LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ মঙ্গলবার| ২৩ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

চট্টগ্রামের ১০টি ওয়ার্ডের ১১টি এলাকা রেডজোন



করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চট্টগ্রামের ১০টি ওয়ার্ডের ১১টি এলাকাকে রেডজোন হিসেবে চিহ্নিত করা হলেও লকডাউনের কোনো সুনির্দিষ্ট নির্দেশনা আসেনি। এতে প্রশাসনের কর্মকর্তাদের পাশাপাশি জনপ্রতিনিধি এবং সাধারণ মানুষ অনেকটা অন্ধকারে। তবে সমস্যা থেকে উত্তোরণে সবগুলো সংস্থার সমন্বয়ের তাগিদ চিকিৎসকদের।

কখন থেকে চিহ্নিত রেডজোনগুলোতে লকডাউন কার্যকর হবে তা কারো জানা নেই। সাধারণ মানুষেরও যেমন এ নিয়ে কোনো ধারণা নেই, তেমনি কিছু বলতে পারছে না জনপ্রতিনিধিরাও।

কাউন্সিলর শৈবাল দাশ সুমন বলেন, ১০ নং ওয়ার্ড কালকে থেকে লকডাউন হবে অফিসিয়ালি জানলাম, বিস্তারিত পরে আসতে পারে।

ঘোষিত লকডাউনের বিশাল অংশ জুড়ে রয়েছে বিভিন্ন শিল্প এলাকা। বিশেষ করে বন্দর এবং পতেঙ্গার রেড জোন হিসাবে চিহ্নিত ৩টি ওয়ার্ডের এলাকায় ২টি ইপিজেডে কর্মরত রয়েছেন ৪ লাখের বেশি শ্রমিক। তাই এসব এলাকায় রেড জোন কার্যকারিতা নিয়েও প্রশ্ন রয়েছে।

স্বাচিপ কেন্দ্রীয় কমিটি সাংগঠনিক সম্পাদক ডা. আ ন ম মিনহাজুর রহমান বলেন, অতীতের মত যেমন লকডাউন আমরা পালন করেছি, একই লকডাউন যদি জোনেও পালন করি তবে তেমন কোন কাজ হবে বলে আমি মনে করি না।

তবে এখন পর্যন্ত লিখিত নির্দেশনা না আসলেও লকডাউন বাস্তবায়নে প্রস্তুতি নিতে শুরু করেছে পুলিশ। আর সরকারি সংস্থাগুলোর সমন্বয়ের কথা বলছেন চিকিৎসকরা।

উপ-কমিশনার এস এম মেহেদী হাসান বলেন, চট্টগ্রামের ১১টি এলাকাকে রেডজোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। এরমধ্যে একটি এলাকা লকডাউন করা হয়েছে। বাকিগুলো লকডাউন কখন, কবে হবে তা এখনও নির্দেশনা পাইনি।চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ডীন ডা. সেলিম জাহাঙ্গীর বলেন, সরকার যেসব নির্দেশনা দিয়েছেন তার জন্য সকল প্রতিষ্ঠানের সহযোগিতা করতে হবে।

সিটি কপোরেশন সূত্র জানিয়েছে, মঙ্গলবার থেকে ১০ নম্বর কাট্টলী ওয়ার্ড লকডাউন কার্যকর হবে। বাকি ৯টি ওয়ার্ড পর্যায়ক্রমে ২০ জুন থেকে কার্যকরের পরিকল্পনা নেয়া হয়েছে।


1