LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শনিবার| ২০ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

একটি বসত ঘর গোটা পরিবারকে করছে খুশি



সাহারুল হক সাচ্চু উত্তরাঞ্চল প্রতিনিধিঃ


একটি বসতঘর গোটা পরিবারকে খুশি করেছে। সবার মুখে হাসি মনে আনন্দ এনে দিয়েছে। এতদিন জমি ছিলো। তবে বসবাসে নিরাপদ তেমন ঘর দরজা ছিলো না। এখন তা হয়েছে। এর জন্য কোন টাকা খরচ করতে হয়নি। একেবারে বিনে টাকায় সেমি পাকা বসতঘর হয়েছে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ন প্রকল্পের আওতায় জমি আছে ঘর নেই প্রকল্পে উত্তরাঞ্চলের বিভিন্ন উপজেলার শ’শ’ পরিবার এমন ঘর পেয়েছে। আরো পরিবার পাচ্ছে। এ প্রকল্পে আরো ঘর নির্মাণ কাজ চলমান আছে বলে জানা যায়। সিরাজগঞ্জের উল­াপাড়া উপজেলার ১৪ টির মধ্যে ১৩ টি ইউনিয়নে ২শ পরিবারকে এ ঘর বরাদ্দ দেওয়া হয়েছে। উল­াপাড়ার বড়হর ইউনিয়নে সবচেয়ে বেশি ২৫টি আর উধুনিয়া ও সলপ ইউনিয়নে ৮টি করে ঘর বরাদ্দ হয়েছে। এছাড়া হাটিকুমরুলে ১০টি, সলঙ্গায় ১১টি, রামকৃষ্ণপুরে ১০টি, বাঙ্গালায় ৯টি, পঞ্চক্রোশীতে ২৪টি, মোহনপুরে ২০টি, বড়পাঙ্গাশীতে ১৪টি, দুর্গানগরে ২৪টি, সদর উল­াপাড়ায় ১৯টি ও পুর্ণিমাগাতীতে ১৮টি ঘর বরাদ্দ দেওয়া হয়েছে। এরই মধ্যে প্রায় ৭০ ভাগ ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে। প্রতিটি ঘরের মেঝে পাকা এবং টিনের চাল ও বেড়া নির্মাণ করে দেওয়া হয়েছে। এর সাথে একটি করে টয়লেট নির্মান করে দেওয়া হচ্ছে। বড়হর ইউনিয়নের এক নং ওয়ার্ডের পুর্বদেলুয়া গ্রামের চন্ডিচরণ গোস্বামী ও রুবেল মিয়া এ ঘর পেয়েছেন। রুবেল মিয়া জানান, তিনি একজন শ্রমিক। এতদিন ভাল কোন বসতঘর ছিলো না । তার নিজের চার শতক ভিটেতে এ ঘর করে দেওয়ায় তিনি খুবই খুশি হয়েছেন। চন্ডিচরন গোস্বামীর স্ত্রী স্বপ্না রাণীর জানান, তাদের নিজস্ব মাত্র ২ শতক ভিটে বাড়ী আছে। সেখানেই ঘরটি করে দেওয়া হয়েছে। এ ঘর পেয়ে তিনি খুবই আনন্দিত হয়েছেন। বড়হর ইউনিয়নের পাগলা দক্ষিণপাড়া গ্রামের প্রায় ৩০ বছর বয়সি প্রতিবন্ধি সোহাগী খাতুন এ ঘর পেয়েছে। সে নতুন ঘরে বসবাস করছে। উল­াপাড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুজ্জামান বলেন,  এ ঘর যারা পাচ্ছেন তাদের আবাসন ব্যবস্থা নিশ্চিত হচ্ছে। যাদের জমি আছে ঘর নেই এমন ব্যক্তিদেরকেই এ ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে। বর্তমান সরকারের প্রতিশ্র“তি মোতাবেক  আগামীতে কেউ আর ঘর হীন থাকবে না।


1