LatestsNews
# কুড়িগ্রামে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ৬জন গ্রেপ্তার# গাজীরহাট ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত সাধারণ মানুষের কাছে জনপ্রিয় # শিরোমণি স্পোর্টিং ক্লাব আয়োজিত ৮দলীয় মিনি ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন# শৈলকুপায় অর্ধশত বছরেও আলোর মুখ দেখেনি স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসা!# কালীগঞ্জে পিতা হত্যার দায়ে পুত্রের যাবজ্জীবন কারাদন্ড# ‘আমলাতান্ত্রিক জটিলতায় শিল্প মন্ত্রণালয়ের কাজে মন্থর গতি’# রাজধানীর সদরঘাটে লঞ্চের ধাক্কায় ডিঙি নৌকা ডুবে নিখোঁজ দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে।# ঢাকা-উত্তরবঙ্গ রেলরুটে আন্তঃনগর রংপুর এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে সকল প্রকার ট্রেন চলাচল বন্ধ # পলিথিন থেকে জ্বালানি তেল উৎপাদন উদ্ভাবক জামালপুরের তৌহিদুল ইসলাম।# সিলিন্ডার পুনঃপরীক্ষার সনদ ছাড়া গ্যাস মিলবে না গাড়িতে# প্রতিযোগিতায় এগিয়ে রাখতে দেশীয় মোবাইল উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো প্রস্তাবিত বাজেটে বেশকিছু শুল্ক সুবিধা পাচ্ছে।# প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মান বন্ধ রয়েছে গ্রামবাসীদের আবেদন জায়গা পুনঃনির্ধারন# মেহেরপুরের গাংনীতে দু’পক্ষের গোলাগুলিতে মাদক ব্যবসায়ী নিহত# ‘নারী ও কন্যা শিশুর প্রতি সংহতি’ বিষয়ে আলোচনা সভা# পায়রা কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্রে দেশীয় শ্রমিকদের ক্ষোভের নেপথ্যে চীনাদের 'অকথ্য নির্যাতন'# চাঁপাইনবাবগঞ্জে মনিরুল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড# ডিআইজি মিজানের সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ# খুলনা শিরোমণি বিএনএসবি চক্ষু হাসপাতালের ডাক্তার-ষ্টাফদের দুই দফা দাবীতে লাগাতর কর্মসুচি শুরু# অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হারল বাংলাদেশ# দিনাজপুরের হিলিতে দেশের প্রথম লৌহ খনির সন্ধান পাওয়া গেছে।
আজ মঙ্গলবার| ২৫ জুন ২০১৯
সদ্যপ্রাপ্ত সংবাদ
# ঝিনাইদহে সেনা সদস্য হত্যার বিচারের দাবীতে মানববন্ধন# নিয়োগ বিজ্ঞপ্তি :দেশের প্রথম শ্রেণীর অনলাইন টিভি চ্যানেল"চ্যানেল ফোর নিউজ" যা খুব দ্রুতই স্যাটেলাইট টেলিভিশনে রুপান্তরিত হতে যাচ্ছে। উক্ত চ্যানেলের জন্য নিম্ন বর্ণীত বিভাগসমুহে অভিজ্ঞতা সম্পন্ন ১ জন করে ব্যূরো প্রধান এবং বর্ণীত বিভাগগুলোর প্রতি জেলা ও থানাসমুহে ১ জন করে জেলা ও থানা প্রতিনিধি দ্রুত ও জরুরি ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। বিভাগসমুহ :চট্টগ্রাম, সিলেট, বরিশাল, খুলনা , রাজশাহী , রংপুর - অাগ্রহীগণকে শিক্ষাগত যোগ্যতা, জাতিয়তা NID, পাসপোর্ট সাইজের রঙিন ১ কপি ছবি ও অভিজ্ঞতার প্রমানপত্রসহ পূর্ণ জীবন বৃত্

ইভিএম চান সাদিক, লেভেল প্লেয়িং ফিল্ড চান সরোয়ার



প্রখর রোদ মাথায় নিয়ে ৯ম দিনে জমজমাট প্রচার-প্রচারণা চালিয়েছেন বরিশাল সিটি নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টিসহ অন্যান্য দলের মেয়র প্রার্থীরা। এ সময় আওয়ামী লীগ প্রার্থী সুষ্ঠু নির্বাচনের প্রত্যাশার কথা পুনর্ব্যক্ত করেন। বিরোধী প্রার্থীরা সুষ্ঠু ভোটের জন্য প্রশাসনকে নিরপেক্ষ হওয়াসহ লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির দাবি জানান। 

বুধবার সকাল বেলা সোয়া ১২টার দিকে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থী এবং শিক্ষকদের সাথে গণসংযোগ করেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী সাদিক আবদুল্লাহ। এ সময় তিনি উন্নয়নের ধারা অব্যাহাত রাখতে আগামী ৩০ জুলাইয়ের নির্বাচনে সবার কাছে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করেন। 

গণসংযোগকালে সাদিক আবদুল্লাহ সাংবাদিকদের বলেন, আগামী ৩০ জুলাইয়ের নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে জনগণের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে। জনগণ বরিশালের উন্নয়ন তড়ান্বিত করার জন্য অধীর আগ্রহে নৌকা প্রতীকে ভোট দেওয়ার জন্য উন্মুখ হয়ে আছেন। নির্বাচনের সুষ্ঠু পরিবেশ থাকলে নৌকার বিজয় সুনিশ্চিত। 

সাংবাদিকদের প্রশ্নে জবাবে সাদিক আরও বলেন, তিনি ক্ষমতাসীন আওয়ামী লীগ দলীয় প্রার্থী হওয়ায় বিরোধী প্রার্থীরা তার দিকে আঙ্গুলী তুলছেন। এ কারণে তিনি স্বচ্ছতা নিশ্চিত করতে তার নিজের ওয়ার্ডের দুটি কেন্দ্র সহ আশপাশের কেন্দ্রগুলোতে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণের জন্য রিটার্নিং কর্মকর্তার কাছে আবেদন করেছেন। বিরোধী প্রার্থীরা কথায় কথায় অভিযোগ করলেও তার কোন ভিত্তি নেই। কারণ রিটার্নিং কর্মকর্তার কাছে মাত্র দুটি অভিযোগ জমা পড়েছে। এতেই প্রমাণিত হয় বিরোধী প্রার্থীরা মিথ্যা অভিযোগ করছেন। 

নির্বাচনের সুষ্ঠু-সুন্দর পরিবেশ বিরাজ করছে বলে জানান সাদিক। এসময় মহানগর আওয়ামী লীগের সহসভাপতি মো. সাইদুর রহমান রিন্টু ও সাধারন সম্পাদক এ কে এম জাহাঙ্গীর সহ অন্যান্যরা তার সাথে উপস্থিত ছিলেন। 

সাদিক ছাড়াও সকালে নগরীর চকবাজার এলাকায় নৌকার পক্ষে গণসংযোগ করেন আওয়ামী লীগ কেন্দ্রিয় কমিটির তথ্য ও গবেষনা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত কুমার নন্দী এবং দলের কেন্দ্রিয় নেতা অগ্রণী ব্যাংকের সাবেক পরিচালক অ্যাডভোকেজ বলরাম পোদ্দার। 

এদিকে সকাল সাড়ে ১১টার দিকে নগরীর সদর রোড, প্যারারা রোড এবং চাঁদমারী এলাকায় গণসংযোগ করে ধানের শীষ প্রতীকে ভোট চান বিএনপি’র মেয়র প্রার্থী মজিবর রহমান সরোয়ার। এ সময় সরোয়ার সাংবাদিকদের বলেন, ইভিএম পদ্ধিতে হলেই যে সুষ্ঠু ভোট হবে সেটা ঠিক নয়। খুলনা ও গাজীপুর সিটি নির্বাচনে যেসব ত্রুটি বিচ্যুতি ছিলো, বরিশাল সিটি নির্বাচনে সেইসব ত্রুটি দূর করতে হবে। একই সাথে ভোট কেন্দ্র দখল, জালিয়াতিসহ বিভিন্ন মেকানিজম বন্ধ করতে হবে। 

নির্বাচনের দিন যাতে বহিরাগতরা নগরীতে না আসতে পারে সেজন্য পুরো নগরীকে নিরাপত্তার চাঁদরে ঢেকে ফেলার জন্য সংশ্লিস্ট প্রশাসনের কাছে দাবি জানান সরোয়ার। নির্বাচন কমিশন যে সুষ্ঠু নির্বাচনের ঘোষণা দিয়েছে সেটা বাস্তবায়নের জন্য প্রশাসনকে নিরপেক্ষ হওয়াসহ লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষে কাছে দাবি জানান সরোয়ার। এ সময় বিএনপি’র বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন এবং সাবেক এমপি আবুল হোসেন খান সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

অপরদিকে বিএনপি’র মেয়র প্রার্থী সরোয়ারের পক্ষে দলীয় নেতাকর্মীদের সাথে নির্বাচন সংশ্লিষ্ট বিষয়ে রুদ্ধদার মতবিনিময় করেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী মির্জা আাব্বাস এবং অ্যাডভোকেট নজরুল ইসলাম খান। এ সময় বিএনপি’র বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি বিলকিস জাহান শিরিন, দুই সহ-সাংগঠনিক সম্পাদক আ ক ন কুদ্দুসুর রহমান এবং মাহবুবুল হক নান্নু সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

সাদিক এবং সরোয়ার ছাড়াও জাতীয় পার্টির ইকবাল হোসেন তাপস, ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা ওবাইদুর রহমান মাহবুব, কমিউনিস্ট পার্টির অ্যাডভোকেট এ কে আজাদ, বাসদের ডা. মনিষা চক্রবর্তী এবং জাতীয় পার্টির বিদ্রোহী (স্বতন্ত্র) মেয়র প্রার্থী বশির আহম্মেদ ঝুনু নগরীর বিভিন্ন এলাকায় গণসংযোগ করে নিজ নিজ প্রতীকে ভোট প্রার্থনা করেন।


1