LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ শনিবার| ২০ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

মধ্যপ্রাচ্যগামী বাংলাদেশিদের বিমান ভাড়ায় নাভিশ্বাস - অসাধু সিন্ডিকেটের কারসাজিতে আকাশচুম্বী বিমান ভাড়া



DESK NEWS 4TV বিষয়টি গড়িয়েছে উচ্চ আদালত পর্যন্তও। আইনজীবীরা বলছেন, বেনামে বিপুল পরিমাণ টিকিট কিনে সংকট সৃষ্টি করছে একটি পক্ষ। যদিও বাড়তি ভাড়া কমাতে এয়ারলাইন্সগুলোকে সতর্ক করা হয়েছে বলে দাবি সিভিল অ্যাভিয়েশনের। তবে দায় নিতে নারাজ অপারেটররা বলছেন, চাহিদার তুলনায় পর্যাপ্ত আসন না থাকায় কমছে না দাম। আপনি সৌদি আরব যাবেন, নাকি দুবাই, ওমান কাতার? যেখানেই যেতে চান, আর যে এয়ারলাইন্সেরই টিকিট কাটতে চান, আপনাকে ধরে নিতে হবে ওয়ানওয়ে যাত্রায় আপনাকে গুনতে হবে লাখ টাকার ওপরে। এমনই নৈরাজ্য চলছে বাংলাদেশ থেকে মধ্যপ্রাচ্য যাত্রার বিমান টিকিট নিয়ে। অথচ এসব গন্তব্যে যারা যাচ্ছেন তাদের প্রায় সবাই প্রবাসী শ্রমিক, দেশে আসা রেমিট্যান্সের সবচেয়ে বড় জোগানদাতা। এবার এ সংকট সমাধানে ভুক্তভোগীরা দ্বারস্থ হয়েছেন উচ্চ আদালতের। যেখানে আসা অভিযোগ নিয়ে আইনজীবীরা বলছেন, অদৃশ্য এক সিন্ডিকেটের জালে বন্দি বিমান টিকিটের সিংহভাগ। সুপ্রিম কোটের আইনজীবী শিশির মনির বলেন, আমরা আদালতের সামনে আনার চেষ্টা করব বিমান ভাড়ার নিয়ে যা হচ্ছে একটা সিন্ডিকেটিক, কোনো একটি নির্দিষ্ট কর্তৃপক্ষ তারা অগ্রিম টিকিট কিনে নিয়ে রাখছে অধিক সংখ্যক। দেখা যাচ্ছে বুকিং যে নামে দেওয়া হচ্ছে শুরুতে, শেষ পর্যন্ত তারা ট্রাভেল করছেন না। তবে, সিভিল অ্যাভিয়েশনের দাবি, ভাড়া কেন কমছে না তা জানতে চাওয়া হয়েছে মধ্যপ্রাচ্যগামী এয়ারলাইন্সগুলোর কাছে, করা হয়েছে সতর্কও। যদিও দায় নিতে নারাজ ফ্লাইট অপারেটররা। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুল ইসলাম বলেন, মধ্যপ্রাচ্যগামী এয়ারলাইন্সগুলোর কর্মকর্তাদের সঙ্গে বসে আমরা আমাদের অসন্তুষ্টির বিষয়গুলো বলেছি। তারা কেন ভাড়া বাড়িয়েছে এটি বিচার বিশ্লেষণ করার জন্য তাদেরকে অনুরোধ করা হয়েছে। আর যদি তা না হয় আমরা একটা কঠোর ব্যবস্থা নিতে পারি বা অবস্থানে যেতে পারে বলে তাদের আমরা সতর্ক করেছি। এয়ারলাইন্সগুলোর দাবি, করোনার ক্ষতি এখনও কাটিয়ে উঠতে পারেননি তারা। এয়ারস্প্যান লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কাজী ওয়াহিদুল আলম বলেন, ফ্লাইট অপারেটরদের ওপর দায় দেওয়ার সুযোগ নেই, কারণ অপারেটরা তো তারা কর্মশিয়াল ফ্লাইট অপারেটর করছে। তারা তো কোনো চ্যারিটি ফ্লাইট না। তিনি আরও বলেন, কোভিডকালীনে খালি এয়ারক্যাপ্ট চলে গেছে, বিমান তখন কিন্তু তাদের লস করতে হয়েছে, একটা সিটের জন্য যখন ৫ জনের চাহিদা থাকে, তখন স্বাভাবিকভাবে দাম বেড়ে যাবে। এখন পর্যন্ত মধ্যপ্রাচ্যের ৫টি রুটে ৭ থেকে ৯ হাজার টাকা পর্যন্ত ভাড়া কমিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। কিন্তু মোট চাহিদার তুলনায় বিমানের আসন ক্যাপাসিটি খুবই কম হওয়ায় তার প্রভাব বিদেশি এয়ারলাইন্সগুলোর টিকিটে পড়ছে যৎসামান্যই।


1