LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বুধবার| ২৪ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

এইচএসসি ফল প্রকাশ। চট্টগ্রামে পাশের হার ৬২ দশমিক ৭৩।



মোঃ ফেরদৌস চট্টগ্রাম প্রতিনিধি 4TV
 
সারাদেশের ন্যায় চট্টগ্রামে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার ফল প্রকাশ করা হয়। সারাদেশে পরীক্ষার গড় পাসের হার কমলেও এবার চট্টগ্রাম শিক্ষাবোর্ডে পাসের হার বেড়েছে।  এই বোর্ডে পাস করেছে ৬২ দশমিক ৭৩ শতাংশ, যা গতবছরের তুলনায় ১ দশমিক ৬৪ বৃদ্ধি পেয়েছে। গত বছর ছিল ৬১ দশমিক ০৯ শতাংশ।
আজ বৃহস্পতিবার চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মাহবুব হাসান জানান- চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে এবার ১০০টি কেন্দ্রে এইচএসসিতে ২৫৩টি কলেজের ৯৭ হাজার ৬৮৪ জন পরীক্ষার্থী অংশ নেন। এর মধ্যে পাস করেছে ৬০ হাজার ৭৫৫ জন। জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৬১৩ জন। 
এর মধ্যে ৪৮ হাজার ১১ জন ছাত্র ও ৪৯ হাজার ৬৭৩ জন ছাত্রী। 
বিজ্ঞান বিভাগ থেকে এবছর অংশ নেয় ২০ হাজার ৬৫৪ জন (ছাত্র ১১ হাজার ৬৭৯ ও ছাত্রী ৮ হাজার ৯৭৫ জন)। ব্যবসায় শিক্ষা থেকে ৩৮ হাজার ৮৩৬ জন (ছাত্র ২১ হাজার ২৩১ ও ছাত্রী ১৭ হাজার ৬০৫ জন)। মানবিক বিভাগ থেকে ৩৮ হাজার ১৮৬ জন (ছাত্র ১৫ হাজার ১০১ ও ছাত্রী ২৩ হাজার ৮৫ জন)। এবার মোট পরীক্ষার্থীর মধ্যে নিয়মিত পরীক্ষার্থী ছিলো ৭৩ হাজার ৭০৩ জন। এর মধ্যে ছাত্রের সংখ্যা ৩৪ হাজার ২৮৭ জন এবং ছাত্রী ৩৮ হাজার ৭১৬ জন। অনিয়মিত পরীক্ষার্থীর সংখ্যা ছিলো ২২ হাজার ৩৭১, মানোন্নয়নে ১ হাজার ৪২৭ এবং প্রাইভেট পরীক্ষার্থীর সংখ্যা ১৮৩ জন।
এদিকে পাসের হারের ভিত্তিতে এগিয়ে আছে চট্টগ্রাম মহানগর ৭৪ দশমিক ৬৯, মহানগর বাদে চট্টগ্রাম জেলায় ৬৬ দশমিক ৭৪, কক্সবাজার জেলায় ৬১ দশমিক ৬৬, রাঙ্গামাটিতে ৪৯ দশমিক ৮৯, খাগড়াছড়িতে ৩৬ দশমিক ৫১ এবং বান্দরবান জেলায় ৬২ দশমিক ৩১ শতাংশ শিক্ষার্থী পাস করেছে।


1