LatestsNews
# গুলশান-১ এর ডিএনসিসি মার্কেটে মেয়াদোত্তীর্ণ শিশু খাদ্য # এডিসের লার্ভা ধ্বংসে বাড়ি বাড়ি অভিযানে নগরবাসীর অসহযোগিতার অভিযোগ# চামড়া নিয়ে টানাপোড়েন থামছেই না - নিয়মিত ক্রেতাদের তৎপরতা দেখা যায়নি। # কাশ্মীর ইস্যুতে মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বিবৃতি প্রকাশ# দাবি-দাওয়া মানলেই মিয়ানমারে ফিরবে রোহিঙ্গারা# ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিচারকের কক্ষে বিরিয়ানি খান রাজসাক্ষী জজ মিয়া# গাইবান্ধার ঝিনুকের তৈরী চুন উৎপাদনকারি যুগি পরিবারগুলো এখন বিপাকে# শিক্ষা নীতিমালা অনুমোদন করায় মোবারক হোসেন প্রতিবন্ধী বিদ্যালয়ের অভিনন্দন# এডিস মশার দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি বিশেষজ্ঞ প্রতিনিধিদল। # শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। # মেঘনা নদীর ভাঙন গাফিলতি করা সেই প্রকৌশলীকে কী শাস্তি দেওয়া হয়েছে? : প্রধানমন্ত্রী# সংসদ সদস্য না হয়েও বিলাসবহুল গাড়িতে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত# দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতির বস্তাভর্তি টাকাসহ হিসাবরক্ষণ কর্মকর্তা গ্রেপ্তার# নায়াখালীতে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ আহত ১২# পচা মাছ মজুদ ও বিক্রির দায়ে স্বপ্ন এক্সপ্রেস সুপার শপকে জরিমানা# ভারতীয় দলের ওপর হামলার শঙ্কা, পিসিবিকে মেইল# ২০২৩ সালের মধ্যে দেশের ৬৬ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা# মিন্নির জামিন শুনানি, যা বললেন হাইকোর্ট# ভারতের বহুল আলোচিত ইসলামিক বক্তা ডা. জাকির নায়েক এবার মালয়েশিয়ায় নিষেধাজ্ঞার মুখে# নেত্রীকে মুক্ত করতে ব্যর্থ বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে মন্তব্য : ওবায়দুল কাদের।
আজ শনিবার| ২৪ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

সাতক্ষীরা কালিগঞ্জের রামনগর খেলার মাঠ রক্ষার দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত



গোলাম মোস্তফা লাভলুঃ

সাতক্ষীরার কালিগঞ্জের কৃষ্ণনগর ইউনিয়নের আদর্শ গ্রাম নামে খ্যাত একটি ঐতিহ্যবাহী গ্রামের নাম রামনগর। বহু উদ্যোক্তা ও শিক্ষানুরাগীদের মেধা শ্রমের বিনিময়ে অত্র ইউনিয়নের ভবিষ্যৎ প্রজন্মের শিক্ষাব্যবস্থাকে ত্বরান্বিত করার লক্ষে সম্মিলিত উদ্যোগে প্রতিষ্ঠা করেন রামনগর প্রাথমিক ও মাধ্যমিক বালিকা বিদ্যালয়। অত্র স্কুল প্রতিষ্ঠানের শিক্ষার্থী সহ এলাকার ছেলেমেয়েদের মেধা ও শারীরিক বিকাশের অন্যতম সহায়ক হিসেবে তৈরি করা করা হয় একটি খেলারমাঠ। দীর্ঘদিনের উক্ত খেলার মাঠে বালিকা বিদ্যালয়ের একটি বহুতল ভবন নির্মানের পরিকল্পনা করার প্রতিবাদে স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক, চিকিৎসক, শিক্ষার্থী ও ক্রীড়ামোদী সহ শত শত জনতার অংশগ্রহনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। কৃষ্ণনগর ইউনিয়নের রামনগর ঐতিহ্যবাহী খেলার মাঠটি বেদখলের চক্রান্তের প্রতিবাদে মঙ্গলবার (১৭ জুলাই) বিকাল ৪ টায় মাঠের পাশে রাস্তায় দাড়িয়ে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়। কৃষ্ণনগর ইউপির ৩ নং ওয়ার্ড সদস্য ও ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি আব্দুল জলিলের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির কক্তব্য রাখেন সাবেক চেয়ারম্যান ও মাঠ কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব আব্দুর রহিম সরদার। বিশিষ্ট সমাজ সেবক ও ক্রীড়া সংগঠক ঢালী সাইফুর রহমানের সঞ্চালনায় মানববন্ধন প্রতিবাদ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট চিকিৎসক ডাঃ শেখ মনোয়ার হোসেন মনু, ব্যবসায়ী আলহাজ মতিয়ার রহমান মোড়ল, মৎস্য ঘের ব্যবসায়ী মোঃ শওকাত আলী ঢালী, অবসর প্রাপ্ত বিজিবি সদস্য মোঃ আব্দুল হাই, রামনগর তাহেরিয়া কাদেরিয়া আলিয়া মাদ্রাসার শিক্ষক সিদ্দিকুল ইসলাম, ফারুক হোসেন, ফুটবল খেলোয়ার মাহমুদুল হাসান প্রমুখ। বক্তাগন বলেন রামনগর, বন্দকাটি শংকরপুর, কালিকাপুর ও কোমরপুর ৫ টি গ্রামের ক্রীড়ামোদি ছেলে মেয়েরা মাঠটিতে ফুটবল, ক্রীকেট ও ভলিবল খেলা সহ বিভিন্ন খেলায় জমজমাট হয়ে থাকে। একটা খেলার মাঠই পারে একটা নেশাগ্রস্ত যুবসমাজকে ধংসের মুখ থেকে ফিরিয়ে আনতে। আর এই রকম কিছু ভেবেই তখনকার সময়ের কিছু মুরুব্বি রামনগরের প্রানকেন্দ্রে উক্ত খেলার মাঠটি তৈরি করেন। বিভিন্ন সময় বিভিন্ন জন বিভিন্ন ভাবে মাঠটিকে ক্ষতি করার অপচেষ্টা করলেও তারা ব্যার্থ হয়। পৃথক চার গ্রামের ছেলেমেয়েদের পাশাপাশি রামনগর সরকারী প্রাথমিক বিদ্যালয় ও রামনগর আদর্শ বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীদের একমাত্র খেলার মাঠটিকে কেন্দ্র করে সোচ্চার হয়ে মাঠ রক্ষায় গ্রামের যুবসমাজ তথাকথিত চক্রান্তকারীদের বারবার রুখে দিয়েছে। স্কুলের জন্য প্রস্তাবিত বহুতল ভবন নির্মাণের জন্য মাঠটি আজ ধংসের মুখে। এলাকাবাসী বিশেষ করে যুবসমাজ চায় মাঠটি যেভাবেই হোক রাক্ষা করতে, মাঠের জায়গা বজায় রেখে স্কুল ভবনটিও গুরুত্বপুর্ণ। তাই সমাজের বিশিষ্ট জনরা মাঠটি বাঁচাতে এগিয়ে এসেছে। যেকোন মুল্যে তারা মাঠ টাকে বাঁচাতে চায়। উল্লেখ্য প্রায় ২ কোটি ৬ লক্ষ্য টাকা ব্যায়ে রামপুর আদর্শ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সাইক্লোন সেন্টার কাম স্কুল ভবন মাঠের পশ্চিম পাশের কিছু অংশ ভবনের মধ্যে পড়ায় মাঠ টি রক্ষার দাবিতে এলাকার সর্ব স্থরের সচেতন মহল এই মানববন্ধন কমিটি পালন করে। ফুটবল মাঠটি রক্ষার দাবিতে পরবর্তিতে আরো কর্মসূচি গ্রহন করা হবে।


1