LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ১৮ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

উল্লাপাড়ায় বালু মহাল নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়া দিনভর উত্তেজনা



সাহারুল হক সাচ্চু


সিরাজগঞ্জের উল্লাপাড়ায় আজ সোমবার আলোকদিয়ার গ্রামের পাশে ফুলঝোড় নদীতে অবৈধভাবে বালু উত্তোলনকে কেন্দ্র করে গ্রামবাসীরা ও বালু উত্তোলনকারীদের মধ্যে  ধাওয়া পাল্টা ধাওয়া  হয়েছে। সেখানে দিনভর চরম উত্তেজনা দেখা দেয়। গ্রামবাসীরা এখন নদী পাড়ে তাদের জমিতে দল বেধে অবস্থান করছে।

গত চারদিন ধরে গ্রামবাসীরা তাদের জমি রক্ষায় নদী পাড়ে দল বেধে থাকছে। নারায়নগঞ্জের মোঃ জাকির হোসেন নামের এক ব্যক্তি তাদের জমিতে নদীটির  বালু  মহালের লিজ নিয়েছেন বলে জানা যায়। বালু উত্তোলনকারী মোঃ জাকির হোসেন তার লোকজন দিয়ে মহালের নির্ধারিত এলাকার বাইরে আলোকদিয়ার গ্রামবাসীর নিজস্ব জমি থেকে বালু উত্তোলন করছেন বলে অভিযোগ করা হয়েছে।

ঘটনার সময় গ্রামের নারী ও পুরুষেরা বালু উত্তোলনকারী লোকজনকে ধাওয়া দিলে তারা সবাই  পালিয়ে যায়। বর্তমানে এই বালু মহালকে ঘিরে লিজ গ্রহিতার লোকজন, শ্রমিকদের এবং আলোকদিয়ার গ্রামবাসীদের মধ্যে ব্যাপক উত্তেজনা চলছে।

আলোকদিয়ার গ্রামের নারী পুরুষ মিলে শেষ বিকেলে দু’শতাধিক লোকজন নদী পাড়ে এসে অবস্থান নিয়েছেন। সেখানে তাদের রাতের খাবার আয়োজন করা হয়েছে। তারা সেখানে রাত কাটাবেন বলে জানিয়েছে। স্থানীয় লোকজন এখানে বড় ধরনের গোলযোগের আশংকা করছেন।

আলোকদিয়ার গ্রামের বাসিন্দা ও নদী চরের জমির মালিক বদিউজ্জামান, তোষর আলী, আবু তাহের, মোঃ নিজাম, ইউনুস আলী, সুলতান আহমেদ ও নয়ান আলী  অভিযোগ করেন, কিছুদিন আগে জাকির হোসেন নামের এ ব্যক্তি নদী চরে নির্ধারিত বালু মহাল লিজ নিয়ে আসেন।

উল্লাপাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দু’দিন আগে কথিত বালু মহালের সীমানা চিহ্নিত করে দেওয়া হয়। সেখানে জাকির হোসেনের লোকজন তাদের নির্ধারিত সীমানার বাইরে গিয়ে সোমবার সকাল থেকে গ্রামের লোকজনের জমি থেকে অবৈধভাবে বালু উত্তোলন শুরু করে। খবর পেয়ে গ্রামের নারী পুরুষেরা ছুটে এলে শ্রমিকদের সঙ্গে তাদের কয়েক দফা ধাওয়া পাল্টা ধাওয়া হয়।

এসময় বিপদ বুঝে বালু উত্তোলনকারীরা পালিয়ে যায়। অভিযোগকারীরা আরো জানান, মোটা অংকের অর্থের বিনিময়ে স্থানীয় বাসিন্দা জাকের হোসেন, জয়নাল ও আমিরুল ইসলামসহ বেশ কয়েকজন যুবক লিজ গ্রহিতা জাকির হোসেনের অবৈধ বালু উত্তোলনে সহযোগিতা করে আসছেন। 

যে কোন মূল্যে গ্রামবাসী তাদের জমি থেকে অবৈধ বালু উত্তোলন রুখে দেবে বলে উল্লেখ করেন অভিযোগকারীরা।  এরা তাদের নিজস্ব জমি থেকে বালু উত্তোলন বন্ধ করার ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা প্রশাসনের কাছে আবেদন জানিয়েছেন।

সরেজমিনে গিয়ে আরো জানা গেছে, এদের অবৈধভাবে বালু উত্তোলনের কারণে এরই মধ্যে বদিউজ্জামানের চার শতাধিক গাছের কাঠ বাগানসহ পুরো জমি নদীতে বিলিন হয়েছে। আরো ক’জনের ফসলী জমি বিলিন হয়েছে। রজব আলীর কাঠ বাগানের দু’শতাধিক বড় ছোট ইউক্যালিপস গাছ নিজেরাই কেটে ফেলে রেখেছে।

এ ব্যাপারে জাকির হোসেন ও তার লোকজনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও সোমবার বিকেলে তাদেরকে পাওয়া যায়নি।

উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আরিফুজ্জামান জানান, প্রশাসন থেকে রোববার জাকির হোসেনের নেওয়া বালু মহালের লিজের নির্দিষ্ট স্থান চিহ্নিত করে খুঁটি পুঁতে দেওয়া হয়েছে। লিজ গ্রহিতা এর বাইরে বালু উত্তোলনের চেষ্টা করলে প্রশাসন থেকে অবশ্যই প্রয়োজনীয়  ব্যবস্থা নেওয়া হবে।


1