LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বুধবার| ২৪ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

আমিরাত থেকে বিশাল বিনিয়োগ আসছে বাংলাদেশে



বাংলাদেশে এক হাজার কোটি টাকা বিনিয়োগ করবে সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) বেশ কয়েকটি ব্যবসায়িক প্রতিষ্ঠান। রোববার (১৫ সেপ্টেম্বর) কনরাড দুবাই হোটেলে শুরু হতে যাওয়া বাংলাদেশ ইকোনোমিক ফোরামের আগে এ তথ্য জানায় এর আয়োজকরা।

ফোরামে ৩০০ জনের বেশি সরকারি কর্মকর্তা, ব্যবসায়ী নেতা, বিনিয়োগকারী ও উদ্যোক্তা অংশগ্রহণ করবেন। এক দিনের এই সম্মেলনের লক্ষ্য হলো, বাংলাদেশ ও ইউএই-এর বাণিজ্য ও বিনিয়োগ প্রবাহকে শক্তিশালী করা। ইউএই-এর অর্থনীতিতে প্রধান বিনিয়োগকারীরা হলেন বাংলাদেশি। দেশটিতে ৫০ হাজারের বেশি ব্যবসা প্রতিষ্ঠানের মালিক বাংলাদেশি প্রবাসীরা। তারা বেশ সফলতার সঙ্গেই এসব ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করছেন। এগুলোতে এক লাখ ৫০ হাজারের বেশি মানুষ কাজ করে থাকেন।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান বাংলাদেশ ইকোনোমিক ফোরামের দ্বিতীয় অধিবেশনে মূল বক্তব্য উপস্থাপন করবেন। তিনি একটি ২০ সদস্যের সরকারি প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন। এ বিষয়ে এরাবিয়ান বিজনেসকে দেয়া এক সাক্ষাতকারে সালমান এফ রহমান বলেন, 'বাংলাদেশে ১০০ ইকোনোমিক জোন এবং ২৮টি হাইটেক পার্ক তৈরি করা হচ্ছে যেখানে কম শ্রম খরচে এবং খুব কম অর্থ ব্যয় করে শিল্প স্থাপনা গড়া সম্ভব। আরব আমিরাত এবং মধ্যপ্রাচ্যের বিনিয়োগকারী ভাইদের এখনই এই সুযোগ গ্রহণ করা উচিত।'

তিনি আরও বলেন, 'গত বছর বাংলাদেশে সরাসরি বিদেশি বিনিয়োগের পরিমাণ ৬৯ শতাংশ বেড়ে ৩৬১ বিলিয়ন হয়। বাংলাদেশ আরও সরাসরি বিদেশি বিনিয়োগ গ্রহণ করতে প্রস্তুত। আমরা চীন, জাপান ও যুক্তরাষ্ট্র থেকে সবচেয়ে বেশি বিনিয়োগ পেয়েছি।'

এর আগে এ বছরের ১৮ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আরব আমিরাত সফরের সময় দ্বিপাক্ষিক সম্পর্ক শক্তিশালীকরণের অংশ হিসেবে দুই দেশের মধ্যে বিনিয়োগ, ব্যবসা-বাণিজ্য এবং বিদ্যুৎ খাতে চারটি সমঝোতা স্মারক সাক্ষরিত হয়েছে।

প্যান এশিয়া মিডিয়ার মতে, ২০১৮ সালে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ছিল ৭.৯ শতাংশ। এই প্রবৃদ্ধির পরিমাণ আরও বাড়ানোর সব ধরনের পদক্ষেপ নেয়া হচ্ছে। আগামী কয়েক বছরে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি আট শতাংশ হবে বলে আশা করা হচ্ছে।


সূত্রঃ- এরাবিয়ান বিজনেস ডট কম


1