।


1