LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ বৃহস্পতিবার| ২২ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বেনাপোল বন্দরে বিজিবির তদারকির প্রতিবাদে স্থলবন্দরে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ।



শহিদুল ইসলাম,বেনাপোল প্রতিনিধি 4TV


দেশের সর্ব বৃহৎ স্থলবন্দর  বেনাপোলে আমদানি-রফতানি বাণিজ্যের উপর বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের তদারকির প্রতিবাদে কার্যক্রম বন্ধ রেখেছেন কাস্টমস কর্তৃপক্ষ।
রোববার (১৫ জুলাই) দুপুর ১টা থেকে বেনাপোল বন্দরের সঙ্গে ভারতের পেট্রাপোল বন্দরের আমদানি বাণিজ্য বন্ধ হয়ে যায়। এর আগে সকাল ৯টায় চেকপোস্ট কাস্টমস কার্গো শাখা অফিসে তালা ঝুলিয়ে অফিসিয়াল কার্যক্রম বন্ধ করে দেন কাস্টমস সদস্যরা।

কাস্টমস ও ব্যবসায়ী সূত্র জানায়, শনিবার (১৪ জুলাই) সন্ধ্যায় চেকপোস্ট কাস্টমস কার্গো শাখা অফিসের সামনে বিজিবি সদস্যরা চেয়ার বসিয়ে আমদানি-রফতানিতে তদারকি কাজ শুরু করেন। এছাড়া একাধিকবার বন্দর এলাকায় তাদেরকে টহল দিতেও দেখা যায়। বিজিবি সদস্যদের হঠাৎ করে বন্দরে এমন পদক্ষেপের প্রতিবাদে কাস্টমস সদস্যরা কাজ বন্ধ করে দেন।

এর আগে বেনাপোল বন্দরের প্রধান আমদানি-রফতানি পণ্য ঢোকার দু’টি ফটকে বিজিবি চেকপোস্ট বসিয়ে বন্দর ও কাস্টমসের পাশাপাশি তদারকি কার্যক্রম করে আসছেন।

এদিকে, বিজিবি কাস্টমস যৌথ তদারকির বিষয়ে দ্রুত একটা সিদ্ধান্তে না পৌঁছালে পরস্পরের মধ্যে সম্পর্কের অবনতির আশঙ্কা করছেন স্থানীয়রা।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা (সুপারেন্টেন্ড) হারুনর রশিদ বলেন, আমদানি- রফতানি বাণিজ্যে বিজিবির তদারকির বিষয়ে কাস্টমসের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে তারা অফিস বন্ধ রেখেছেন।

বেনাপোল সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক মহাসিন মিলন বলেন, বিষয়টি নিয়ে বিকেলে কাস্টমস কর্মকর্তাদের সঙ্গে ব্যবসায়ীরা আলোচনায় বসবেন। আশা করছি,সেখানে আলোচনার মাধ্যমে সমাধানে দ্রুত বাণিজ্য সচল হবে।

৪৯ ব্যাটালিয়ন বর্ডার গার্ড বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফুল হক জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি বৈঠকে দেশের সবকয়টি বন্দরে পণ্য পরিমাপের স্কেলে কাস্টমস সদ্যদের পাশাপাশি বিজিবি সদস্যরা যৌথভাবে কাজের সিদ্ধান্ত গৃহিত হয়েছে। ওই আলোচনায় স্বরাষ্ট্রমন্ত্রী, রাজস্ব বোর্ড, কাস্টমসের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভাগীয় কমিশনাররা উপস্থিত ছিলেন। তারা সবাই সম্মতি দিয়েছেন। তার পরিপ্রেক্ষিতে বিজিবি সদস্যরা বন্দরে কাজ করছেন।

এদিকে,কাস্টমস কার্গো অফিস বন্ধ থাকায় বেনাপোল বন্দর সড়কে মারাত্মক পণ্যজট সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগ বেড়েছে পথচারীদের। বেনাপোল বন্দরে ঢোকার অপেক্ষায় আটকা পড়া ভারতের পেট্রাপোল বন্দরে প্রায় পাঁচ শতাধিক ট্রাক।পচনের ভয়ে পণ্য নিয়ে বিপাকে পড়েছেন পন্য ব্যবসায়ীরা। সন্তোষজনক আলোচনার মাধ্যমে বাণিজ্য সচল হয়ে আমদানি রফতানি চালু হবে এমনটাই আশাবাদ করছেন তারা।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বিভিন্ন সংস্হার কর্মকর্তাদের নিয়ে কাস্টস হাউজে আলোচনা চলছিলো।


1