LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৮ মার্চ ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

কলেজ ভর্তি প্রক্রিয়া শুরু না করলে পড়াশুনায় পিছিয়ে পড়বে, প্রায় ১৭ লাখ শিক্ষার্থী



কলেজে ভর্তি নিয়ে অনিশ্চয়তায় সদ্য এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা। এ বিষয়ে জানতে চাইলে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান জানান, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না এলে শুরু করা যাচ্ছে না কলেজ ভর্তি প্রক্রিয়া। তবে এখনই কলেজ ভর্তি প্রক্রিয়া শুরু না করলে প্রায় ১৭ লাখ শিক্ষার্থী পড়াশুনায় পিছিয়ে পড়বে, যা পরবর্তীতে সমন্বয় করা কষ্টসাধ্য হবে বলে মনে করছেন শিক্ষাবিদরা।

প্রতি বছর এসএসসি পরীক্ষার ফল প্রকাশের ১ সপ্তাহ পর শুরু হয় কলেজ ভর্তি প্রক্রিয়া। তবে এ বছর করোনা মহামারীতে সেটি সম্ভব হয়নি। দীর্ঘ দিন অপেক্ষার পর এসএসসি পরীক্ষার ফল মিললেও এখন কলেজ ভর্তি নিয়ে উদ্বিগ্ন সদ্য পাস করা শিক্ষার্থীরা।

অভিভাবক ও শিক্ষার্থীরা জানায়, ভর্তি কবে হবে বা ক্লাশ কবে শুরু হবে এটা নিয়ে আমরা দুশ্চিন্তায় আছি। এ পরিস্থিতিতে সেশন জটের সম্ভাবনাও দেখা দিয়েছে। 

গত ৩১ মে ফল প্রকাশ করা হয় এসএসসি পরীক্ষার। এ বছর পরীক্ষায় পাশ করছে প্রায় ১৭ লাখ শিক্ষার্থী, আর সারাদেশে আসন সংখ্যা রয়েছে ২৯ লাখ। ঢাকা শিক্ষা বোর্ড জানায়, ভর্তি প্রক্রিয়া সময়মত শুরু করতে সব প্রস্তুতি ছিল তাদের।

কিন্তু শিক্ষাবর্ষ পঞ্জিকায় গড়মিল ঘটায় করোনা মহামারী আর তাই এই পরিস্থিতি স্বাভাবিক হওয়ার ২০ দিন পরই কলেজ ভর্তি শুরু হবে বলে জানান, শিক্ষা বোর্ডের চেয়ারম্যান।

ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক জানান, আমরা মনে করি আমরা যেভাবে কাজগুলো তৈরি করে রেখেছি তাতে পরিবেশ স্বাভাবিক হলে ভর্তি কার্যক্রম শুরু করতে পারবো। 

তবে এখনই ভর্তি প্রক্রিয়া শুরু করে অনলাইনে ক্লাস নেয়ার পরামর্শ শিক্ষাবিদদরে।ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইইআরের সহযোগী অধ্যাপক মুজিবুর রহমান জানান, ভর্তি কার্যক্রমটা শুরু করে ফেলতে হবে। শুরু করে তারা বসে থাকবে ক্যানো? তাদেরকে তো অন্তত একটা সিলেবাস দেয়া যেতে পারে। ভর্তি যখন হয়ে যাবে তখন শিক্ষার্থীরা আত্মবিশ্বাসী ও নিশ্চিত হবে।  

গত ১৭ মার্চ থেকে শিক্ষা প্রতিষ্ঠানে সাধারণ ছুটি ঘোষণা করা হয় যা কয়েক দফায় বাড়িয়ে ৬ আগষ্ট পর্যন্ত করা হয়েছে।




1