LatestsNews
# আবরার ফাহাদ হত্যা মামলা বিচারের জন্য প্রস্তুত# আবুধাবির ‘সাসটেইনেবিলিটি অ্যাওয়ার্ড’ বিতরণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী# আশুলিয়ার গোকুলনগরে জঙ্গি আস্তানা ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী# আমেরিকা যাচ্ছেন শাকিব খান # হাতে ১৪টি সেলাই নিয়েই খেলতেমাঠে নেমেছেন মাশরাফি# ইরানের সঙ্গে যুক্তরাষ্ট্রের তীব্র উত্তেজনা# পোশাক খাতের বাইরে সম্ভাবনাময় অন্যখাতে সরকারি পৃষ্ঠপোষকতায় ঘাটতি আছে।# ঢাকার বিদায় বিপিএল থেকে# ঢাকা সিটি নির্বাচনে সরকার হস্তক্ষেপ করবে না : সেতুমন্ত্রী# মধ্যপ্রাচ্য বা পশ্চিম এশিয়ায় কোনও ধরনের সংঘাত হলে বিশ্বের জন্য একটা বিপর্যয়কর অবস্থা অপেক্ষাকরছে : পুতিন# চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে# ড. ইউনূসকে আদালতে হাজিরের নির্দেশ# সিটি করপোরোশন নির্বাচনে মন্ত্রী-এমপিদের প্রচার নিষিদ্ধ করতে পরিপত্র জারির দাবি জানিয়ে ইউও নোট লিখেছেন নির্বাচন কমিশনার# সিঁড়ি দিয়ে হেঁটে ওঠা-নামার উপকারিতা# ফরম পূরণে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ ভিকারুননিসায়# জীবন বাঁচাতে সাগরে ঝাঁপিয়ে পড়লেন অস্কারজয়ী অভিনেতা লিওনার্দো ডি–ক্যাপ্রিও# এখনই আর্নেস্তো ভালভার্দেকে বিদায় করছে না বার্সেলোনা কর্তৃপক্ষ# উত্তেজনার বিষবাষ্প ছড়িয়ে পড়ে মধ্যপ্রাচ্যজুড়ে# ২০২০ সালে প্রবৃদ্ধি হবে আড়াই শতাংশ : বিশ্বব্যাংক# ইশরাক হোসেনের বাসায় গিয়ে নৌকায় ভোট চাইলেন আওয়ামী লীগের সমর্থিত মেয়র প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস
আজ বুধবার| ২২ জানুয়ারী ২০২০
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

কালীগঞ্জে শহীদ মিনারের পাশে ময়লা আবর্জনার ভাগাড়



মো. ইব্রাহীম খন্দকার, কালীগঞ্জ (গাজীপুর)


কালীগঞ্জ রাজা রাজেন্দ্র নারায়ন (আর আর এন) পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়ের মাঠের পূব দিকে শহীদ মিনারের পাশে ময়লা আবর্জনায় ভাগাড়ে পরিনত হয়েছে। কালীগঞ্জ বাজারের যত ময়লা আবর্জনা, পলিথিন, পঁচা কাঁচা তরকারিসহ যত নোঃরা আবর্জনা রয়েছে সব শহীদ মিনারের পাশে ফেলে পরিবেশ বিনষ্ট করছে। এছাড়া কালীগঞ্জ বাসস্ট্যান্ড সংলগ্ন খাবার হোটেলের যাবতীয় ময়লা আবর্জনা সেখানে ফেলে ময়লার পাহাড় বানাচ্ছে। এর আশেপাশে দিয়ে সাধারন জনগণের যাতায়াতের সময় দুর্গগ্ধে মুখ চেপে ধরে যেতে হচ্ছে। শহীদ মিনারের পাশেই রয়েছে কালীগঞ্জ পৌরসভার পাবলিক টয়লেট। এর যাবতীয় ময়লা ও নোঃরা পানি শহীদ মিনারের আশেপাশে এবং ঐতিহ্যবাহী মাঠে গিয়ে জমে থাকে। মাঠের কোণায় জরাজীর্ণ অবস্থায় রয়েছে কালীগঞ্জ ক্রীড়া সংস্থার ভবনটি। যার কাজ অসমাপ্ত থাকায় ময়না আবর্জনার মাঝে ক্রীড়া সংস্থাটি হাবুডুবু খাচ্ছে। ময়না আবর্জনার পাশে ৬ তলা বিশিষ্ট কালীগঞ্জ মুক্তিযোদ্ধা কমপ্লেক্রা নির্মিত হচ্ছে। সরকারের গুরুত্বপূর্ণ এসব সংস্থার পাশে প্রতিদিনই ফেলানো হচ্ছে ময়লা আবর্জনা। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দেখেও না দেখার ভান করছে। কালীগঞ্জের সেচ্ছাসেবী কয়েকটি সংগঠন নিজ উদ্যোগে ময়লা আবর্জনা পরিস্কার পরিচ্ছন্ন করে দায়িত্বপ্রাপ্ত কয়েকটি দপ্তরে ক্লীন কালীগঞ্জ করতে স্বারকলিপি প্রদান করে থাকে। তারপরেও সেই সব সংস্থা শহীদ মিনার সহ তার আশেপাশের ময়লা আবর্জনা অপসারণ করতে কোনো উদ্যোগ নিতে দেখা যায়নি। এতে বীর মুক্তিযোদ্ধা,সাধারন মানুষসহ সুশীল সমাজের নেতৃবৃন্দর মনে ক্ষোভ সৃষ্টি হচ্ছে।
কালীগঞ্জের কয়েকজন বীর মুক্তিযোদ্ধা ক্ষোভ প্রকাশ করে বলেন, শহীদ মিনার স্বাধীনতার স্তম্ভ। স্বাধীনতা দিবস, বিজয় দিবস ও শোক দিবস এলে প্রশাসন শহীদ মিনার ধুয়া মুছা ও পরিস্কার পরিচ্ছন্ন করে থাকেন। দিবসটির পরদিন থেকে সেইস্থানে আবার ময়লা আবর্জনায় ভরতে থাকে। শহীদ মিনার সংরক্ষনের দায়িত্ব সবার।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন হোটেল মালিক বলেন, ময়না আবর্জনা ফেলার পৌরসভার নির্দিষ্ট কোনো স্থান নেই। তাই মাঠের কোণায় ফেলতে হচ্ছে। তা না হলে এতো ময়লা কোথায় ফেলাবো ।
এই বিষয়ে কালীগঞ্জ পৌরসভার সচিব মো. মিলন মিয়া বলেন, ময়লা ফেলার কালীগঞ্জ পৌরসভার নির্দিষ্ট কোনো স্থান নেই। শহীদ মিনারের পাশে ময়লা না ফেলতে ব্যবসায়ীদের বলা হয়েছে। কিন্তু তারা কোনো কথা শুনছে না। ডাম্পিংয়ের জন্য মন্ত্রণালয়ের কাছে খাস জমি চেয়ে আবেদন করা হয়েছে। জমি পেলে ময়না আবর্জনা ফেলতে কোনো সমস্যা হবে না।
ছবির ক্যাপশন ঃ গাজীপুরের কালীগঞ্জে শহীদ মিনারের পাশে ময়লা আবর্জনায় ভাগাড়ে পরিনত হয়েছে।


1