LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

পকেট ভারী নওগাঁয় চাল ব্যবয়ায়ীদের ঠকছে কৃষক



গত এক সপ্তাহে নওগাঁর চালের আড়তগুলোতে প্রকার ভেদে মণে ১শ’ থেকে দেড়শো টাকা চালের দাম বাড়িয়েছে ব্যবসায়ীরা। ধানের দাম বৃদ্ধির অজুহাত দেখিয়ে চালের দাম বাড়ানোকে ব্যবসায়ীদের কারসাজি মনে করছে বিশিষ্টজনরা। আর জেলা প্রশাসন বলছে, চালের দাম বাড়ানো যৌক্তিক আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।    
মৌসুমের শুরুতে নওগাঁর হাটগুলোতে ব্যবসায়ীরা ধান কিনেছে সাড়ে ৫শ’ থেকে ৬শ’ টাকা মণ দরে। সরকারের সহজ শর্তে বিপুল পরিমাণ ঋণের টাকায় শত শত মণ ধান কিনে গুদামজাত করে এখানকার ব্যবসায়ীরা। কৃষক ধার দেনার মাধ্যমে কঠোর পরিশ্রম করে উৎপাদিত ধান হাটে নিয়ে ন্যায্য দাম না পাওয়ায় আয় ব্যয়ের হিসাব মেলাতে কপালের ভাজ বড় হয়ে উঠে। তার ওপর আবার হঠাৎ চালের দাম বৃদ্ধির এমন খবর এসব কৃষককে আরো বেশি চিন্তায় ফেলে দিয়েছে। 
কৃষকের অভিযোগ, তাদের গোলা থেকে ৮০ ভাগ ধান ব্যবসায়ীরা স্বল্প মূল্য কিনে এখন ইচ্ছে মতো বাড়িয়েছে চালের দাম। এতে ব্যবসায়ীর পকেট ভারী হলেও কৃষকের অবস্থা দিনে দিনে আরো নাজুক হয়ে পড়ছে। কৃষকরা বলেন আমরা লাভ পাই না। ধারদেনা করে ফসল ফলানোর পর হাটে নিয়ে ৫৫০ টাকা দরে বিক্রি করেছি। এখন সে ধান মিলাররা বেশি দামে বিক্রি করছে। আমাদের কাছে আর ধান নাই। 
সরকারের নানা সুযোগ সুবিধা নিয়ে ছোট বড় ১ হাজার চাতাল ও রাইস মিলে প্রায় আড়াই হাজার কোটি টাকার কারবার করে ব্যবসায়ীরা। মৌসুম এলে এসব ব্যবসায়ী এক জোট হয়ে কৃষককে ঠকিয়ে নিজেদের মুনাফার পাহাড় গড়ে তোলা মুল কাজ বলে দাবী বিশিষ্ট জনদের ।  
নওগাঁ সিপিবির সভাপতি এডভোকেট মহসীন আলী বলেন, ‘মিলাররা বিভিন্ন সরকারি এবং বেসরকারি ব্যাংক থেকে বড় অংকের ঋণ নিয়ে অল্প দামে ধান কিনে তারা গুদামজাত করে রেখেছিল। 


1