LatestsNews
# কুড়িগ্রামে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৬জন গ্রেপ্তার# গাজীরহাট ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত সাধারণ মানুষের কাছে জনপ্রিয় # শিরোমণি স্পোর্টিং ক্লাব আয়োজিত ৮দলীয় মিনি ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন# শৈলকুপায় অর্ধশত বছরেও আলোর মুখ দেখেনি স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসা!# কালীগঞ্জে পিতা হত্যার দায়ে পুত্রের যাবজ্জীবন কারাদন্ড# ‘আমলাতান্ত্রিক জটিলতায় শিল্প মন্ত্রণালয়ের কাজে মন্থর গতি’# রাজধানীর সদরঘাটে লঞ্চের ধাক্কায় ডিঙি নৌকা ডুবে নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে।# ঢাকা-উত্তরবঙ্গ রেলরুটে আন্তঃনগর রংপুর এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে সকল প্রকার ট্রেন চলাচল বন্ধ # পলিথিন থেকে জ্বালানি তেল উৎপাদন উদ্ভাবক জামালপুরের তৌহিদুল ইসলাম।# সিলিন্ডার পুনঃপরীক্ষার সনদ ছাড়া গ্যাস মিলবে না গাড়িতে# প্রতিযোগিতায় এগিয়ে রাখতে দেশীয় মোবাইল উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো প্রস্তাবিত বাজেটে বেশকিছু শুল্ক সুবিধা পাচ্ছে।# প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মান বন্ধ রয়েছে গ্রামবাসীদের আবেদন জায়গা পুনঃনির্ধারন# মেহেরপুরের গাংনীতে দু’পক্ষের গোলাগুলিতে মাদক ব্যবসায়ী নিহত# ‘নারী ও কন্যা শিশুর প্রতি সংহতি’ বিষয়ে আলোচনা সভা# পায়রা কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে দেশীয় শ্রমিকদের ক্ষোভের নেপথ্যে চীনাদের 'অকথ্য নির্যাতন'# চাঁপাইনবাবগঞ্জে মনিরুল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড# ডিআইজি মিজানের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ# খুলনা শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে লাগাতর কর্মসুচি শুরু# অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হারল বাংলাদেশ# দিনাজপুরের হিলিতে দেশের প্রথম লৌহ খনির সন্ধান পাওয়া গেছে।
আজ সোমবার| ২৪ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

বেনাপোল বন্দরে বিজিবির তদারকির প্রতিবাদে স্থলবন্দরে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ।



শহিদুল ইসলাম,বেনাপোল প্রতিনিধি 4TV


দেশের সর্ব বৃহৎ স্থলবন্দর  বেনাপোলে আমদানি-রফতানি বাণিজ্যের উপর বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের তদারকির প্রতিবাদে কার্যক্রম বন্ধ রেখেছেন কাস্টমস কর্তৃপক্ষ।
রোববার (১৫ জুলাই) দুপুর ১টা থেকে বেনাপোল বন্দরের সঙ্গে ভারতের পেট্রাপোল বন্দরের আমদানি বাণিজ্য বন্ধ হয়ে যায়। এর আগে সকাল ৯টায় চেকপোস্ট কাস্টমস কার্গো শাখা অফিসে তালা ঝুলিয়ে অফিসিয়াল কার্যক্রম বন্ধ করে দেন কাস্টমস সদস্যরা।

কাস্টমস ও ব্যবসায়ী সূত্র জানায়, শনিবার (১৪ জুলাই) সন্ধ্যায় চেকপোস্ট কাস্টমস কার্গো শাখা অফিসের সামনে বিজিবি সদস্যরা চেয়ার বসিয়ে আমদানি-রফতানিতে তদারকি কাজ শুরু করেন। এছাড়া একাধিকবার বন্দর এলাকায় তাদেরকে টহল দিতেও দেখা যায়। বিজিবি সদস্যদের হঠাৎ করে বন্দরে এমন পদক্ষেপের প্রতিবাদে কাস্টমস সদস্যরা কাজ বন্ধ করে দেন।

এর আগে বেনাপোল বন্দরের প্রধান আমদানি-রফতানি পণ্য ঢোকার দু’টি ফটকে বিজিবি চেকপোস্ট বসিয়ে বন্দর ও কাস্টমসের পাশাপাশি তদারকি কার্যক্রম করে আসছেন।

এদিকে, বিজিবি কাস্টমস যৌথ তদারকির বিষয়ে দ্রুত একটা সিদ্ধান্তে না পৌঁছালে পরস্পরের মধ্যে সম্পর্কের অবনতির আশঙ্কা করছেন স্থানীয়রা।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা (সুপারেন্টেন্ড) হারুনর রশিদ বলেন, আমদানি- রফতানি বাণিজ্যে বিজিবির তদারকির বিষয়ে কাস্টমসের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে তারা অফিস বন্ধ রেখেছেন।

বেনাপোল সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক মহাসিন মিলন বলেন, বিষয়টি নিয়ে বিকেলে কাস্টমস কর্মকর্তাদের সঙ্গে ব্যবসায়ীরা আলোচনায় বসবেন। আশা করছি,সেখানে আলোচনার মাধ্যমে সমাধানে দ্রুত বাণিজ্য সচল হবে।

৪৯ ব্যাটালিয়ন বর্ডার গার্ড বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফুল হক জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি বৈঠকে দেশের সবকয়টি বন্দরে পণ্য পরিমাপের স্কেলে কাস্টমস সদ্যদের পাশাপাশি বিজিবি সদস্যরা যৌথভাবে কাজের সিদ্ধান্ত গৃহিত হয়েছে। ওই আলোচনায় স্বরাষ্ট্রমন্ত্রী, রাজস্ব বোর্ড, কাস্টমসের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভাগীয় কমিশনাররা উপস্থিত ছিলেন। তারা সবাই সম্মতি দিয়েছেন। তার পরিপ্রেক্ষিতে বিজিবি সদস্যরা বন্দরে কাজ করছেন।

এদিকে,কাস্টমস কার্গো অফিস বন্ধ থাকায় বেনাপোল বন্দর সড়কে মারাত্মক পণ্যজট সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগ বেড়েছে পথচারীদের। বেনাপোল বন্দরে ঢোকার অপেক্ষায় আটকা পড়া ভারতের পেট্রাপোল বন্দরে প্রায় পাঁচ শতাধিক ট্রাক।পচনের ভয়ে পণ্য নিয়ে বিপাকে পড়েছেন পন্য ব্যবসায়ীরা। সন্তোষজনক আলোচনার মাধ্যমে বাণিজ্য সচল হয়ে আমদানি রফতানি চালু হবে এমনটাই আশাবাদ করছেন তারা।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বিভিন্ন সংস্হার কর্মকর্তাদের নিয়ে কাস্টস হাউজে আলোচনা চলছিলো।


1