LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

বাণিজ্যমেলায় কোন রাস্তায় ঢুকবেন-বেরোবেন



রাজধানীর শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পাশে নতুন বছরের প্রথম দিন থেকে মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু হচ্ছে।

রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) এ মেলার আয়োজন করেছে। মেলায় দেশি-বিদেশিসহ প্রচুর লোকের সমাগম হয়। মেলায় দর্শনার্থীদের সঠিক পথে ও সুষ্ঠুভাবে গমনাগমন, সুশৃঙ্খল যানবাহন পার্কিং/বাহিরসহ আশপাশের এলাকায় যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে ডিএমপির ট্রাফিক বিভাগ কর্তৃক নিম্নবর্ণিত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

মেলায় আগত যানবাহন পার্কিং স্থান:

 ১ নম্বর পার্কিং (ডিআইটিএফ-২০২০-এর ভিআইপি গেট থেকে প্রধান গেট পর্যন্ত খালি জায়গা)।
 ২ নম্বর পার্কিং (ডিআইটিএফ-২০২০-এর ২ নম্বর গেট সংলগ্ন খালি জায়গা)।
 ৩ নম্বর পার্কিং (র‌্যাব-২ অফিসের বিপরীত কলোনি মাঠ)।
 ৪ নম্বর পার্কিং (র‌্যাব-২ অফিসের উত্তর পাশে সরকারি কলোনি মাঠ)।
 ৫ নম্বর পার্কিং (জি টাইপ কলোনি মাঠ)।
 মোটরসাইকেল পার্কিং (বিআইসিসির পশ্চিম পার্শ্বে ফাঁকা জায়গা, মেলা “ট্রাফিক কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টার” এর সামনে এবং পিডব্লিউডি অফিসের ভেতর ফাঁকা জায়গা)।

মেলায় প্রবেশপথ:
১. যে সকল দর্শনার্থী যানবাহন নিয়ে ধানমন্ডি-নিউমার্কেটের দিক থেকে মিরপুর রোড ব্যবহার করে মেলায় আসবেন, তারা রেসিডেন্সিয়াল কলেজের বিপরীতে প্রতিরক্ষা মন্ত্রণালয়ে যাওয়ার রাস্তা/শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল, নতুন সড়ক ব্যবহার করে গণভবন হাইস্কুল ক্রসিং হয়ে মেলায় প্রবেশ করবেন এবং ২ নম্বর পার্কিং ব্যবহার করবেন।

২. যে সকল দর্শনার্থী যানবাহন নিয়ে গাবতলী, মোহাম্মদপুর ও আশপাশ এলাকা থেকে মেলায় আসবেন, তারা শিশুমেলা ক্রসিং হয়ে শ্যামলী-আগারগাঁও লিংক রোড ব্যবহার করে শেরেবাংলা আদর্শ মহিলা কলেজ গেট দিয়ে প্রবেশ করে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ও র্যাব-২ অফিসের বিপরীতে সরকারি কলোনি মাঠে (৩ নম্বর পার্কিং) গাড়ি পার্ক করে মেলায় প্রবেশ করতে পারবেন।


৩. যে সকল দর্শনার্থী যানবাহন নিয়ে পল্লবী-কাজীপাড়া-শেওড়াপাড়া ও আশপাশ এলাকা থেকে মেলায় আসবেন, তারা আগারগাঁও লাইট ক্রসিং ডানে মোড় নিয়ে শ্যামলী-আগারগাঁও লিংক রোড ব্যবহার করে শেরেবাংলা আদর্শ মহিলা কলেজ গেট হয়ে র্যাব-২ অফিস এর বিপরীত কলোনি মাঠের (৩ নম্বর পার্কিং) পাশের মাঠে ট্রাফিক পুলিশ কর্তৃক নির্ধারিত স্থানে (৪ নম্বর পার্কিং) ও (৫ নম্বর পার্কিং) গাড়ি পার্ক করে মেলায় প্রবেশ করবেন।

৪. যে সকল দর্শনার্থী যানবাহন নিয়ে উড়োজাহাজ ক্রসিং হয়ে মেলায় আসবেন, তারা বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র (বিআইসিসি) ও পরিকল্পনা কমিশনের মধ্যবর্তী রাস্তা দিয়ে মেলায় প্রবেশ করবেন এবং ১ নম্বর পার্কিং ব্যবহার করবেন।

৫. মোটরসাইকেল নিয়ে যারা মেলায় আসবেন, তারা বিআইসিসির পশ্চিম পার্শ্বে ফাঁকা জায়গা, “ট্রাফিক কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টার” এর সামনে এবং পিডব্লিউডি অফিসের ভেতর ফাঁকা জায়গায় পার্ক করে মেলায় প্রবেশ করবেন। হেলমেট নিজ হেফাজতে রাখবেন।
৬. মেলাপ্রাঙ্গণে নির্দিষ্ট ‘ফি’র বিনিময়ে গাড়ি পার্কিংয়ের সুব্যবস্থা থাকবে এবং যানবাহন নিয়ে আগত সকলকে ট্রাফিক পুলিশ কর্তৃক নির্দেশিত স্থানে গাড়ি পার্কিং করার জন্য অনুরোধ করা হলো। পার্কিং এলাকায় গাড়িতে মালামাল নিজ দায়িত্বে রাখবেন।

মেলা হতে বহির্গমন:

১. মেলার ১ নম্বর পার্কিং হতে থেকে হওয়ার ক্ষেত্রে পিডব্লিউডি ক্রসিং হয়ে শেরেবাংলা নগর শিক্ষা প্রকৌশল ভবন ডানে মোড় নিয়ে বেগম রোকেয়া সরণিতে প্রবেশ করবেন।
২. মেলার ২ নম্বর পার্কিং থেকে বের হওয়ার সময় গণভবন স্কুল ক্রসিং হতে কৃষি বিশ্ববিদ্যালয়ের সংযোগ সড়ক হয়ে সোহরাওয়ার্দী হাসপাতালের দক্ষিণ পাশ দিয়ে মিরপুর রোডে প্রবেশ করবেন।৩. মেলার ৩, ৪ ও ৫ নম্বর পার্কিং থেকে বের হওয়ার সময় শ্যামলী-আগারগাঁও লিংক রোড হয়ে মিরপুর রোড ও বেগম রোকেয়া সরণি উভয় রাস্তায় প্রবেশ করতে পারবেন।

সরকারি ছুটির দিন:
১. মেলা চলাকালীন সরকারি ছুটির দিনে খামারবাড়ি থেকে আগারগাঁও লাইট ক্রসিং পর্যন্ত রিকশা, ভ্যান ও ঠেলাগাড়িসহ অযান্ত্রিক যানবাহন চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে।
২. যানবাহন নিয়ন্ত্রণের সুবিধার্থে শুক্রবার ও শনিবারসহ সরকারি ছুটির দিনে আগারগাঁও (নতুন সড়ক) ব্যবহার করে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র ক্রসিং হয়ে মেলাপ্রাঙ্গণে প্রবেশ করা যাবে না। উক্ত সড়ক ব্যবহারকারীদের আগারগাঁও লাইট ক্রসিং হয়ে মেলায় প্রবেশ করার জন্য অনুরোধ করা হলো।

রোড ডাইভারশন:
ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা চলাকালীন ওই এলাকায় বসবাসকারী, সরকারি-বেসরকারি দফতরে আগত গাড়ি ও শুধুমাত্র মেলায় প্রবেশকারী গাড়ি ব্যতীত অন্যান্য ব্যক্তিদের নিম্নলিখিত সড়ক ব্যবহার না করে বিকল্প সড়ক ব্যবহার করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

১. গণভবন স্কুল ক্রসিং থেকে শুধুমাত্র মেলায় আগত গাড়ি বিআইসিসি ক্রসিং অভিমুখে চলতে পারবে।
২. শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল নতুন সড়ক (পশ্চিম মাথা) ও সোহরাওয়ার্দী হাসপাতাল কলেজ গেট হতে গণভবন স্কুল হয়ে পিডব্লিউডি ক্রসিং হয়ে বিআইসিসি পর্যন্ত।
৩. শেরেবাংলা আদর্শ মহিলা কলেজ গেট থেকে শিক্ষা প্রকৌশল ক্রসিং হয়ে প্যারেড স্কয়ার রোকেয়া সরণি ক্রসিং (শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় গ্যাপ) পর্যন্ত।

উল্লিখিত বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করছে।


1