LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

ব্যাংক অ্যাকাউন্ট খোলার জটিলতা আর নয় সহজ হচ্ছে অ্যাকাউন্ট খোলার পদ্ধতি।



ব্যাংক অ্যাকাউন্ট খোলার জটিলতা আর নয়। সহজ হচ্ছে ব্যাংক অ্যাকাউন্ট খোলার পদ্ধতি। মাত্র দুই পাতার ফরম পূরণ করেই খোলা যাবে ব্যাংক অ্যাকাউন্ট। আগামী মাস থেকেই নতুন পদ্ধতিতে গ্রাহকরা যেকোনো ব্যাংকে অ্যাকাউন্ট খুলতে পারবেন।

রোববার সচিবালয়ে ব্যাংকগুলোতে ব্যবহৃত ফরমসমূহ সহজিকরণের জন্য গঠিত কমিটির বৈঠকে বিষয়টি চূড়ান্ত করা হয়। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব এ বি এম রহুল আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে বাংলাদেশ ব্যাংক, মন্ত্রিপরিষদ বিভাগ, বিভিন্ন ব্যাংকের প্রতিনিধি ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সকাল ১০ টা থেকে শুরু হয়ে বৈঠকটি টানা আড়াই ঘণ্টা স্থায়ী হয়।

বৈঠকের পর অতিরিক্ত সচিব রুহুল আজাদ এই প্রতিবেদককে বলেন, গত ২২ আগস্ট মন্ত্রিপরিষদ সচিবের সভাপতিত্বে বার্ষিক উদ্ভাবনী কর্মপরিকল্পনা বাস্তবায়ন বিষয়ক পর্যালোচনা সভায় ব্যাংকে ব্যবহ্নত ফরমগুলো সহজীকরণের উপায় নির্ধারণ করার জন্য আর্থিক প্রতিষ্ঠান বিভাগকে বলা হয়। এর বাস্তবতায় ৫ সেপ্টেম্বর এ সম্পর্কিত একটি কমিটি গঠন করা হয়।

গতকাল রোববার ছিল কমিটির দ্বিতীয় বৈঠক। এই বৈঠকে ব্যাংকের হিসাব খোলার ফরম সহজ করার বিষয়টি চূড়ান্ত করা হয়েছে। আমরা সিদ্ধান্ত নিয়েছি ব্যাংক হিসাব খোলার ফরম হবে দুই পাতার। আর ব্যাংক থেকে ঋণ নেয়ার ফরম হবে ৫ পাতার। বর্তমানে ব্যাংক ঋণ নিতে হলে ১৩ পাতার ফরম পূরণ করতে হয়।

আগামীতে ব্যাংকের হিসাব খুলতে মাত্র দুই পাতার ফরম পূরণ করতে হবে। গ্রাহকদের ভোগান্তি লাগবের জন্য মন্ত্রিপরিষদ বিভাগের সচিবের নির্দেশনায় আমরা এ কাজটি করেছি।

তিনি আরো বলেন, আগামী সপ্তাহে এ বিষয়ে আরেকটি বৈঠক করে বাংলাদেশ ব্যাংককে এ বিষয়ে পদক্ষেপ নেয়ার জন্য বলা হবে। আগামী অক্টোবর মাসের মধ্যেই দুই পাতার ফরম পূরণ করে গ্রাহকেরা ব্যাংক হিসাব খুলতে পারবেন।

বৈঠক সূত্র জানায়, বর্তমানে কোনো ব্যাংকে হিসাব খুলতে হলে সংশ্লিষ্টকে ছবি ও এনআইডির পাশাপাশি চাকরি বা ব্যবসার সংক্রান্ত পরিচয়পত্র, ওয়াসা, বিদ্যুৎ, টেলিফোন বিলের কপি এবং একজন পরিচয় প্রদানকারীর প্রত্যয়ন দিতে হয়।

কিন্তু আগামীতে হিসাব খোলার ক্ষেত্রে ছবি ও এনআইডি ছাড়া আর কিছু লাগবে না। দুই পাতার ফরমটি হবে খুব সিম্পল; যা স্কুলের ছাত্রছাত্রীরাও খুব সহজে পূরণ করতে পারবে। এখানে কোনো বাহুল্য তথ্য থাকবে না। যেমন- মাসে হিসাবধারী কত টাকা জমা বা উত্তোলন করবেন। তার কী কী ব্যবসা আছে, বা অন্য কোনো ব্যাংকে অ্যাকাউন্ট আছে কি না। বর্তমানে ব্যাংক হিসাব খুলতে এসব তথ্য দিতে হয়। আগামীতে এসবের কিছুই হিসাব খুলতে প্রয়োজন হবে না।


1