LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ মঙ্গলবার| ১৬ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

এলজিইডির অজ্ঞতায় সড়কে ভাঙ্গন, ঝুঁকি নিয়ে যানচলাচল!



এম.তাজুল ইসলাম, সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি 4TV

সম্প্রতি বগুড়ার সারিয়াকান্দিতে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) অজ্ঞতায় সড়কে ভাঙ্গন দিনদিন বৃদ্ধি পেয়েছে। সৃষ্টি হয়েছে বড়-বড় গর্তের। ফলে ঝুঁকিনিয়েই করছে যানচলাচল।

যাত্রীসাধারণ ও ভুক্তভোগী মহল দাবি করছেন সড়কগুলো যথাসময়ে মেরামত করা না হলে যেকোন সময় বড় ধরণের দুর্ঘটনা গটতে পারে।


সরেজমিনে দেখা গেছে, সারিয়াকান্দি-ধুনটের কড়িতলা-বগুড়াগ্রামীর সড়কের গুলারতাইড় গোলের বাড়ী নামক স্থানে ছোট কালর্ভাটটি আঁট সালের ভয়বহ বন্যায় দেবে গিয়ে যানচলাচল বন্ধ হয়ে যায়। পরে সরকারি উদ্যোগে দেবে যাওয়া কালর্ভাটের উপরে মাটি দিয়ে যানচলাচলের উপযোগী করা হয়। কিন্তু বর্তমানে সড়কটি নিচু থাকায় সামন্য বৃষ্টির পানিতেই গাড়ী চলাচলে সমস্যার সৃষ্টি হচ্ছে। বিকল হচ্ছে গাড়ী যান্ত্রাংস।


এদিকে ধুনট-সারিয়াকান্দিগামী সড়কের সোনাপুর তিনমাথা নামক এলাকায় পানি নিস্কাশন ব্যবস্থা না থাকায় পানি পারাপারে সড়কের পশ্চিম পার্শ্বে বড় গর্তের সৃষ্টি হয়েছে। দিনদিন তা যেন মরণফাঁদে রূপ নিচ্ছে। সম্প্রতি উপজেলা প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) কর্তৃক জোড়গাছা বীরমুক্তিযোদ্ধা গিয়াস উদ্দীন, জোড়গাছা বাজার গণি ডাক্তার দোকানের সামনে ও জোড়গাছা পূর্বপাড়া হাফেজিয়া মাদ্রাসা ও লিল্লাহ বোডিং এর সামনে পানি নিস্কাশনের ব্যবস্থা করা হলেও যথাস্থানে তা না দেওয়ায় সমস্যা থেকেই যায়। দেখা দিয়েছে পূণরায় ভাঙ্গন। বিশেষ করে হান্নান কাজীবাড়ী সলগ্ন ও নয়া মিঞার সুতার দোকানের কাছে বিশেষভাবে উল্লেখযোগ্য।


অপরদিকে জোড়গাছা বাজার চারমাথার সমস্ত পানি দুলু সরকারের বাড়ী সংলগ্ন ছোট কালর্ভাটের পাশ দিয়ে নেমে যাওয়ায় গত বছরের ন্যায় সড়কের অর্ধেকাংশ পুকুরে বিলীন হয়ে গেছে। গত বছর স্থানীয় চেয়ারম্যান রুবেল উদ্দীনের উদ্যোগে মেরামত করা হলেও এ বছর তা করা হয়নি। নেয়নি এলজিইডি কর্মকর্তা খোঁজ খবর। এছাড়াও নতুন পাড়া মফিজ উদ্দীনের বাড়ী মোড়ে পানি নিস্কাশন ব্যবস্থা না থাকায় নাসির উদ্দীনের বাড়ী সংলগ্ন সড়ক পুকুরে বিলীন হয়ে যাচ্ছে।

বিশেষ সূত্র জানিয়েছে, বেশ কয়েকদিন আগে পাট বোঝাই ট্রাক গাড়ী ব্রীজ পারাপারে দুর্ঘটনার আশঙ্কা এড়াতে স্থানীয় গাড়ী শ্রমিকর (কুলি) ব্রীজের পার্শ্বে বস্তা দিয়ে গাড়ী পার করে।
শুধু তাই নয় জোড়গাছা পশ্চিমপাড়া বাঙ্গালী নদীর ব্রীজের পূর্বপার্শ্বের আংশিক সড়ক নদীতে বিলীন হয়ে যাচ্ছে।

এলাকাবাসী, যাত্রীসাধারণ ও চালকদের দাবি এভাবে সড়কের ভাঙ্গন রোধ না করা হলে যেকোন সময় বড় আকার ধারণ করবে। ঘটবে বড় ধরণের দুর্ঘটনা। তাই চি‎িহ্নত স্থানগুলোতে পানি নিস্কাশন ব্যবস্থা চেয়ে স্থানীয় সরকার প্রকৌশলীর কাছে জোড় দাবি জানিয়েছেন ভুক্তভোগী মহল।


1