LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ মঙ্গলবার| ১৬ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কোর্টে ও অফিসে একই দিনে হাজিরা দেন



 নিজস্ব প্রতিনিধি, গোপালগঞ্জ 

এক কর্ম দিবসে আদালতে ও অফিসে হাজিরা দেয়ার অভিযোগ উঠেছে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: ইউসুফ আলীর বিরুদ্ধে। তিনি নারী নির্যাতন মামলার আসামী। বিষয়টি তিনি অফিসের কাছে গোপন করেছেন। আদালতের ধার্য্য তারিখে অফিসে ও কোর্টে হাজিরা দিচ্ছেন একই সাথে। সরকারি চাকরির বিধি আনুযায়ী কোন ফৌজদারি মামলায় হাজিরা বা স্বাক্ষ্য দিতে প্রজাতন্ত্রের কর্মচারীকে ছুটি নিয়ে কোর্টে হাজিরা দিতে হয়।

ওই কর্মকর্তা সরকারি বিধানের ব্যাত্যয় ঘটিয়ে আদালতের ধার্য্য তারিখে আদালতে ও অফিসে একই সাথে হাজিরা দিয়ে চলেছেন। তার কর্মস্থল গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা সদর। আর তাকে মামলায় হাজিরা দিতে হয় গোপালগঞ্জের নারী ও শিশু নির্যাতন আদালতে। গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: ইউসুফ আলী খানের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে।

টুঙ্গিপাড়া উপজেলা ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: ইউসুফ আলী খান একটি মামলায় গোপালগঞ্জ নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল কোর্টে চলতি বছরের ১১ ফেব্রæয়ারী, ৫ মার্চ, ২৭ মার্চ, ৮ এপ্রিল, ৭ মে, ২২ মে, ২৭ জুন, ১৫ জুলাই ও ১৭ জুলাই হাজিরা দিয়েছেন। এ সব তারিখে তিনি টুঙ্গিপাড়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের হাজিরা খাতায়ও স্বাক্ষর করেছেন। আগামী ২৬ সেপ্টেম্বর এ মামলার পরবর্তী শুনানীর তারিখ ধার্য্য রয়েছে। ওই কর্মকর্তাকে চাকরি থেকে সময়িক বরখাস্তের দাবি জানিয়ে নারী নির্যাতন মামলার বাদী মুক্তা খানম গত ৫ সেপ্টেম্বর গোপালগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কাছে লিখিত আবেদন করেছেন।

মুক্তা খানম গোপালগঞ্জ সদর উপজেলার পারকুশলী গ্রামের ছামাদ শেখের কন্যা। বিষয়টি টের পেয়ে ওই শিক্ষা কর্মকর্তা ফেঁসে যাওয়ার ভয়ে কৌশলে হাজিরা খাতাটি ৬ সেপ্টেম্বর সরিয়ে ফেলেন বলে নাম প্রকাশে অনিচ্ছুক ওই অফিসে কর্মরত একাধিক কর্মরতা জানিয়েছেন। মুক্তা খানম বলেন, গত ২০১৩ সালের ২৮ জুন আমার সাথে সিঙ্গারকুল পশ্চিমপাড়া গ্রামের মৃত হাসমত খানের ছেলে মো: শাহ আলম খানের বিয়ে হয়। বিয়ের সময় নগদ ৩ লাখ টাকা ও ২ লাখ টাকার স্বর্নালংকার এবং আসবাপত্র যৌতুক হিসেবে গ্রহণ করে শাহ আলম। এরপর থেকে যৌতুক এনে দেয়ার জন্য শাহ আলম আমার ওপর চাঁপ দিতে থাকে।

গত ২০১৭ সালের ৩০ ডিসেম্বর শাহ আলম আমাকে বাবার বাড়ি থেকে ৫ লাখ টাকার যৌতুক এনে দিতে বলে। এ নিয়ে আমাদের মধ্যে ঝগড়া-ঝাটির এক পর্যায়ে আমি টাকা এনে দিতে অস্বীকার করে বাবার বাড়িতে চলে আসি। এ ঘটনায় আমি বাদী হয়ে একটি যৌতুক মামলা দায়ের করি। এরপর চলতি বছরের ৫ জানুয়ারি আমার স্বামী শাহ আলম খান, তার চাচাত ভাই টুঙ্গিপাড়া উপজেলার ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: ইউসুফ খান, শাহ আলমের মা ফাতেমা বেগম, শাহ আলমের চাচাত ভাই আজাদ খান আমার বাবার বাড়িতে আসে।

তারা আমার বাবার বাড়ির সবার কাছে এ ঘটনার জন্য ক্ষমা চায়। পরে রাত ৮ দিকে তারা মাহেন্দ্র গাড়িতে করে আমাকে নিয়ে সিঙ্গারকুল গ্রামের উদ্দেশ্যে রওনা দেন। মাহেন্দ্রটি পারকুশলী গ্রামের কামরুলের ফাঁকা ভিটার কাছে পৌঁছালে আমার স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন গাড়ি থামিয়ে আমাকে গাড়ি থেকে নামিয়ে যৌতুকের ৫ লাখ টাকা না দিয়ে যৌতুক মামলা করায় ক্ষিপ্ত হয়ে বেদম মারপিট করে। পরে আমি গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি হই। মুক্তা খানম আরো বলেন, এ ঘটনায় ২১ জানুয়ারি গোপালগঞ্জ নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে একটি মামলা দায়ের করি।

এ ঘটনার জুডিশিয়াল তদন্তের জন্য ট্রাইব্যুনাল গোপালগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট বীণা দাসকে দায়িত্ব দেয়। জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট বীণা দাস তদন্ত প্রতিবেদনে শাহ আলম, ইউসুফ খান, ফাতেমা ও আজাদ খানের বিরুদ্ধে আনিত অভিযোগের সত্যতা পাওয়া গেছে বলে উল্লেখ করেন। এরপর আসামীদের বিরুদ্ধে আদালত গ্রেফতারী পরোয়ানা জারি করে। ইউসুফ খান আদালতে হাজির হয়ে জামিন নেন। এছাড়া তিনি আদালতে ৯ কার্য দিবসে হাজিরাও দেন। এ সব কার্য দিবসে তিনি অফিসের হাজিরা খাতায়ও স্বাক্ষর করেছেন। এটি করে তিনি সরকারি চাকরি বিধি ভঙ্গ করেছেন।

ফেঁসে যাওয়ার ভয়ে তিনি অফিসের হাজিরা খাতাটি গায়েব করেছেন। অভিযুক্ত শিক্ষা কর্মকর্তা মো: ইউসুফ খান অফিসে ও আদালতে এক সাথে হাজিরা দেয়ার কথা অস্বীকার করে বলেন, চাকরির বিধি অনুযায়ী এটি করা যায় না। ছুটি নিয়েই কোর্টে হাজিরা দিতে হয়। আমি এক সাথে অফিসে ও কোর্টে হাজিরা দেইনি। প্রতিপক্ষ আপনাদের কাছে আমার বিরুদ্ধে কোর্টে ও অফিসে এক সাথে হাজিরা দেয়ার মিথ্যা অভিযোগ করেছে। তবে গত ৬ সেপ্টেম্বর আমার অফিস থেকে হাজিরা খাতা চুরি হয়েছে।

এ ব্যাপারে আমি টুঙ্গিপাড়া থানায় জিডি করেছি। এখন নারী নির্যাতন মামলাটি বাদী ও আসামীদের মধ্যে মীমাংসার পর্যায়ে রয়েছে। গোপালগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: মাসুদ ভূইয়া বলেন, মুক্তা খানমের অভিযোগ পেয়েছি। অভিযোগ পত্রটি ঢাকা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠিয়েছি। উল্লেখ্য সম্প্রতি এক শিক্ষিকার দেওয়া নারী ও শিশু নির্যাতন মামলায় আসামী হয়ে মুকসুদপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুন্সি রুহুল আসলাম বর্তমানে সাময়িক বরখাস্ত হয়েছেন।


1