LatestsNews
# গাইবান্ধা আধুনিক হাসপাতালের বেহাল অবস্থা # ভারতে নিহত মাইনুল ও তানিয়া মরদেহ দেশে আনা হয়েছে# যেভাবে চামড়ার দাম কমানো হয়েছে তা দূরভিসন্ধিমূলক:মসিউর রহমান রাঙ্গা।# বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প দেশের দ্বিতীয় মুক্তিযুদ্ধ।# চলনবিলে পর্যটকের ঢল# চলনবিলে পর্যটকের ঢল# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# সৌদি আরবে বাংলাদেশি হাজিদের বহনকারী একটি বাস দুর্ঘটনায় একজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন# পশ্চিমবঙ্গের কলকাতায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বাংলাদেশের দুজন নাগরিক। # জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ফ্রেন্ড অব দ্য ওয়ার্ল্ড’ বা ‘বিশ্ববন্ধু’ হিসেবে আখ্যা দেয়া হলো# ডেঙ্গু প্রতিরোধ-সচেতনতায় 'স্টপ ডেঙ্গু' অ্যাপ চালু # অবশেষে টাইগারদের নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গাকে।# পশ্চিমবঙ্গে বজ্রপাতে ৬ বাংলাদেশিসহ আহত ২৪, নিহত ৭# রাজধানীর মিরপুরে চলন্তিকা মোড়ের বস্তির আগুন নিয়ন্ত্রণে# বিশ্বের গুরুত্বপূর্ণ আট শহরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষ উদযাপন করার পরিকল্পনা নেওয়া হয়েছে।# ময়মনসিংহের গৌরীপুরে বাসের চাপায় প্রাণ গেল একই পরিবারের ৫ জনের# মসজিদে সন্ত্রাসী হামলা কারি নিউজিল্যান্ডের সেই খুনি জেলে বসেই অস্ত্র চাইলেন# বেনাপোল -বর্ডার ভোগান্তি টাকা টাকা খেলা নিরাপত্তা দেবে যারা, তারাই তো লুটেরা ?# জাতীয় শোক দিবস উপলক্ষে নোয়াখালীতে রেডক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে স্বোচ্ছায় রক্তদান# নড়াইলে দুদক কমিশনার প্রাইমারি স্কুলের ভিত্তি প্রস্তর উদ্বোধন করলেন
আজ রবিবার| ১৮ আগস্ট ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

ইভিএম চান সাদিক, লেভেল প্লেয়িং ফিল্ড চান সরোয়ার



প্রখর রোদ মাথায় নিয়ে ৯ম দিনে জমজমাট প্রচার-প্রচারণা চালিয়েছেন বরিশাল সিটি নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টিসহ অন্যান্য দলের মেয়র প্রার্থীরা। এ সময় আওয়ামী লীগ প্রার্থী সুষ্ঠু নির্বাচনের প্রত্যাশার কথা পুনর্ব্যক্ত করেন। বিরোধী প্রার্থীরা সুষ্ঠু ভোটের জন্য প্রশাসনকে নিরপেক্ষ হওয়াসহ লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির দাবি জানান। 

বুধবার সকাল বেলা সোয়া ১২টার দিকে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থী এবং শিক্ষকদের সাথে গণসংযোগ করেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী সাদিক আবদুল্লাহ। এ সময় তিনি উন্নয়নের ধারা অব্যাহাত রাখতে আগামী ৩০ জুলাইয়ের নির্বাচনে সবার কাছে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করেন। 

গণসংযোগকালে সাদিক আবদুল্লাহ সাংবাদিকদের বলেন, আগামী ৩০ জুলাইয়ের নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে জনগণের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে। জনগণ বরিশালের উন্নয়ন তড়ান্বিত করার জন্য অধীর আগ্রহে নৌকা প্রতীকে ভোট দেওয়ার জন্য উন্মুখ হয়ে আছেন। নির্বাচনের সুষ্ঠু পরিবেশ থাকলে নৌকার বিজয় সুনিশ্চিত। 

সাংবাদিকদের প্রশ্নে জবাবে সাদিক আরও বলেন, তিনি ক্ষমতাসীন আওয়ামী লীগ দলীয় প্রার্থী হওয়ায় বিরোধী প্রার্থীরা তার দিকে আঙ্গুলী তুলছেন। এ কারণে তিনি স্বচ্ছতা নিশ্চিত করতে তার নিজের ওয়ার্ডের দুটি কেন্দ্র সহ আশপাশের কেন্দ্রগুলোতে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণের জন্য রিটার্নিং কর্মকর্তার কাছে আবেদন করেছেন। বিরোধী প্রার্থীরা কথায় কথায় অভিযোগ করলেও তার কোন ভিত্তি নেই। কারণ রিটার্নিং কর্মকর্তার কাছে মাত্র দুটি অভিযোগ জমা পড়েছে। এতেই প্রমাণিত হয় বিরোধী প্রার্থীরা মিথ্যা অভিযোগ করছেন। 

নির্বাচনের সুষ্ঠু-সুন্দর পরিবেশ বিরাজ করছে বলে জানান সাদিক। এসময় মহানগর আওয়ামী লীগের সহসভাপতি মো. সাইদুর রহমান রিন্টু ও সাধারন সম্পাদক এ কে এম জাহাঙ্গীর সহ অন্যান্যরা তার সাথে উপস্থিত ছিলেন। 

সাদিক ছাড়াও সকালে নগরীর চকবাজার এলাকায় নৌকার পক্ষে গণসংযোগ করেন আওয়ামী লীগ কেন্দ্রিয় কমিটির তথ্য ও গবেষনা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত কুমার নন্দী এবং দলের কেন্দ্রিয় নেতা অগ্রণী ব্যাংকের সাবেক পরিচালক অ্যাডভোকেজ বলরাম পোদ্দার। 

এদিকে সকাল সাড়ে ১১টার দিকে নগরীর সদর রোড, প্যারারা রোড এবং চাঁদমারী এলাকায় গণসংযোগ করে ধানের শীষ প্রতীকে ভোট চান বিএনপি’র মেয়র প্রার্থী মজিবর রহমান সরোয়ার। এ সময় সরোয়ার সাংবাদিকদের বলেন, ইভিএম পদ্ধিতে হলেই যে সুষ্ঠু ভোট হবে সেটা ঠিক নয়। খুলনা ও গাজীপুর সিটি নির্বাচনে যেসব ত্রুটি বিচ্যুতি ছিলো, বরিশাল সিটি নির্বাচনে সেইসব ত্রুটি দূর করতে হবে। একই সাথে ভোট কেন্দ্র দখল, জালিয়াতিসহ বিভিন্ন মেকানিজম বন্ধ করতে হবে। 

নির্বাচনের দিন যাতে বহিরাগতরা নগরীতে না আসতে পারে সেজন্য পুরো নগরীকে নিরাপত্তার চাঁদরে ঢেকে ফেলার জন্য সংশ্লিস্ট প্রশাসনের কাছে দাবি জানান সরোয়ার। নির্বাচন কমিশন যে সুষ্ঠু নির্বাচনের ঘোষণা দিয়েছে সেটা বাস্তবায়নের জন্য প্রশাসনকে নিরপেক্ষ হওয়াসহ লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষে কাছে দাবি জানান সরোয়ার। এ সময় বিএনপি’র বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন এবং সাবেক এমপি আবুল হোসেন খান সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

অপরদিকে বিএনপি’র মেয়র প্রার্থী সরোয়ারের পক্ষে দলীয় নেতাকর্মীদের সাথে নির্বাচন সংশ্লিষ্ট বিষয়ে রুদ্ধদার মতবিনিময় করেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী মির্জা আাব্বাস এবং অ্যাডভোকেট নজরুল ইসলাম খান। এ সময় বিএনপি’র বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি বিলকিস জাহান শিরিন, দুই সহ-সাংগঠনিক সম্পাদক আ ক ন কুদ্দুসুর রহমান এবং মাহবুবুল হক নান্নু সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

সাদিক এবং সরোয়ার ছাড়াও জাতীয় পার্টির ইকবাল হোসেন তাপস, ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা ওবাইদুর রহমান মাহবুব, কমিউনিস্ট পার্টির অ্যাডভোকেট এ কে আজাদ, বাসদের ডা. মনিষা চক্রবর্তী এবং জাতীয় পার্টির বিদ্রোহী (স্বতন্ত্র) মেয়র প্রার্থী বশির আহম্মেদ ঝুনু নগরীর বিভিন্ন এলাকায় গণসংযোগ করে নিজ নিজ প্রতীকে ভোট প্রার্থনা করেন।


1