LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

ধামইরহাটে আলুর বাম্পার ফলনে কৃষক খুশি, গ্রামের আলু মেটাচ্ছে শহরের চাহিদা



ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর ধামইরহাটে আলুর বাম্পার ফলন হওয়ায় কৃষককুল খুশি, গ্রাম থেকে উৎপাদিত এইসব আলু মেটাচ্ছে শহরের চাহিদা। উপজেলার চকবদন গ্রামের শফিকুর রহমানের ছেলে আলুচাষী ওবায়দুল হক জানান, তার প্রতি একরে আলু চাষাবাদ করতে খরচ হয়েছে ৪০ থেকে ৪২ হাজার টাকা। একরপ্রতি আলু পেয়েছেন ১২০ মনের অধিক, যা বিক্রয় করেছেন লক্ষাধিক টাকায়, স্বল্পমুল্যে সার-সেচ সুবিধা ও কৃষি অফিসের সঠিক পরামর্শ পাওয়ায় এমন ফলন পাওয়া সম্ভব হয়েছে। তিনি আরও জানান, আমি আলু চাষ করে জমির আলু চানকুড়ি গ্রামের  দেলোয়ারের ছেলে আলু ব্যবসায়ী হেলাল হোসেনকে দিয়েছি, তিনি নিজস্ব শ্রমিক দিয়ে আলু মাঠ থেকে নিয়ে ঢাকায়  প্রেরণ  করেন। আলু ব্যবসায়ী  হেলাল হোসেন জানান, পাইকারী দরে কেনা এসব আলু বগুড়া, রাজশাহী ও ঢাকায় পাঠিয়ে আমিও আর্থিক ভাবে লাভবান হয়েছি, তবে প্রথমে চড়া চামে বাজার থাকলেও বর্তমানে একটু দাম কম হওয়ায় সময় সময় কিছুটা লোকসান গুনতে হয়।

মাঠে সামান্য কিছু অর্থ দিয়ে মহিলা শ্রমিক নিয়োগ করে তাদের মাধ্যমে সুচারুভাবে আলু  তোলা দৃশ্য ছিল  দেখারমত। এ সময় মহিলা শ্রমিকরা অভিযোগ করেন মাত্র ১২০ টাকা মজুরী দিয়ে দিনভর আমরা এসব কাজ করে থাকি, যদিও একজন পুরুষ শ্রমিকের বাজারমুল্য ৩’শ থেকে ৩৫০ টাকা।

উপজেলা কৃষি অফিসার কৃষি মো. সেলিম রেজা বলেন, কৃষকরা ইরি-আমন ধানের পাশাপাশি সাথী ফসল বার বাড়তি ফসল হিসেবে আলুচাষ একটি লাভজনক, অনেক কৃষক ধানের পাশাপাশি আলু চাষ করে তাদের জীবন মান উন্নীত করতে পেরেছেন, আর এসব কাজে কৃষি অফিস অংশিদারীত্বের ভিত্তিতে কৃষকদের উন্নয়নে সব সময় কাজ করে যাচ্ছে।


1