LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

লাকসামে করোনায় প্রথম একজনের মৃত্যু



আরিফুর রহমান স্বপন, লাকসাম (কুমিল্লা) প্রতিনিধিঃ
 
কুমিল্লার লাকসামে করোনায় প্রথম এক ব্যক্তি মারা গেছেন। মৃত ওই ব্যক্তির নাম মোঃ হেদায়েত উল্লাহ (৫৫)। তিনি পৌরসভার ৫নম্বর ওয়ার্ডের রাজঘাট এলাকায় বসবাস করেন। তাঁর গ্রামের বাড়ি উপজেলার মুদাফরগঞ্জ দক্ষিণ ইউনিয়নের শ্রীয়াাংয়ে। 
 
গতকাল ২৮ মে (বৃহস্পতিবার) রাতে কুমিল্লা মেডিক্যাল কলেজ (কুমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বিশ্বস্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুসারে সর্বোচ্চ সতর্কতায় ওইদিন গভীর রাতে তাঁর গ্রামের বাড়ির পারিবারিক কবরস্থানে দ্রুত মৃতদেহ দাফন করা হয়। এসময় উপজেলা নির্বাহী অফিসার এ,কে,এম সাইফুল আলম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আবদুল আলী, লাকসাম থানা পুলিশের অফিসার ইনচার্জ মোঃ নিজাম উদ্দিন উপস্থিত ছিলেন। উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্র থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।
 
জানা যায়, করোনায় আক্রান্ত হেদায়েত উল্লাহর  মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে এলাকার কিছু সংখ্যক লোক রাস্তায় গাছের গুঁড়ি ফেলে করোনা রোগী দাপনে বাধা সৃষ্টি করেন। পরে প্রশাসনের হস্তক্ষেপে পিছু হটতে বাধ্য হন বাধা সৃষ্টিকারিরা।
 
এদিকে চরমোনাই পীরের গঠিত ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কুমিল্লা দক্ষিণ জেলা টিমের সদস্যরা ধর্মীয় নীতি অনুযায়ী ওই মৃত ব্যক্তির গোসল ও জানাযার ব্যবস্থা করেন। দলের কেন্দ্রীয় শূরা সদস্য আলহাজ্ব সেলিম মাহমুদের সহযোগিতায় মৃত ব্যক্তির জানাযার ইমামতি করেন ইসলামী যুব আন্দোলন কুমিল্লা জেলা দক্ষিণের অন্যতম সদস্য মুফতি ইমরান হোসেন এবং ওই কার্যক্রম পরিচালনা করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ কুমিল্লা জেলা দক্ষিণের দায়িত্বশীল ডাঃ আবদুল মমিন মজুমদার, ওয়ালিউল্লাহ মুজাহিদ, আবদুর রাজ্জাক।
 
লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূ্ত্রে আরও জানা গেছে, গত ৭ই মে আক্রান্ত ওই ব্যক্তি চট্টগ্রাম থেকে লাকসাম পৌর শহরের রাজঘাটের বাসায় আসেন। এখানে আসার পর তিনি হোম কোয়ারেন্টাইনে না থেকে অবাধে পরিবারের সদস্যদের সংস্পর্শে যান এবং রাজঘাট এলাকার দোকান-পাটে এবং শহরের দৌলতগঞ্জ বাজারে অবাধে বিচরণ করেন। এদিকে সংবাদ পেয়ে উপজেলা স্বাস্থ্য বিভাগ গত ১৪মে ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠানো হলে পরদিন রাতে পরীক্ষার ফলাফলে করোনা পজেটিভ রিপোর্ট আসে। পরে আক্রান্ত ওই ব্যক্তিকে হোম আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হয় এবং ওই বাড়িটিসহ পুরো এলাকা লকডাউন (অবরুদ্ধ) করে দেন।
 
অপরদিকে গত ১৬ মে আক্রান্ত ওই ব্যক্তির পরিবারের অপর পাঁচ সদস্যের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হলে তাদেরও সকলের রিপোর্ট পজেটিভ আসে। ফলে ওই পরিবারের মোট ৬ সদস্য করোনায় আক্রান্ত হন। এ ছাড়া ওই ব্যক্তির মেয়ের জামাই। তার বাড়ি পশ্চিমগাঁও সোয়াছোয়ানী এলাকায়। তিনি কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের এমবিএ শেষ বর্ষের শিক্ষার্থী। তিনিও তাদের সংস্পর্শে এসে করোনায় সংক্রামিত হন।
লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী জানান, করোনায় আক্রান্ত হয়ে উপজেলায় এই প্রথম একজন মারা গেলেন।
 
তিনি করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে সকলকে স্বাস্থ্যবিধি মেনে বাসা-বাড়িতে থাকার পরামর্শ দেন।


1