LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

নানা সমস্যা ও অনিয়মে জর্জরিত শহীদ আহসান উল্লাহ্ জেনারেল হাসপাতাল



শেখ রাজীব হাসান,গাজীপুর প্রতিনিধি

শহীদ আহসান উল্লাহ্ মাষ্টার জেনারেল হাসপাতাল নামটি সকলের পরিচিত। চিকিৎসা সেবার মান ভালো হওয়ায় বিভিন্ন রোগে আক্রান্ত হওয়া গাজীপুরের রোগীদের পাশাপাশি উত্তরা ও আশপাশের বিভিন্ন এলাকার রোগীদের সমাগম ঘটে। তবে সামান্য বৃষ্টি হলেই পাল্টে যায় শহীদ আহসান উল্লাহ্ মাষ্টার জেলারেল হাসপাতালের দৃশ্য ।  হাসপাতালের সামনের সড়কসহ মুল ফটকের সামনে ও পুরাতন ভবনের সামনে জমাট বাধে হাটু পরিমাণ পানি। ড্রেনেজ ব্যাবস্থা না থাকায় মল, মূত্র মিশ্রিত পানিতে হেটে রোগী, ডাক্তার ও নার্সসহ হাসপাতালের স্টাফদের প্রবেশ করতে হয়। এতে হাসপাতালের পরিবেশ আরো খারাপ হয় ফলে রোগীরা অনেকে বাইরে থেকেই চলে যায় আর যারা আসে তারা আরো বেশী অসুস্থ হয়ে যায়।


এছাড়া সরকারি হাসপাতালের ২০০ গজের মধ্যে কোনো প্রাইভেট হাসপাতাল বা ক্লিনিক না থাকার সরকারি আদেশ থাকলেও কতিপয় অসাধু কিছু প্রতিষ্ঠান সরকারি আদেশ লঙ্ঘন করে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালের ১০০ গজের মধ্যে গড়ে তুলেছে একাধিক বেসরকারি ক্লিনিক, প্যাথলজি ল্যাব ও ডায়াগনস্টিক সেন্টার। এখানকার অনেক ক্লিনিকের বিরুদ্ধে চিকিৎসার নামে প্রতারণার অভিযোগ রয়েছে।

প্রতিষ্ঠানগুলোতে এমবিবিএস ডাক্তারদের সাইনবোর্ড লাগানো চেম্বারে অদক্ষ হাতুড়ে ডাক্তারদের দিয়ে চিকিৎসার নামে করা হচ্ছে অপচিকিৎসা। রোগীদের কাছ থেকে হাতিয়ে নেওয়া হচ্ছে লাখ লাখ টাকা। এছাড়া সরকারি হাসপাতালে দালাল চক্রের দৌরাত্ম্যে অতিষ্ঠ হয়ে পড়েছেন রোগী ও তাদের স্বজনরা। দালালদের হাতে রোগীরা বলতে গেলে জিম্মি হয়ে পড়েছেন।


গত ২৯শে মে শুক্রবার রাত ৯ ঘটিকার সময় শহীদ আহসান উল্লাহ্ মাষ্টার জেনারেল হাসপাতালে সন্ত্রাসী হামলায় আহত সাংবাদিক রোকসানা পারভীন রুবিকে দেখতে হাসপাতালের নতুন ভবনের মহিলা ওয়ার্ডে প্রবেশ করতেই দেখা নব নির্মিত ভবনের ফ্লোরে বিশাল ফাটল ধরেছে অথচ এখনো পর্যন্ত হাসপাতাল ভবনের সকল কক্ষ ব্যাবহার শুরু হয়নি। এসময় হাসপাতালে ভর্তি থাকা আহত সাংবাদিক রুবিকে দেখে মর্মাহত হলাম। ভর্তি হওয়ার এক রাত পেরেয়ি আরো এক রাত চলে যাচ্ছে অথচ সাংবাদিকের মাথার নিচে একটি বালিস নেই। এসময় প্রায় ১ঘন্টা দাঁড়িয়ে থাকার পর ডিউটি নার্সকে তার চেম্বারে না পেয়ে খুজতে বের হলাম।


বেশ কয়েকজন ভুক্তভোগী ও ফার্মেসীর দোকানি জানান, টঙ্গীতে ব্যাঙের ছাতার মতো গড়ে উঠেছে বেসরকারি ক্লিনিক ও প্যাথলজি সেন্টার। অনেকগুলোর বৈধ কাগজপত্রও নেই। ক্লিনিকে অদক্ষ ডাক্তারতো আছেই সেই সঙ্গে অনেক প্যাথলজি ল্যাবে অশিক্ষিত কম্পিউটার অপারেটরদের দিয়েই আল্ট্রাসনোগ্রাম, ইসিজি, রক্ত, মলমূত্র পরীক্ষাসহ বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করা হয়ে থাকে।

কোনো রোগী যদি বেসরকারি ক্লিনিকে চিকিৎসার জন্য গিয়ে কোনো ভালো ডায়াগনস্টিক সেন্টারের রিপোর্টও দেখান, তাহলে অনেক ক্ষেত্রেই ঐ রিপোর্ট গ্রহণ করা হয় না। ঢাকার বিভিন্ন দালালরা বলে নতুন করে আমাদের হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষা করাতে হবে।


জানা গেছে, রোগীদের সঙ্গে দালালদের অসদাচরণের একাধিক অভিযোগ শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষকে দেওয়ার পরও দালালদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না।
এ ব্যাপারে হাসপাতালের তত্ত¡াবধায়ক নিজাম উদ্দিন বলেন, বৃষ্টি এলেই হাসপাতালের মধ্যে পানি জমাট বাঁধে যার প্রভাব হাসপাতালের সার্বিক কার্যক্রমের উপরেই পরে। ড্রেনেজ ব্যাবস্থা না থাকায় এ সমস্যা তবে এ ব্যাপারে বহুবার সংশ্লিষ্ট কতৃপক্ষের সাথে কথা বলে কোন লাভ হয়নি। ‘আমি যোগদানের পর দালালদের অত্যাচার কিছুটা কমে গেছে। বাকি যারা আছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।’


1