LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বুধবার| ২৪ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

ফেসবুকের সঙ্গে সম্পর্ক ছিন্ন করছে বিজ্ঞাপনদাতারা



ঘৃণ্য বক্তব্য, বর্ণবাদ এবং ভুয়া খবর প্রচারের বিরুদ্ধে কার্যকরী পদক্ষেপ নিতে ব্যর্থ হওয়ার অভিযোগে ফেসবুক বয়কটের ডাক দিয়েছে বিজ্ঞাপন দাতা প্রতিষ্ঠানগুলো। শুরু হয়েছে ‘#স্টপহেটফরপ্রফিট’ আন্দোলন। ফেসবুক থেকে বিজ্ঞাপন বর্জনের তালিকায় নাম লিখিয়েছে ইউনিলিভার।

শুক্রবার কোকাকোলার পক্ষ থেকে ঘোষণা দেয়া হয় যে তারা অন্তত ৩০ দিন সামাজিক যোগাযোগের মাধ্যমে বিজ্ঞাপন দেবে না। ফেসবুকে বর্ণবাদী কনটেন্ট নিয়ে বর্তমান অবস্থান ঘিরে সমালোচনার পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নিচ্ছে প্রতিষ্ঠানটি।

বিশ্বে বর্ণবাদের কোনো স্থান নেই এবং সামাজিক যোগাযোগের মাধ্যমেও এর জায়গা নেই। সামাজিক যোগাযোগের কোম্পানিগুলোকে আরও বেশি দায়িত্বশীল ও স্বচ্ছ হতে হবে বলেন কোকা–কোলার প্রধান নির্বাহী জেমস কুয়েন্সি।

কোকাকোলা ছাড়াও ইউনিলিভার তাদের বেশ কিছু পণ্যের বিজ্ঞাপন ফেসবুকে বন্ধ করে দেয়ার কথা জানিয়েছে। এ বছরে তারা ফেসবুক, টুইটার ও ইনস্টাগ্রামে বিজ্ঞাপন প্রদর্শন না করার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছে।

অন্যদিকে কয়দিন আগেই ব্যবহারকারীদের তথ্যের নিরাপত্তা দিতে ব্যর্থ হচ্ছে ফেসবুক এমন অভিযোগে ফেসবুকের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে ভাইবার। তারা বলেছে, ভাইবার অ্যাপ থেকে ফেসবুক কানেক্ট, ফেসবুক এসডিকে এবং গিফি সরিয়ে দেওয়া হবে। এর পাশাপাশি ফেসবুক নেটওয়ার্ক প্ল্যাটফর্মে সব ধরনের বিজ্ঞাপন স্থগিত করবে ভাইবার। 


ভাইবারের পক্ষ থেকে বলা হচ্ছে, তারা ফেসবুক বয়কট করার জন্য আন্দোলনও করবে। এ ক্ষেত্রে তারা যুক্তরাষ্ট্রে সাম্প্রতিক আন্দোলনের পর গঠিত অ্যান্টিডিফেমেশন লিগ, এনএএসিপিসহ ছয়টি সংস্থার সঙ্গে কাজ করবে।

তথ্য অব্যবস্থাপনার বেশ কয়েকটি অভিযোগ রয়েছে ফেসবুকের বিরুদ্ধে। এরমধ্যে কেমব্রিজ অ্যানালিটিকা কেলেঙ্কারিতে ৮ কোটি ৭০ লাখ ফেসবুক ব্যবহারকারীর তথ্য বেহাত হয়। সর্বশেষ ফেসবুক থেকে ঘৃণিত বক্তব্য ছড়ানোর বিষয়টি ভাইবারের নজরে আসায় তারা #স্টপহেটফরপ্রফিট আন্দোলন জোরদার ও ফেসবুক প্ল্যাটফর্ম ছাড়ার সিদ্ধান্ত নেয়।

তবে ফেসবুক বলছে ক্ষতিকর পোস্টে তারা বিশেষ লেবেল বা বার্তা যুক্ত করে দেবে। এমটি টুইটার করে থাকে বর্তমানে।

ইউনিলিভার ছাড়াও যুক্তরাষ্ট্রের ফোন কোম্পানি ভেরিজন ফেসবুক ছাড়ার ঘোষণা দিয়েছে। ইতিমধ্যে ৯০ টির বেশি প্রতিষ্ঠান ফেসবুকে বিজ্ঞাপন বর্জনের তালিকায় যুক্ত হলো।

অন্যদিকে ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ ঘৃণ্য বক্তব্য সরিয়ে দেওয়ার রেকর্ড তুলে ধরেছেন। তিনি এ মাসে ইউরোপিয়ান কমিশনের একটি প্রতিবেদন তুলে ধরেন, যাতে বলা হয়েছে যে গত বছর ফেসবুক ৮৬ শতাংশ ঘৃণ্য বক্তব্য সরিয়েছে, যা আগে ছিল ৮২ দশমিক ৬ শতাংশ। তিনি ফেসবুক থেকে বর্ণবাদী বিজ্ঞাপন দেওয়ার সুযোগ না রাখা ও নির্বাচনে প্রভাব ফেলতে পারে—এমন রাজনৈতিক বক্তব্য সরিয়ে ফেলারও প্রতিশ্রুতি দিয়েছেন। তবে এর আগে এমন অনেক প্রতিশ্রুতি ভঙ্গের অভিযোগে করে বর্জনকারী প্রতিষ্ঠানগুলো।

এ মাসের শুরুর দিকে যুক্তরাষ্ট্রে জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদকারীদের নিয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিতর্কিত মন্তব্যের বিষয়ে ব্যবস্থা না নেওয়ায় নানা চাপে ছিলেন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক। এই চাপের মুখে নীতিমালা পুনর্মূল্যায়নের ঘোষণা দিয়েছিলেন প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ। 

মিথ্যা তথ্য সম্বলিত ট্রাম্পের একটি পোস্ট গণ-অসন্তোষ ছড়িয়ে পড়ার আশঙ্কায় টুইটার কর্তৃপক্ষ ট্রাম্পের সরিয়ে দেয়। তবে ফেসবুক ট্রাম্পের ওই পোস্টের বিষয়ে কোনো ব্যবস্থা নেয়নি। সে সময় জাকারবার্গ  ট্রাম্পের ওই পোস্ট অপসারণ না করার কথা বলেন। তার এমন বক্তব্যে হতাশ হন স্বয়ং তাঁর প্রতিষ্ঠানের কর্মীরা। ক্ষোভ জানিয়ে অনেক কর্মী কর্মবিরতি পালন করেন।

এসব বিতর্কে ও বর্জনের প্রভাব পড়ছে ফেসবুক ও টুইটারের শেয়ারের দামে। আশঙ্কাজনকহারে কমতে দেখা গেছে গত এক সপ্তাহ যাবত।




1