LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ বৃহস্পতিবার| ২৫ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

কোটচাঁদপুরে গভীর রাতে ২ ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, ১০ ঘন্টা পর চলাচল স্বাভাবিক,চালক বরখাস্ত,তদন্ত কমিটি গঠন



স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার সাফদারপুর রেল স্টেশন এলাকায় ২টি মালবাহি ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনার পর দীর্ঘ সাড়ে ৬ ঘন্টার উদ্ধার কাছ শেষে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। বরখাস্ত করা হয়েছে একটি ট্রেনের চালককে। স্থানীয়রা জানায়, সোমবার রাত দুইটার দিকে কোটচাঁদপুর ট্রেন স্টেশনে খুলনা থেকে পার্বতীপুর তেলবাহি ট্রেন ও দর্শনা থেকে যশোরের নওয়াপাড়া গামি পাথরকুচি বোঁঝায় ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়।

এতে ৪ টি তেলের ট্যাংকার ও একটি ইঞ্জিন লাইচ্যুত হয়। এরপর থেকেই খুলনা থেকে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়। খবর পেয়ে ঈশ্বরদি থেকে একটি রিলিফ ট্রেন এসে সকাল ৬ টার দিকে উদ্ধার কাজ শুরু করে। বেলা ১২ টার দিকে স্টেশনের ২ নং লাইন থেকে ট্যাংকার সরিয়ে ও লাইন মেরামত করে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়।

রেলের পশ্চিমাঞ্চলের প্রধান পরিবহণ কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, খুলনা থেকে পার্বতীপুর গামী কেপি ২১ আর ট্রেনের চালক আনিছুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঘটনা করা হয়েছে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি। আগামী ৩ দিনের মধ্যে তদন্ত কমিটি দুর্ঘটনার তদন্ত প্রতিবেদন জমা দিবেন। তিনি আরও জানান, ৪ টি তেলের ট্যাংকারের মধ্যে ৩ টি ট্যাংকারের তেল পড়ে গেছে। প্রতিটি ট্যাংকারে ৪২ টন ডিজেল ছিল।

এ ঘটনার পর স্থানীয় সংসদ সদস্য এ্যাড. শফিকুল আজম খান চঞ্চল, কোটচাঁদপুর উপজেলা চেয়ারম্যান শরিফুন্নেছা মিকিসহ রেলের উর্দ্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শণ করেছেন। এদিকে প্রতি কন্টেইনারে (বিটিও) ডিজেল ছিলো ৮৬৬৬ লিটার প্রায়। তাহলে লাইনচ্যুত তিন কন্টেইনারে প্রায় ২৬ হাজার লিটারের মতো ডিজেল হয়।

বর্তমান ডিজেলের বাজার মূল্য অনুযায়ী প্রতি লিটারে ৬৫ টাকা ধরলে মোট টাকার পরিমাণ দাড়ায় ১৬ লক্ষ ৯০০০০ হাজার বা প্রায় ১৭ লক্ষ। আর দুই লোকো (ইঞ্জিন) এবং এর বাকি কোচ বা বগি গুলোর ক্ষয়ক্ষতির হিসেব না হয় পরেই করলাম! সাথে লাইনের ক্ষয়ক্ষতি তো আছেই।

২০২০ সালে এসেও যদি রেলের এরকম দূর্ঘটনা দেখতে হয় তাহলে কি বলার থাকে? স্টেশনের ১ নাম্বার লাইনে দুই ট্রেনের ই ঢুকে পড়াকে লোকো মাস্টারের ভুল ধরবো নাকি রেলের কন্ট্রোলিং সিস্টেমকে ? মান্দাতের আমলের যুগেই পড়ে রইলো রেল। রেলস্টেশন মাষ্টার গোলাম মোস্তফা জানান, প্রায় ১৭ লাখ টাকার তেল ক্ষতি হয়েছে। এটা কর্তৃপক্ষ দেখবেন বলে জানান।


1